সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গবিন্দগঞ্জের উজিরেরপাড়া বাইগুনীতে জমি নিয়ে ত্রিমুখী বিরোধ- ঘরের বেড়া ভাংচুর গাবতলীতে ওয়ার্ড ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত সুখানপুকুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত সোনাতলায় পিঁয়াজ চাষ বৃদ্ধি ও পাটবিজ উৎপাদনের লক্ষ্যে কৃষক প্রশিক্ষণ মোশাররফ হোসেন বগুড়ার সোনাতলায় গাজাগুরু তহসেন আলি সহ ৪ মাদক ব্যবসায়ী আটক নাট্যদিশারি আফসার আহমদ এর স্মরণসভা বগুড়া জেলা মহিলা আওয়ামীলীগের কমিটি বাতিলের দাবীতে কাহালুতে মানব বন্ধন অনুষ্ঠিত গাবতলীর জামিরবাড়িয়া পাকা সড়কে স্বেচ্ছাশ্রমে মেরামত গাবতলীর ১১জন বিসিএস ক্যাডারে নিয়োগপ্রাপ্ত ডাক্তারগণকে সংবর্ধণা সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ ও দোষীদের শাস্তির দাবীতে বগুড়ায় সুজনের মানববন্ধন

ইটালী দাখিল মাদ্রাসায় গ্রন্থাগার নিয়োগ বাণিজ্যে ডিসি’র নিকট অভিযোগ দায়ের

ইটালী দাখিল মাদ্রাসায় গ্রন্থাগার নিয়োগ বাণিজ্যে ডিসি’র নিকট অভিযোগ দায়ের

মুহাম্মাদ আবু মুসাঃ বগুড়ার শাজাহানপুরে নারিল্যা ইটালী এসইউ দাখিল মাদ্রাসায় একজন সহকারী গ্রন্থাগার পদে নিয়োগ বাণিজ্য ও জালিয়াতি করণের অভিযোগ এনে জেলা প্রশাসক এর নিকট লিখিতভাবে অভিযোগ দায়ের করা হয়েছে।

মাদ্রাসা কমিটির সদস্য ও এলাকাবাসির পক্ষে ৩জনের স্বাক্ষরিত এই লিখিত অভিযোগটি দাখিল করা হয়। লিখিত অভিযোগকারীরা হলেন আব্দুল হামিদ, এম আলম ও আবু জাফর। বিষয়টি সদয় অবগতির জন্য অনুলিপি দেয়া হয়েছে, বাংলাদেশ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক, অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি শিক্ষা), শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা শিক্ষা অফিসারের নিকট। দায়েরকৃত লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ৪ফেব্রুয়ারী/২১ স্থানীয় একটি পত্রিকার মারফত জানা যায় মাদ্রাসায় একজন সহকারী গ্রন্থাগার নিয়োগ করা হবে। উক্ত পদের জন্য মাদ্রাসার সভাপতি ও ভারপ্রাপ্ত সুপারের বিরুদ্ধে বিপুল পরিমান অর্থ আতœসাতের কথা উঠেছে। যার কিছু অংশ প্রতিষ্ঠানের ভবন নির্মাণের কাজে ব্যয় করা হচ্ছে। বিপুল পরিমান অর্থের ক্ষুদ্রতম অংশ লোক দেখানো কাজ করে নিজেরা আতœসাত করছে বলে অভিযোগ করা হয়।

দায়েরকৃত অভিযোগে আরো উল্লেখ রয়েছে, উক্ত পদে নিয়োগ অনুমোদন পাওয়ার ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক যে অবকাঠামো ও আসবাবপত্র প্রয়োজন তা বিন্দু মাত্রও নেই। মাদ্রাসার সভাপতি ও ভারপ্রাপ্ত সুপার ক্ষমতার অপব্যবহার করে শিক্ষকদের অফিস কক্ষকে লাইব্রেরী হিসেবে দেখানোর জন্য পাঁয়তারা করছে। ফলে উক্ত পদে নিয়োগ বোর্ড স্থগিত করাসহ সরেজমিনে তদন্ত সাপেক্ষে যথাযথভাবে ব্যবস্থা গ্রহনের জন্য জোর দাবী জানানো হয়। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আহম্মেদ এর সাথে কথা বললে তিনি অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, জেলা প্রশাসক বরাবর অভিযোগটি দেয়া হলেও আমাকে অবগতির জন্য অনুলিপি দেয়া হয়েছে। জেলা শিক্ষা অফিসার (ভারঃ) হজরত আলীর সাথে কথা বললে তিনি ওই মাদ্রাসায় সহকারী গ্রন্থাগার পদে নিয়োগ সংক্রান্ত অভিযোগ এখনো হাতে পাননি বলে জানান।

তবে লিখিত অভিযোগ পাওয়ার পর বিষয়টি খতিয়ে দেখা হবে। এ বিষয়ে নারিল্যা ইটালী এসইউ দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার হাফিজুর রহমানের সাথে কথা বললে তিনি অভিযোগ স্বীকার করে বলেন, যথাযথ নিয়মে সহকারী গ্রন্থাগার পদে নিয়োগ করা হবে।

শেয়ারকরুন: