বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বগুড়ায় আবু ত্ব-হা আদনান নিখোঁজের প্রতিবাদে মানববন্ধন আজম খাঁনের স্ত্রী’র সুস্থতা কামনায় গাবতলী উপজেলা মহিলা আওয়ামী লীগের দোয়া মাহফিল আন্তনগর লালমনি ও রংপুর ট্রেনের টিকিট সরবরাহ না থাকায় যাত্রীদের বিড়ম্বনা স্বীকার হজ্জ ও ওমরাহ পালন করতে গিয়ে কেউ যেন হয়রানির স্বীকার না হয় সে বিষয়ে জাতীয় সংসদে কথা বললেন–এম পি মোশারফ হোসেন কাহালুতে ৫টি গাঁজার গাছ সহ এক ব্যক্তি আটক মরহুম আজম খানের সহধর্মিনীর সুস্থ্যতা কামনায় গাবতলীতে মহিলা আ’লীগের উদ্যোগে দোয়া অনুষ্ঠিত তিন মাসে কাহালু পৌরবাসীকে চমক দেখাতে শুরু করেছেন মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান নিশিন্দারা ইউনিয়ন বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত ১২বছরে ঈদগা মাঠে’র হিসাব না দেয়ায় গাবতলীতে ইঞ্জিনিয়ার কালামের বিরুদ্ধে ফুসে উঠেছে মুসুল্লীরা মহাস্থান মাংস বাজারে দাম ও ওজনে আপত্তি না থাকলেও পরিবেশ নিয়ে অভিযোগ

কাহালু টু বগুড়া সড়কের বেহাল দশা মাননীয় প্রধানমন্ত্রী উক্ত সড়কের প্রতি নজর দিবেন কি?

কাহালু টু বগুড়া সড়কের বেহাল দশা মাননীয় প্রধানমন্ত্রী উক্ত সড়কের প্রতি নজর দিবেন কি?

এম এ মতিন,কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ পাঁচপীর হইতে কাহালু টু বগুড়া সড়কের বেহাল দশা প্রধানমন্ত্রী সড়কের প্রতি নজর দিবেন কি?। বগুড়ার কাহালু, দুপচাঁচিয়া ও আদমদীঘি উপজেলার প্রায় ৩/৪ শত সিএনজিতে শত শত যাত্রী প্রতিদিন পাঁচপীর এর উপর দিয়ে কাহালু টু বগুড়া সড়ক দিয়ে শহরের ভিতর যাতায়াত করে। দীর্ঘ ৪ বছর সংস্কার না করায় সড়কে খানাখন্দে সৃষ্টি হয়েছে। এতে করে ভোগান্তি নিয়ে প্রতিদিন চলাচল করতে হচ্ছে যাত্রীদের।
তবে বগুড়া সড়ক বিভাগ বলেছে, চলতি ২০২০-২১ইং অর্থ বছরে পিএমপির আওতায় ওই সড়কটির সংস্কার ও উন্নয়ন করা হবে। খোঁজ খবর নিয়ে জানা গেছে কাহালু দরগাহাট এবং চারমাথা রেলগেট হতে বগুড়া তিনমাথা রেলগেট পর্যন্ত সড়কের দুরত্ব প্রায় ১২ কিলোমিটার। সড়কের বিভিন্ন স্থানে অসংখ্য গর্তে ইট, বালি, পাথর সরে গিয়ে পানি জমে থাকছে। সড়কের বেহাল অবস্থার কারণে মাঝে মধ্যেই সিএনজি ও অটোরিকশার যন্ত্রাংশ নষ্ট হয়ে যাচ্ছে। সিএনজি চালক মজনু মিয়া সহ একাধিক চালকদের সাথে কথা বলা হলে তারা জানান, অনেক কষ্ট করে এই সড়কে সিএনজি চালাতে হচ্ছে। দুই এক মাস পরপরই সিএনজির যন্ত্রাংশ বদলাতে হয়। যাত্রী আজিজার রহমান সহ একাধিক যাত্রীর সাথে কথা বলা হলে তারা জানান, তারা অনেকে বগুড়া শহরে চাকুরী করেন এবং অনেকে ব্যবসার কারণে প্রতিদিন মালামাল নিতে যান। সড়কটির অবস্থার এখন খুব খারাপ হওয়ায় শহরে পৌঁছতে বেশি সময় লাগে। তাছাড়া অসুস্থ রোগী নিয়ে এ সড়কে যাতায়াত করাটা অনেকে ঝঁকিপূর্ণ মনে করছেন।
সড়ক ও জনপথ বিভাগ বগুড়ার উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রাফিউল ইসলাম জানান, গত ২০১৬-১৭ইং অর্থ বছরে বগুড়া টু কাহালু সড়কটি সংস্কার করা হয়েছিল। চলতি ২০২০-২১ইং অর্থ বছরে সড়কটি সংস্কার করা হবে। এর অংশ হিসেবে বগুড়া তিনমাথা রেলগেট হতে কাহালু চারমাথা রেলগেট পর্যন্ত সংস্কার এবং কাহালু চারমাথা রেলগেট হতে দরগাহাট পর্যন্ত সড়কটি সংস্কারের সঙ্গে প্রশস্থও হবে। ইতিমধ্যে তা অন্তভুক্ত হয়েছে।

শেয়ারকরুন: