বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বগুড়ায় নূরানী এইচকিউ মডেল মাদ্রাসার তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত আত্মহননঃ  একূল-ওকূল হারাতে হয় প্রাচীর নির্মাণের সৃষ্ঠজটিলতা নিরসনকল্পে গাবতলীর সোন্দাবাড়ী হাইস্কুলে আলোচনা সভা অনুষ্ঠিত বগুড়ার শিবগঞ্জের বাঘমারা দাখিল মাদ্রাসার সভাপতি নির্বাচিত হয়েছেন সাংবাদিক আতিক রহমান গাবতলীতে অভ্যন্তরীণ আমন ধান-চাল সংগ্রহের উদ্বোধন করলেন রবিন খান রাজধানীর রামপুরায় বাসচাপায় এক শিক্ষার্থীর মৃত্যু চালক আটক বগুড়া র‌্যাবের অভিযানে ৫৮১ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ ১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার কাহালুতে ১ জন চেয়ারম্যান প্রার্থী সহ ৫ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল কাহালু খাদ্য গুদামে আমন ধান ও চাল সংগ্রহের উদ্বোধন বিএনপি নেতা মতি’র মাগফিরাত কামনায় গাবতলীর সোনারায় ইউনিয়ন বিএনপির দোয়া

কাহালু টু বগুড়া সড়কের বেহাল দশা মাননীয় প্রধানমন্ত্রী উক্ত সড়কের প্রতি নজর দিবেন কি?

কাহালু টু বগুড়া সড়কের বেহাল দশা মাননীয় প্রধানমন্ত্রী উক্ত সড়কের প্রতি নজর দিবেন কি?

এম এ মতিন,কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ পাঁচপীর হইতে কাহালু টু বগুড়া সড়কের বেহাল দশা প্রধানমন্ত্রী সড়কের প্রতি নজর দিবেন কি?। বগুড়ার কাহালু, দুপচাঁচিয়া ও আদমদীঘি উপজেলার প্রায় ৩/৪ শত সিএনজিতে শত শত যাত্রী প্রতিদিন পাঁচপীর এর উপর দিয়ে কাহালু টু বগুড়া সড়ক দিয়ে শহরের ভিতর যাতায়াত করে। দীর্ঘ ৪ বছর সংস্কার না করায় সড়কে খানাখন্দে সৃষ্টি হয়েছে। এতে করে ভোগান্তি নিয়ে প্রতিদিন চলাচল করতে হচ্ছে যাত্রীদের।
তবে বগুড়া সড়ক বিভাগ বলেছে, চলতি ২০২০-২১ইং অর্থ বছরে পিএমপির আওতায় ওই সড়কটির সংস্কার ও উন্নয়ন করা হবে। খোঁজ খবর নিয়ে জানা গেছে কাহালু দরগাহাট এবং চারমাথা রেলগেট হতে বগুড়া তিনমাথা রেলগেট পর্যন্ত সড়কের দুরত্ব প্রায় ১২ কিলোমিটার। সড়কের বিভিন্ন স্থানে অসংখ্য গর্তে ইট, বালি, পাথর সরে গিয়ে পানি জমে থাকছে। সড়কের বেহাল অবস্থার কারণে মাঝে মধ্যেই সিএনজি ও অটোরিকশার যন্ত্রাংশ নষ্ট হয়ে যাচ্ছে। সিএনজি চালক মজনু মিয়া সহ একাধিক চালকদের সাথে কথা বলা হলে তারা জানান, অনেক কষ্ট করে এই সড়কে সিএনজি চালাতে হচ্ছে। দুই এক মাস পরপরই সিএনজির যন্ত্রাংশ বদলাতে হয়। যাত্রী আজিজার রহমান সহ একাধিক যাত্রীর সাথে কথা বলা হলে তারা জানান, তারা অনেকে বগুড়া শহরে চাকুরী করেন এবং অনেকে ব্যবসার কারণে প্রতিদিন মালামাল নিতে যান। সড়কটির অবস্থার এখন খুব খারাপ হওয়ায় শহরে পৌঁছতে বেশি সময় লাগে। তাছাড়া অসুস্থ রোগী নিয়ে এ সড়কে যাতায়াত করাটা অনেকে ঝঁকিপূর্ণ মনে করছেন।
সড়ক ও জনপথ বিভাগ বগুড়ার উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রাফিউল ইসলাম জানান, গত ২০১৬-১৭ইং অর্থ বছরে বগুড়া টু কাহালু সড়কটি সংস্কার করা হয়েছিল। চলতি ২০২০-২১ইং অর্থ বছরে সড়কটি সংস্কার করা হবে। এর অংশ হিসেবে বগুড়া তিনমাথা রেলগেট হতে কাহালু চারমাথা রেলগেট পর্যন্ত সংস্কার এবং কাহালু চারমাথা রেলগেট হতে দরগাহাট পর্যন্ত সড়কটি সংস্কারের সঙ্গে প্রশস্থও হবে। ইতিমধ্যে তা অন্তভুক্ত হয়েছে।

শেয়ারকরুন: