বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বগুড়ায় আবু ত্ব-হা আদনান নিখোঁজের প্রতিবাদে মানববন্ধন আজম খাঁনের স্ত্রী’র সুস্থতা কামনায় গাবতলী উপজেলা মহিলা আওয়ামী লীগের দোয়া মাহফিল আন্তনগর লালমনি ও রংপুর ট্রেনের টিকিট সরবরাহ না থাকায় যাত্রীদের বিড়ম্বনা স্বীকার হজ্জ ও ওমরাহ পালন করতে গিয়ে কেউ যেন হয়রানির স্বীকার না হয় সে বিষয়ে জাতীয় সংসদে কথা বললেন–এম পি মোশারফ হোসেন কাহালুতে ৫টি গাঁজার গাছ সহ এক ব্যক্তি আটক মরহুম আজম খানের সহধর্মিনীর সুস্থ্যতা কামনায় গাবতলীতে মহিলা আ’লীগের উদ্যোগে দোয়া অনুষ্ঠিত তিন মাসে কাহালু পৌরবাসীকে চমক দেখাতে শুরু করেছেন মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান নিশিন্দারা ইউনিয়ন বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত ১২বছরে ঈদগা মাঠে’র হিসাব না দেয়ায় গাবতলীতে ইঞ্জিনিয়ার কালামের বিরুদ্ধে ফুসে উঠেছে মুসুল্লীরা মহাস্থান মাংস বাজারে দাম ও ওজনে আপত্তি না থাকলেও পরিবেশ নিয়ে অভিযোগ

কাহালু থানা নারী ও শিশু হেল্পডেক্রে সেবাসহ বাল্য বিবাহ বন্ধে ব্যাপক সফলতা অব্যাহত রেখেছে

কাহালু থানা নারী ও শিশু হেল্পডেক্রে সেবাসহ বাল্য বিবাহ বন্ধে ব্যাপক সফলতা অব্যাহত রেখেছে

এম এ মতিন,কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাংলাদেশ পুলিশ এর মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ডক্টর বেনজীর আহমেদ এর দিক-নির্দেশনায় সারা বাংলাদেশের ন্যায় বগুড়া জেলার মানবিক পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম (বার) সুদক্ষ নির্দেশনায় কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জিয়া লতিফুল ইসলাম এর তত্বাবধানে থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্র এর কার্যক্রম গত ১ জানুয়ারী/২০২০ইং তারিখ থেকে ১৪ অক্টোবর/২০২০ইং পর্যন্ত প্রায় ১’শ ৫০ জন নারী শিশু সেবা পেয়েছেন এবং বাল্য বিবাহ বন্ধ করে ব্যাপক সফলতা অব্যাহত রেখেছেন।
থানা সূত্রে জানা যায়, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্রে প্রতি মাসে গড়ে ২০/২৫ জন নারী ও শিশু আন্তরিক সেবা পাচ্ছে এবং বাল্য বিবাহ এর সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে উপস্থিত হয়ে প্রায় ১৫/২০টি বাল্য বিবাহ বন্ধ করছেন। বাল্য বিবাহ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা মূলক প্রচারনা চালাচ্ছে।
কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জিয়া লতিফুল ইসলাম জানান, থানার নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্র কর্মকর্তা এস আই গুলবাহার খাতুন সহ থানার সকল এস আই, এ এস আই, কনস্টেবল সহ নারী পুলিশ সদস্যরা থানায় অব্যাহত ভাবে নারী ও শিশুদের সেবা প্রদান করে যাচ্ছেন। তিনি আরও জানান, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্র এর সার্বক্ষনিক তৎপরতার কারণে উপজেলায় নারী ও শিশু নির্যাতনের হার প্রায় শূন্যে কোঠায় এবং বাল্য বিবাহ অনেকটা কমে এসেছে।

শেয়ারকরুন: