সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:০৮ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গবিন্দগঞ্জের উজিরেরপাড়া বাইগুনীতে জমি নিয়ে ত্রিমুখী বিরোধ- ঘরের বেড়া ভাংচুর গাবতলীতে ওয়ার্ড ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত সুখানপুকুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত সোনাতলায় পিঁয়াজ চাষ বৃদ্ধি ও পাটবিজ উৎপাদনের লক্ষ্যে কৃষক প্রশিক্ষণ মোশাররফ হোসেন বগুড়ার সোনাতলায় গাজাগুরু তহসেন আলি সহ ৪ মাদক ব্যবসায়ী আটক নাট্যদিশারি আফসার আহমদ এর স্মরণসভা বগুড়া জেলা মহিলা আওয়ামীলীগের কমিটি বাতিলের দাবীতে কাহালুতে মানব বন্ধন অনুষ্ঠিত গাবতলীর জামিরবাড়িয়া পাকা সড়কে স্বেচ্ছাশ্রমে মেরামত গাবতলীর ১১জন বিসিএস ক্যাডারে নিয়োগপ্রাপ্ত ডাক্তারগণকে সংবর্ধণা সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ ও দোষীদের শাস্তির দাবীতে বগুড়ায় সুজনের মানববন্ধন

গাবতলীতে অবৈধভাবে বালু উত্তোলন-ভ্রাম্যমান আদালত কর্তৃক মেশিন বালু জব্দ-নিলামে বিক্রি

গাবতলীতে অবৈধভাবে বালু উত্তোলন-ভ্রাম্যমান আদালত কর্তৃক মেশিন বালু জব্দ-নিলামে বিক্রি

মোঃ আমিনুর ইসলামঃ বগুড়ার গাবতলীতে ভূ-গর্ভস্থ্য থেকে ডেজার মেশিনদ্বারা অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালত ৬টি মেশিন ও বালু জব্দ করে নিলামে বিক্রি করেছে।

১০এপ্রিল শনিবার বেলা ১১ টায় গাবতলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃ রওনক জাহান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ্যাসিল্যান্ড মোছাঃ সালমা আকতার পৃথকভাবে অভিযান চালিয়ে বালিয়াদীঘি ইউনিয়নের দশ মাইল ও দিবাহারি এলাকায় নদীর মধ্য ভূ-গর্ভস্থ্য থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের সময় ৬টি মেশিন ও স্তুপকৃত বালু জব্দ করেন। এসময় মেশিন ও বালুর মালিক না থাকায় প্রকাশ্যে নিলাম ডাক করা হয়। নিলামে ৩২ হাজার টাকা বালু ও ৩৪ হাজার টাকা মেশিন বিক্রি হয়। এই টাকার সঙ্গে ১৫ ভাগ ভ্যাট ও ৫ ভাগ আয়করসহ মোট ৭৯ হাজার ২শত টাকা নিলাম ডাককারী পলিন নামের একজন ব্যবসায়ী বালু ও মেশিনগুলো ক্রয় করেন। এব্যপারে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রওনক জাহানের সাথে ফোনে কথা বললে তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সংবাদ পেয়ে বালিয়াদীঘি ইউনিয়নের দশ মাইল ও দিবাহারি এলাকায় আমি (ইউএনও) ও এ্যাসিল্যন্ড পৃথকভাবে অভিযান পরিচালনা করি। এসময় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৬টি মেশিন ও স্তুপকৃত বালু জব্দ করি। মেশিন ও বালুর মালিক না পাওয়ায় তা প্রকাশ্যে নিলাম ডাকে বিক্রি করে সমুদয় টাকা সরকারি কোষাগারে জমা করা হয়। তিনি আরো জানান, গাবতলী উপজেলায় যেখানেই অবৈধ বালু উঠবে সেখানেই ভ্রাম্যমান আদালত পরিচালিত হবে।

শেয়ারকরুন: