রবিবার, ২৫ Jul ২০২১, ০১:১২ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বিএনপির দুস্থ নেতাকর্মী, এতিমখানা ও নব মুসলিমকে মাংস প্রদান বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা করে গাবতলীর উজগ্রামে দোয়া মাহফিল ১১০টি পরিবারের মুখে হাসি ফুটালেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মওদুদ আহম্মেদ জাতীয় সাংবাদিক সংস্থা’র সাবেক মহাসচিব সাজ্জাদুল কবির মারা গেছেন নেতৃবৃন্দ’র শোক গাবতলীর মহিষাবান ইউনিয়ন পরিষদে ভিজিএফ’র চাল বিতরণ জাতীয় সাংবাদিক সংস্থা’র জেলা সদস্য বাবু’র পিতার মৃত্যুতে নেতৃবৃন্দ’র শোক সোনাতলায় দিনদিন বেরেই চলেছে চোরের উপদ্রব-কৌশলে আবারো ইজিবাইক চুড়ি নন্দীগ্রামে নিজস্ব অর্থায়নে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন এম পি মোশারফ হোসেন কালাই ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ করলেন ইউ পি চেয়ারম্যান হান্নান

গাবতলীতে করোনা বিধি নিষেধ না মানায় ৭ দিনে ৮৫ মামলা ৮৩ হাজার ৯ শত টাকা জরিমানা

গাবতলীতে করোনা বিধি নিষেধ না মানায় ৭ দিনে ৮৫ মামলা ৮৩ হাজার ৯ শত টাকা জরিমানা

মোঃ-আমিনুর ইসলামঃ মহামারী করোনা সংক্রমনরোধে সারাদেশের ন্যায় বগুড়ার গাবতলীতে কঠোরভাবে পালিত হচ্ছে লকডাউন। দেশের বিভিন্ন স্থানের মতো গাবতলীতেও করোনা রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে।

করোনা বিধি নিষেধ না মানায় ভ্রাম্যমান আদালত ৭ দিনে ৮৫ মামলা ও ৮৩ হাজার ৯ শত টাকা জরিমানা আদায় করেছে। ১ জুলাই থেকে সরকার ঘোষিত সারাদেশের ন্যায় বগুড়ার গাবতলীতেও কোন প্রকার যানবাহন চলতে দেখা যায়নি। সরকারি বে-সরকারি সকল প্রকার অফিস আদালত, স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান ও মার্কেটগুলো সম্পুর্নরুপে বন্ধ রয়েছে। রাস্তায় চলাচলরত পথচারীদেরকে অনেকেই মাস্ক পরে বের হতে দেখা গেছে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ রওনক জাহানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত সার্বক্ষনিক টহল রয়েছে। মাস্ক বিহিন ব্যাক্তিদের কাছ থেকে ও বিভিন্ন যানবাহনের মালিকের কাছ থেকে করোনার বিধি নিষেধ না মানায় জরিমানা আদায় অব্যাহত রয়েছে। ১ জুলাই ১২টি মামলা ও ১২ হাজার টাকা, ২ জুলাই ১৪টি মামলা ও ১৫ হাজার ৭ শত টাকা, ৩ জুলাই ১১টি মামলা ও ৯ হাজার ৬শত টাকা, ৪ জুলাই ১০টি মামলা ও ৪ হাজার ৯শত টাকা, ৫ জুলাই ১১টি মামলা ও ২১হাজার ৬শত টাকা, ৬ জুলাই ১১টি মামলা ও ৬ হাজার, ৮শত টাকা এবং ৭ জুলাই ১৬টি মামলা ও ১৩ হাজার ৩শত জরিমানা আদায় করা হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসারের অফিস সহকারি মামুন তথ্যটি নিশ্চিত করে জানিয়েছেন। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রওনক জাহানের নেতৃত্বে এবং থানা পুলিশ ও বিজিবি সদস্যদের সহযোগীতায় ভ্রাম্যমান আদালত উপজেলার বিভিন্ন মোড় এলাকা, চা-ষ্টল-হোটেল রেস্তোরা, হাট-বাজারসহ একাধিক স্থানে টহল জোরদার ও অভিযান অব্যাহত রেখেছে। জনসাধারনকে করোনার মহামারির বিষয়টি অবগত, মাস্ক পড়তে বাধ্য, স্বাস্থ্য বিধিনিষেধ মানতে ও জনসচেতনতা বৃদ্ধি করতে অভিযান অব্যাহত রেখেছেন। করোনায় ১৪ জুলাই পর্যন্ত লকডাউন চলাকালো আইন অমান্য কারীদের বিরুদ্ধে অভিযান, জরিমানা, মামলা আরো কঠোরভাবে প্রয়োগ করা হবে বলে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রওনজ জাহান জানিয়েছেন। ভ্রাম্যমান আদালতকে গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়া লতিফুল ইসলামসহ থানার সকল পুলিশ ফোর্স, বিজিবি সদস্যরা সার্বক্ষনিক সহযোগীতা করছেন।

শেয়ারকরুন: