সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গাবতলীতে যুবদল নেতা সোহাগ অসুস্থ্য ॥ টিএমএসএস হাসপাতালে ভর্তি সোহেল সভাপতি, মনিন্দ্র সম্পাদক গাবতলীর সুখানপুকুর ৭নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন বগুড়ায় ২৯৭ তম রোভার স্কাউট লিডার ওরিয়েন্টেশন কোর্স’২১ অনুষ্ঠিত গাবতলীর কাগইলে প্রতিন্ধীদের কল্যাণে আলোচনা সভা অনুষ্ঠিত গাবতলীর দক্ষিনপাড়া লাংলু তরুণ সংঘ উন্নয়ন ক্লাব উদ্বোধন কাহালুর ডোমরগ্রাম কেন্দ্রীয় বড় জামে মসজিদের ছাদ ঢালাই কাজের উদ্বোধন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুলেল তোড়া দিয়ে শ্রদ্ধা জানালেন নব-গঠিত কেন্দ্রীয় কৃষকদলের নেতৃবৃন্দ ধ্বংসের শেষ ধাপে ঐতিহ্যবাহী তুষভান্ডার জমিদার বাড়ী বগুড়ায় দেড় কেজি গাজা ও চাপাতি সহ গ্রেফতারঃ ১ সোনাতলায় হাইস্কুল মাঠে ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন কামালেরপাড়া একাদশের কাছে বিশুরপাড়া গ্রাম উন্নয়ন সংস্থা ২-১ গোলে পরাজিত

গাবতলীতে কোভিড-১৯ টিকা নিয়েছেন ৫হাজরের অধিক মানুষ

গাবতলীতে কোভিড-১৯ টিকা নিয়েছেন ৫হাজরের অধিক মানুষ

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার গাবতলীতে করোনা ভাইরাস অর্থাৎ কোভিড-১৯ ভ্যাকসিন (টিকা) নিয়েছেন ৫হাজারের অধিক মানুষ।

কোভিড-১৯ ভ্যাকসিন (টিকা) নিতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে এসে রেজিষ্টেশন করেছেন ১০হাজার ২’শ ৬৪জন। এর মধ্যে ভ্যাকসিন (টিকা) নিয়েছেন ৫হাজার ১’শ ৯জন পুরুষ ও নারী।

আগামী ৮এপ্রিল থেকে কোভিড-১৯ ভ্যাকসিন (টিকা) ২য় ডোজ দেয়ার কথা থাকলেও তা সংশোধন হয়ে একই সাথে ১ম ও ২য় ডোজ চালু থাকবে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শারমীনা পারভীন (শিল্পী) জানিয়েছেন।

অর্থাৎ যারা এখনো কোভিড-১৯ ভ্যাকসিন (টিকা) দেননি তাদের জন্য ১ম ডোজ আবার যারা ১ম ডোজ নিয়েছেন তাদের জন্য ২য় ডোজ চালু থাকবে।

৫এপ্রিল/২১ সোমবার গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপেক্সে সরেজমিনে গিয়ে কোভিড-১৯ ভ্যাকসিন (টিকা) নিয়েছেন গাবতলী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, জাতীয় সাংবাদিক সংস্থা’র কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও জেলা সভাপতি এবং সুজন-সুশাসনের জন্য নাগরিক গাবতলী উপজেলা কমিটির সাধারণ সম্পাদক, স্থানীয় দৈনিক বগুড়া ও জাতীয় দৈনিক ভোরের কাগজ পত্রিকার সাংবাদিক মুহাম্মাদ আবু মুসা, মাদ্রাসার শিক্ষক মাওঃ আব্দুর রাজ্জাকসহ ২৬জন।

এ বিষয়ে তাঁদের সাথে কথা বললে তাঁরা জানান, কোভিড-১৯ ভ্যাকসিন (টিকা) নিতে আমরা রেজিষ্টেশন করে ছিলাম। এই টিকা নেয়ার প্রয়োজন মনে করে আমরা অনেক কাজের মধ্যে এসেছি।

টিকা নেয়ার পর তেমন কোন সমস্যা মনে হয়নি বলে তাঁরা জানিয়েছেন। তাঁরা বলেন, আমরা টিকা নিয়েছি, আমাদের পরিবারের লোকজনও নেবে এবং সকলকে নেয়ার জন্য আহবান জানান। ৫এপ্রিল/২১ সোমবার পর্যন্ত টিকা নিয়েছেন ৫হাজার ১’শ ৯জন। গত ৭ফেব্রুয়ারী থেকে এই টিকা দেয়া শুরু হয়েছে। শুক্রবার ও সরকারী ছুটির দিন ব্যতিত প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই সেবা দিচ্ছেন গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপেক্সের স্বাস্থ্য কর্মীরা।

কোভিড-১৯ ভ্যাকসিন (টিকা) ইতিমধ্যে যাঁরা নিয়েছেন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য বগুড়া শহর আওয়ামী লীগের সভাপতি ও গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খাঁন রবিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রওনক জাহান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) সাবিনা ইয়াসমিন, থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব ইমরান হোসেন রিবন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারঃ) আব্দুস সালাম ভূলন, সাংগঠনিক সম্পাদক মোমিনুল হক শিলু, গাবতলী উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক প্রভাষক আশরাফ হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খাজা নাজিম উদ্দিন, হুমায়ন আলম চান্দু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শারমীনা পারভীন (শিল্পী), ঢাকাস্থ বৃহত্তর বগুড়া যুব উন্নয়ন পরিষদের চেয়ারম্যান, জাতীয় সাংবাদিক সংস্থা’র আজীবন সদস্য, সুজন-সুশাসনের জন্য নাগরিক গাবতলী উপজেলা কমিটির উপদেষ্ঠা মন্ডলীর সদস্য, বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজসেবক শফিকুল ইসলাম শফিক, গাবতলী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, জাতীয় সাংবাদিক সংস্থা’র কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও জেলা সভাপতি এবং সুজন-সুশাসনের জন্য নাগরিক গাবতলী উপজেলা কমিটির সাধারণ সম্পাদক, স্থানীয় দৈনিক বগুড়া ও জাতীয় দৈনিক ভোরের কাগজ পত্রিকার সাংবাদিক মুহাম্মাদ আবু মুসা,উপজেলা শিক্ষক সমিতির সভাপতি খাদেমুল হক, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল স্বপন, শিক্ষক নেতা খায়রুল ইসলাম, হাসানুজ্জামান রতন, আরিফুর রহমান আলম, হুমায়ন কবির, উম্মে ওবাইদা, আব্দুস সালাম, তিতাস মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি সোহেল রানাসহ উপজেলা স্বাস্থ্য কমপেক্সের সকল চিকিৎসক, স্বাস্থ্য কর্মী-কর্মচারীগণ, সরকারী চাকুরীজীবি, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, কৃষক, ব্যবসায়ী ছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শারমীনা পারভীন (শিল্পী) এর সাথে কথা বললে তিনি জানান, আগামী ৮এপ্রিল থেকে কোভিড-১৯ ভ্যাকসিন (টিকা) ২য় ডোজ দেয়ার কথা থাকলেও তা সংশোধন হয়ে একই সাথে ১ম ও ২য় ডোজ চালু থাকবে। তিনি আরো বলেন, এই ভ্যাকসিন (টিকা) নিতে প্রথম দিকে মানুষের আগ্রহ একটু কম থাকলেও এখন অনেক আগ্রহ বেড়ে গেছে। তিনি সকলকে এই টিকা নেয়ার আহবান জানিয়ে বলেন, আমাদের স্বাস্থ্য কর্মীরা গাবতলী উপজেলাবাসির সেবা করার জন্য নিয়োজিত আছেন।

শেয়ারকরুন: