শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:০১ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গাবতলীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কমিটি গঠন প্রধান অতিথি ইঞ্জিঃ ইশরাক হোসেন গাবতলী থানা ছাত্রদলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সোনাতলায় জোরপুর্বক জমিদখলের চেষ্টা অতঃপর বাড়িঘর ভাংচুর, লুটপাটসহ মারধরে আহত-৩ দেহের একটু রক্ত দিলে যদি বাঁচে একটি প্রাণ ধন্য তোমার পিতা মাতা মহৎ তোমার দান সোনাতলায় ছাত্রদলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সোনাতলায় পৌরসভা নির্বাচনকে সামনে রেখে প্রতিযোগিতার মাঠে চলছে প্রার্থীদের গনসংযোগ বগুড়া প্রেসক্লাবের সদস্য. দৈনিক চাঁদনী বাজার পত্রিকার সাবেক সম্পাদক মাকছুদুরের ইন্তেকাল গাবতলীর দক্ষিণপাড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কমিটি ঘোষনা সুখানপুকুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত গাবতলীতে আ’লীগের উদ্যোগে সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

গাবতলীতে পানি নিষ্কাশনের পথ বন্ধ করায় শতাধিক বিঘা জমির আমন নষ্টের মুখে

গাবতলীতে পানি নিষ্কাশনের পথ বন্ধ করায় শতাধিক বিঘা জমির আমন নষ্টের মুখে

সাব্বির হাসান,গাবতলী (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার গাবতলীতে কয়েক প্রভাবশালী পানি নিস্কাশনের মূলপথ ব্রীজের মুখ বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে ভারী বর্ষা মৌসুমে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে শতশত বিঘা জমির রোপা আমন ধান নষ্ট হবার উপক্রম হয়েছে। পানি নিস্কাশনের ব্যবস্থার মাধ্যমে ফসল রক্ষায় ভুক্তভোগী শতাধিক কৃষক স্বাক্ষরিত একটি আবেদনপত্র গাবতলীর ইউএনও’র নিকট জমা দিয়েছেন উপজেলার মহিষাবান ইউনিয়নের ধর্মগাছা গ্রামের বাসিন্দারা। এর অনুলিপি দিয়েছেন বগুড়া জেলা প্রশাসক, উপজেলা কৃষি অফিস এবং গাবতলী মডেল থানায়।
অভিযোগসূত্রে জানা গেছে, উপজেলার মহিষাবান ইউনিয়নের ধর্মগাছা গ্রামের মৃত আলা বক্সের ছেলে ফজলার হোসেন, ফয়েজ সোনারের ছেলে শফিকুল ইসলাম, মৃত আজাহার আলীর ছেলে রেজাউল ইসলামসহ বেশ কয়েকজন ব্যক্তি ধর্মগাছা ব্রীজের মুখ বন্ধ করে দিয়েছে। এতে করে সারটিয়া, শশ্মানকান্দি, নগর, কর্ণিপাড়া, পেরী ও ধর্মগাছা মৌজার পানি নিষ্কাশনের প্রধান পথ বন্ধ হয়ে গেছে। যার ফলে প্রতি বছরই এই মৌজার ফসলের ব্যাপক ক্ষতিসাধীত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এবছরেও অতিবৃষ্টির কারণে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে রোপা আমন ধানের ক্ষতি হচ্ছে। কৃষকদের হাজারো অনুরোধেও পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা গ্রহণ করছেন না ওই প্রভাবশালীরা। বরং উল্টো সাধারণ কৃষকদেরকে মারপিটের হুমকি দেয়া হচ্ছে। এরফলে একদিকে যেমন কৃষকের ফসল নষ্ট হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে- অন্যদিকে শারীরিকভাবে নির্যাতনের আতংকে দিন যাপন করছে। এমতবস্থায় ধর্মগাছা ব্রীজের নিচ দিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহন করে ফসল রক্ষার করার জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী কৃষকরা। এ ব্যাপারে ইউএনও মোছাঃ রওনক জাহানের সঙ্গে কথা বললে তিনি বলেন, এ সংক্রান্ত একটি আবেদন হাতে পেয়ে উপজেলা মৎস্য অফিসারকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তের পর খুব দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।

শেয়ারকরুন: