সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৭ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গাবতলীতে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় প্রধান অতিথি রাগেবুল আহসান রিপু গাবতলীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত মোকামতলায় এলপিজি অটো গ্যাস ষ্টেশনের উদ্বোধন কাহালুর পাইকড় ইউনিয়নে সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠিত ডোমারে সড়ক দূঘর্টনায় যুবক নিহত গাবতলীতে শিক্ষক সুজাকে লাঞ্ছিত করায় সুজনের নিন্দা গাবতলীতে শহীদ মুক্তিযোদ্ধাদের মাগফিরাত ও জীবিতদের কল্যাণ কামনায় দোয়া মাহফিল গাবতলীর নেপালতলী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’র কমিটি অনুমোদন বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের দশটিকায় ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত সোনাতলা-গাবতলী সড়কে  ট্রাকের চাপায় পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী মৃত্যু হয়েছে

গাবতলীতে প্রভাবশালীদের কবল থেকে জমি উদ্ধারের দাবীতে ভুমিহীনদের মানববন্ধন

গাবতলীতে প্রভাবশালীদের কবল থেকে জমি উদ্ধারের দাবীতে ভুমিহীনদের মানববন্ধন

মুহাম্মাদ আবু মুসাঃ সরকার প্রদত্ত বগুড়া গাবতলীর আটবাড়িয়া আদর্শ গ্রামে ভুমিহীনদের জমি প্রভাবশালী রফিকুল ইসলাম ওরফে ফুল মিয়াগণ জবর দখল থেকে উদ্ধারের দাবীতে ১৮মার্চ/২১ বৃহস্পতিবার এলাকাবাসি মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

এ ছাড়া বিক্ষোভ মিছিলও করেছে তাঁরা। এই কর্মসূচীতে অংশ নেন আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী রোস্তম আলী রকেট, ইউপি মেম্বার জুলফিকার আলী শ্যামল, স্থানীয় সামছুল আলম, রমজান আলী, জহুরুল ইসলাম, মাহফুজার রহমান, নান্নু মন্ডল, বজলু মোল্লা, ইন্তেজার রহমান, বাবলু মিয়া, আনোয়ার বেগম, নুরুন্নাহার বেগম,আমেনা, এমুলী, অলিমাসহ এলাকার শত শত নারী-পুরুষ। সরকার কর্তৃক উপজেলার সোনারায় ইউনিয়নের অর্ন্তগত আটবাড়িয়া আদর্শ গ্রাম নামে ২টি গ্রাম একটি আটবাড়িয়া আদর্শ গ্রাম দক্ষিন ও আরেকটি উত্তর ভুমিহীনদের নামে দলিল করে দেন। এই বিলে প্রায় ৩’শ ৪২বিঘা খাস জমির অধিকাংশই ভুমিহীনদের দেয়া হয় বলে তাঁরা জানান।

কিন্তু ওই এলাকার প্রভাবশালী রফিকুল ইসলাম ওরফে ফুল মিয়াগণ ভুমিহীনদের নামের অধিকাংশ জমি গুলো জবর দখল করে রেখেছে। ভুমিহীনরা বিভিন্নস্থানে অভিযোগ বা আবেদন করলেও তেমন কোন ফল হচ্ছে না। তাঁরা জানান, আমরা ভুমিহীন মানুষ প্রায় সকলেই দিনমজুরের কাজ করি। সরকার আমাদের উন্নয়নের জন্য জমি দিলেও তা প্রভাবশালীরা জবর দখল করে রেখেছে। আমরা তাদের দাপট আর ভয়ে জমি গুলো উদ্ধার করতে পারছি না।

ফলে প্রভাবশালীদের হাত থেকে জমি গুলো উদ্ধারের জন্য ভুমিহীনরা সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষে জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ারকরুন: