শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গাবতলীতে শহীদ মুক্তিযোদ্ধাদের মাগফিরাত ও জীবিতদের কল্যাণ কামনায় দোয়া মাহফিল গাবতলীর নেপালতলী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’র কমিটি অনুমোদন বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের দশটিকায় ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত সোনাতলা-গাবতলী সড়কে  ট্রাকের চাপায় পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী মৃত্যু হয়েছে মাননীয় স্পিকার শহীদ জিয়ার লাশ কবরে আছে কি নেই এতদিন পরে তা কেন সংসদে আলোচনা হচ্ছে –এম পি মোশারফ হোসেন প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে গাবতলীতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান গাবতলীতে দর্জি শ্রমিকদের মাঝে ত্রাণের চাল বিতরণ সোনাতলায় খামারীদের প্রশিক্ষণে বিভাগীয় পরিচালকের পরিদর্শন কাহালুতে “প্রতিবন্ধী নারীর প্রতি সহিংসতা দূরীকরণে” উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভা গাবতলীতে নিখোঁজ হওয়ার ৩দিন পর এক মহিলার লাশ উদ্ধার

গাবতলীতে বন বিভাগের ৩’শ গাছ ভেঙ্গে ফেলা হয়েছে

গাবতলীতে বন বিভাগের ৩’শ গাছ ভেঙ্গে ফেলা হয়েছে

সাব্বির হাসান,গাবতলী (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার গাবতলীতে সড়ক ও জনপদ বিভাগের রাস্তার দু’ধারে উপজেলা বন বিভাগের রোপনকৃত ৩’শ গাছ ভেঙ্গে ফেলা হয়েছে।  সোমবার রাতে উপজেলার মহিষাবান ইউনিয়নের পেরীহাট এলাকায় এ ঘটনা ঘটে।
জানা গেছে, গাবতলী উপজেলা বন অধিদপ্তরের উদ্যোগে উপজেলার মহিষাবান ইউনিয়নের ধর্মগাছা ব্রীজ থেকে পেরীহাট বাজার পর্যন্ত রাস্তার দু’ধারে ১৪’শ পিচ ইউক্যালিপ্টাস গাছ রোপন করা হয়। রোপনকৃত গাছগুলো মধ্যে শুধু পেরীহাট বাজার এলাকায় প্রায় ৩’শ টি গাছ ভেঙ্গে ফেলেছে একটি স্বার্থান্বেষী মহল। সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, গত এক সপ্তাহ আগে বন অধিদপ্তরের উদ্যোগে ওই এলাকায় গাছ রোপন করতে যান বন বিভাগের সদস্যরা। এ সময় পেরী মোল্লাপাড়া গ্রামের নইমুদ্দিনের ছেলে আব্দুল হামিদের দোকানের সামনে রাস্তার ধারে গাছ লাগাতে গেলে তাতে বাঁধা দেন আব্দুল হামিদ। এ নিয়ে বন বিভাগের গাছ রোপন কমিটির সদস্য পেরী উত্তরপাড়া গ্রামের আবুল কালাম আজাদের তর্কবির্তক হয়। পরে উভয়পক্ষের মধ্যে মারপিটের ঘটনা ঘটলে থানায় মামলাও করেন আব্দুল হামিদপক্ষরা। এরই জের ধরে গত সোমবার রাতে একটি মহল বনবিভাগের রোপনকৃত প্রায় ৩শতাধিক গাছ ভেঙ্গে ফেলে।

এ ব্যাপারে গাছ রোপনের দায়িত্বপ্রাপ্ত উপজেলা বন বিভাগের অফিস সহকারী গাজীরুল কাজীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রক্রিয়া চলছে।

শেয়ারকরুন: