সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গবিন্দগঞ্জের উজিরেরপাড়া বাইগুনীতে জমি নিয়ে ত্রিমুখী বিরোধ- ঘরের বেড়া ভাংচুর গাবতলীতে ওয়ার্ড ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত সুখানপুকুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত সোনাতলায় পিঁয়াজ চাষ বৃদ্ধি ও পাটবিজ উৎপাদনের লক্ষ্যে কৃষক প্রশিক্ষণ মোশাররফ হোসেন বগুড়ার সোনাতলায় গাজাগুরু তহসেন আলি সহ ৪ মাদক ব্যবসায়ী আটক নাট্যদিশারি আফসার আহমদ এর স্মরণসভা বগুড়া জেলা মহিলা আওয়ামীলীগের কমিটি বাতিলের দাবীতে কাহালুতে মানব বন্ধন অনুষ্ঠিত গাবতলীর জামিরবাড়িয়া পাকা সড়কে স্বেচ্ছাশ্রমে মেরামত গাবতলীর ১১জন বিসিএস ক্যাডারে নিয়োগপ্রাপ্ত ডাক্তারগণকে সংবর্ধণা সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ ও দোষীদের শাস্তির দাবীতে বগুড়ায় সুজনের মানববন্ধন

ঢাকা-নিউ জলপাইগুড়ি যাত্রীবাহী ট্রেন প্রস্তুতি চিলাহাটি রেলস্টেশন পরিদর্শন করেন রেলপথমন্ত্রী

ঢাকা-নিউ জলপাইগুড়ি যাত্রীবাহী ট্রেন প্রস্তুতি চিলাহাটি রেলস্টেশন পরিদর্শন করেন রেলপথমন্ত্রী

আবু ফাত্তাহ কামাল পাখি
ডোমার,নীলফামারীঃ উত্তরাঞ্চলের মানুষের জন্য চিলাহাটিতে যাত্রাবিরতির প্রস্তাবনার কথা জানান আমাদের ডোমার প্রতিনিধি। দেশের ঢাকা থেকে ভারতের নিউ জলপাইগুড়ি যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে আগামী ২৬ মার্চ। নীলফামারীর চিলাহাটি সীমান্ত হয়ে চলাচল করবে ওই ট্রেন। দুই দেশের প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন ট্রেন চলাচলের। এরই প্রস্তুতিতে ১৬ মার্চ মঙ্গলবার বিকাল সাড়ে পাঁচটার দিকে চিলাহাটি বেলস্টেশন পরিদর্শন ও মতবিনিময় করেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।
চিলাহাটি রেলওয়ে বিশ্রামাগারের সভাকক্ষে অনুষ্ঠিত ওই মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন নীলফামারীর জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী মো. মনিরুল ইসলাম ফিরোজ, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, চিলাহাটি-হলদিবাড়ী রেল সংযোগ স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আব্দুর রহীম প্রমুখ।
এসময় মন্ত্রী বলেন,‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আগামী ২৬ মার্চ এ ট্রেনটির উদ্বোধন হবে সেটি ধরেই আমরা প্রস্তুতি নিচ্ছি। যেহেতু এটি দুই দেশের ব্যাপার এবং উভয় দেশের প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন সেহেতু এখনো আলাপ আলোচনার মধ্যে রয়েছে। ভারতের পশ্চিমবঙ্গে রাজ্যসভার নির্বাচন চলছে, এ সময়ে আন্তর্জাতিক একটি ট্রেনের উদ্বোধন করতে সে দেশের নির্বাচন কমিশনের অনুমতির ব্যাপার আছে। ভারতীয় রেলওয়ে কতৃপক্ষ সে অনুমতির আবেদন করেছেন বলে জেনেছি। ওই অনুমতি পাওয়া না গেলে উদ্বোধনটি সাময়িক পেছাতে পারে।’
তিনি বলেন,‘ট্রেনটি ঢাকা ক্যান্টনম্যান স্টেশন থেকে ছেড়ে ভারতের শিলিগুড়ি শহরের নিউ জলপাইগুড়ি স্টেশন পর্যন্ত চলাচল করবে। বেনাপোল হয়ে আমাদের আরও দুইটি ট্রেন ভারতে চলাচল করে। ওই দুই ট্রেনের মাঝ পথে কোন বিরতি নেই। সে হিসেবে নতুন ট্রেনটিরও কোন বিরতি থাকার কথা না। তবে উত্তরাঞ্চলের মানুষের জন্য চিলাহাটিতে একটি বিরতি প্রস্তাবনা আমরা দিয়েছি। সে ক্ষেত্রে চিলাহাটির জন্য আলাদা তিন থেকে চারটি কোচ থাকবে এবং সে কোচগুলো চিলাহাটি থেকে যাতায়াত করবে নিউ জলপাইগুড়ি পর্যন্ত। ঢাকা থেকে নিউ জলপাইগুড়ি শোভন শ্রেণীর ভাড়ার প্রস্তাবনা রয়েছে ২২০০ টাকা এবং চিলাহাটি থেকে ৭০০ টাকা।’ এরসঙ্গে ট্রাভেল ট্যাক্স যুক্ত হবে বলে জানান তিনি।

শেয়ারকরুন: