বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:১২ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
শাজাহানপুরের খোট্রাপাড়া’য় জিয়াউর রহমান ফাউন্ডেশনের সহযোগিতায় সাজ্জাদুজ্জামান জয়ের পরিচালনায় করোনা হেলথ ক্যাম্প অনুষ্ঠিত গাবতলীতে পত্রিকা বিক্রেতাকে হত্যার হুমকি; থানায় অভিযোগ গাবতলীতে স্কুল ছাত্রীকে ইভটিজিং থানায় ৩ জনের নামে অভিযোগ গাবতলীতে এক অন্ধ’র বাড়ি পুড়েছে খোলা আকাশের নিচে তাদের বসবাস সরকার আসে, সরকার যায় তাদের নেতাকর্মী প্রতিশ্রুতি দেয়- সোনাতলায় ৩শ’ ফুট কাঁচা রাস্তা কাঁচাই রয়ে গেল জনপ্রতিনিধিকে খুশি করতে না পারায়-৭৯ বছর বয়সেও বয়স্ক ভাতা ভাগ্য জোটেনি সুমতি রানীর কাহালুতে ট্রাক চাপায় মোটর সাইকেল চালক নিহত কাহালুতে করোনার টিকাদান কর্মসূচী সফল করার লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত লাখো মানুষের চলাচলে চরম দুর্ভোগ- গাবতলী-চৌকিরঘাট সড়কে অসংখ্যস্থানে গর্তের সৃষ্টি গাবতলীর কাগইলে জিয়াউর রহমান ফাউন্ডেশনের সহযোগিতায় সাজ্জাদুজ্জামান জয়ের পরিচালনায় করোনা হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

দুই বছরে কাহালু উপজেলাবাসীর নিকট ব্যাপক সুনাম অর্জন করলেন ইউএনও মাছুদুর রহমান

দুই বছরে কাহালু উপজেলাবাসীর নিকট ব্যাপক সুনাম অর্জন করলেন ইউএনও মাছুদুর রহমান

এম এ মতিন,কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ আগামী ২১ মে/২০২১ইং তারিখে বগুড়ার কাহালু উপজেলা নির্বাহি অফিসার মো. মাছুদুর রহমান এর কাহালুতে ২ বছর পূর্তি হবে। দুই বছরে তিনি সকল শ্রেণীর পেশাজীবি মানুষের নিকট ব্যাপক প্রশংসা অর্জন করেছেন।
উল্লেখ্য যে, বৈশ্বিক মহামারিতে রুপ নেওয়া মরণঘাতি করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ, নিয়ন্ত্রণ ও প্রতিরোধে বগুড়ার কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান দায়িত্বশীল কর্ম তৎপরতা, দ্রব্যমূল্যের কৃত্রিম সংকট ও উর্ধ্বগতি নিয়ন্ত্রণ, উপজেলার সর্বমহলে প্রশংসিত হয়ে উঠেছেন।এ ভাইরাস সংক্রমণ রোধে ও সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে সচেতনতা সৃষ্টি, বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, দ্রব্যমূল্যের কৃত্রিম সংকট ও উর্ধ্বগতি নিয়ন্ত্রণ, বিগত বছরের তুলনায় হাট-বাজার, জলমহাল ইজারার সরকারি রাজস্ব আয় আদায় প্রায় দ্বিগুন এবং ভুমি হতে সরকারি রাজস্ব আয় আদায় দ্বিগুন করতে সমক্ষ হয়েছেন তিনি।
প্রতিদিন কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার ৯টি ইউনিয়নের সবকটিতেই মোবাইল কোর্ট পরিচালনা করেন। উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা সৃষ্টি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও আড্ডা-জমায়েত বন্ধে প্রচারণা চালান এবং ওএমএস, খাদ্য বান্ধব ও টিসিবি ডিলারেরা যেন কোন অনিয়ম করতে না পারে সেইজন্য তিনি খুব স্বোচ্ছার। এমনকি ইউ পি চেয়ারম্যান ও সদস্যরা সরকারি ত্রাণ নিয়ে কোন অনিয়ম করতে না পারে সেইজন্য তিনি খুব স্বোচ্ছার।
একাধিক জনপ্রতিনিধিরা জানান, উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান কাহালুতে যোগদানের পর থেকেই জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে দিনে-রাতে কাহালু উপজেলাবাসীর জন্য নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে যাচ্ছেন। এমন নিষ্ঠাবান-কর্মঠ ও মানবিক গুণাবলী সম্পন্ন ইউএনও অতীতে খুব কম পেয়েছে। করোনা ভাইরাস মোকাবেলায় এবং মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচীর তালিকা স্বচ্ছ ভাবে জমা দেওয়ার জন্য জীবনের ঝুকি নিয়ে তিনি কাহালুতে যে ভূমিকা পালন করে যাচ্ছেন তাও নজিরবিহীন। তাঁর কর্মকান্ডে মনে হচ্ছে তিনি কেবল ইউএনও নন, কাহালু উপজেলার একজন সচেতন অভিভাবকও।

কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান জানান, কাহালু উপজেলায় যোগদানের পর থেকে গণ-প্রজাতন্ত্রের একজন সেবক হিসেবে অর্পিত দায়িত্ব পালন করছি মাত্র। করোনা পরিস্থিতিতেও সরকারি নির্দেশনা মতে কাজ করেছি এবং মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচীর তালিকা স্বচ্ছ ভাবে তালিকা তৈরির জন্য আপ্রাণ চেষ্টা চালিয়েছি। সারাদেশের ইউএনও সহ সরকারি কর্মকর্তারা যেভাবে কাজ করছে আমিও সেভাবে কাজ করছি। চলমান করোনা পরিস্থিতি মোকাবেলায় এবং মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচীর তালিকা স্বচ্ছ ভাবে করার জন্য অনেক জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারি, পুলিশ বিভাগের কর্মকর্তা ও সাংবাদিক সহ অনেকে সার্বিক সহযোগিতা দিয়ে আসছেন। এজন্য তিনি সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

শেয়ারকরুন: