শনিবার, ২৪ Jul ২০২১, ০৬:৫১ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বিএনপির দুস্থ নেতাকর্মী, এতিমখানা ও নব মুসলিমকে মাংস প্রদান বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা করে গাবতলীর উজগ্রামে দোয়া মাহফিল ১১০টি পরিবারের মুখে হাসি ফুটালেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মওদুদ আহম্মেদ জাতীয় সাংবাদিক সংস্থা’র সাবেক মহাসচিব সাজ্জাদুল কবির মারা গেছেন নেতৃবৃন্দ’র শোক গাবতলীর মহিষাবান ইউনিয়ন পরিষদে ভিজিএফ’র চাল বিতরণ জাতীয় সাংবাদিক সংস্থা’র জেলা সদস্য বাবু’র পিতার মৃত্যুতে নেতৃবৃন্দ’র শোক সোনাতলায় দিনদিন বেরেই চলেছে চোরের উপদ্রব-কৌশলে আবারো ইজিবাইক চুড়ি নন্দীগ্রামে নিজস্ব অর্থায়নে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন এম পি মোশারফ হোসেন কালাই ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ করলেন ইউ পি চেয়ারম্যান হান্নান বগুড়ায় পুকুরে ডুবে বৃদ্ধের মৃত্যু

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন  নব্য জেএমবির ১ জঙ্গি আটক

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন  নব্য জেএমবির ১ জঙ্গি আটক

শাফায়াত সজল,বগুড়া জেলা প্রতিনিধিঃ সোমবার (০১-০২-২১)  রাত্রি সোয়া ৭টার  সময় নিখুত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বগুড়া ডিবির একটি চৌকস টিম, ডিবির ওসি আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে বগুড়া শাহজাহানপুর থানাধীন বনানী বাস স্টান্ড এলাকায় অভিযান পরিচালনা করে।
এসময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবি এর বাইতুলমাল বিভাগের দায়িত্বশীল ০১  জন জঙ্গি সদস্যকে আটক করে। আটককৃত ব্যক্তির নামঃ মোঃ কামরুজ্জামান (৪২), পিতা মৃত আঃ হাফিজ, মাতা মৃত জাহানারা বেগম, বর্তমান ঠিকানাঃ ৭৪-বি, নর্থ রোড, কলাবাগান, ঢাকা-১২০৫, স্থায়ী: সাং-শাহাজাদপুর, থানা কোম্পানীগঞ্জ, জেলা নোয়াখালী বলে জানা গেছে।
আটককৃত ব্যক্তির হেফাজত হতে উদ্ধারকৃত আলামতঃ ৫ টি নিষিদ্ধ ঘোষিত জিহাদী বই, যার কভারের উপর DABIQ ১২ ও ন্যায্য সন্ত্রাস সহ অন্যান্য লেখা আছে। (২) ০৫ টি নিষিদ্ধ ঘোষিত জিহাদী বই, যার কভারের উপর DABIQ ১৩ ও আর রাফিদা সহ অন্যান্য লেখা আছে। (৩) ৬ টি নিষিদ্ধ ঘোষিত জিহাদী বই, যাহার কভারের উপর রুহিয়্যাহ ১২ তম সংখ্যা ও তা হবে এমন এক আগুন সহ বিভিন্ন লেখা আছে।
এছাড়াও মোট ৩,৩৮,৬৩১ (তিন লক্ষ আটত্রিশ হাজার ছয়শত একত্রিশ) টাকা উদ্ধার করা হয়। পাশাপাশি সৌদি ৪১০ রিয়েল ও মালয়েশিয়া ১ রিংগিত এবং  ৫। একটি কালো রংয়ের ব্যাগ (যাহার মধ্যে ১ হইতে ৪নং ক্রমিকের আলামত রক্ষিত ছিল) উদ্ধার করে ডিবি।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি নিজেকে নব্য জেএমবি এর বাইতুল মাল বিভাগের দায়িত্বশীল এবং দাওয়াতী কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য সে বিভিন্ন জেলা সফর করছে বলে জানায়। ডিবি জানায়, নব্য জেএমবি এর কেন্দ্রীয় নেতাদের সহিত তার যোগাযোগ ছিল। নব্য জেএমবি সংগঠনের সহিত জড়িত থাকায় সে পলাতক থেকে দেশের বিভিন্ন অঞ্চলে নিষিদ্ধ ঘোষিত নব্য জেএমবি কে সংগঠিত করার লক্ষ্যে অর্থ সংগ্রহ বিলি বন্টন, দাওয়াতী কার্যক্রম ও ধর্মীয় উগ্রবাদ প্রচার করে আসছিল।
সন্ত্রাসী কার্যে অর্থায়ন সংক্রান্ত অপরাধ, নিষিদ্ধ সংগঠন সমর্থন, অপরাধ সংগঠনের ষড়যন্ত্র, অপরাধ সংগঠনের প্রচেষ্টো, অপরাধ সংগঠনের সাহায্য ও সহায়তা এবং সন্ত্রাসী কার্মকান্ডে প্ররোচিত করায় আটককৃত নব্য জেএমবি সদস্য কামরুজ্জামান এর বিরুদ্ধে বগুড়া শাহজাহানপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। আটক ব্যক্তিকে আদালতে হাজির করে ০৫ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

শেয়ারকরুন: