শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৩২ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিতএম এ মতিন,কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ গাবতলীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কমিটি গঠন প্রধান অতিথি ইঞ্জিঃ ইশরাক হোসেন গাবতলী থানা ছাত্রদলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সোনাতলায় জোরপুর্বক জমিদখলের চেষ্টা অতঃপর বাড়িঘর ভাংচুর, লুটপাটসহ মারধরে আহত-৩ দেহের একটু রক্ত দিলে যদি বাঁচে একটি প্রাণ ধন্য তোমার পিতা মাতা মহৎ তোমার দান সোনাতলায় ছাত্রদলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সোনাতলায় পৌরসভা নির্বাচনকে সামনে রেখে প্রতিযোগিতার মাঠে চলছে প্রার্থীদের গনসংযোগ বগুড়া প্রেসক্লাবের সদস্য. দৈনিক চাঁদনী বাজার পত্রিকার সাবেক সম্পাদক মাকছুদুরের ইন্তেকাল গাবতলীর দক্ষিণপাড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কমিটি ঘোষনা সুখানপুকুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন  নব্য জেএমবির ১ জঙ্গি আটক

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন  নব্য জেএমবির ১ জঙ্গি আটক

শাফায়াত সজল,বগুড়া জেলা প্রতিনিধিঃ সোমবার (০১-০২-২১)  রাত্রি সোয়া ৭টার  সময় নিখুত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বগুড়া ডিবির একটি চৌকস টিম, ডিবির ওসি আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে বগুড়া শাহজাহানপুর থানাধীন বনানী বাস স্টান্ড এলাকায় অভিযান পরিচালনা করে।
এসময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবি এর বাইতুলমাল বিভাগের দায়িত্বশীল ০১  জন জঙ্গি সদস্যকে আটক করে। আটককৃত ব্যক্তির নামঃ মোঃ কামরুজ্জামান (৪২), পিতা মৃত আঃ হাফিজ, মাতা মৃত জাহানারা বেগম, বর্তমান ঠিকানাঃ ৭৪-বি, নর্থ রোড, কলাবাগান, ঢাকা-১২০৫, স্থায়ী: সাং-শাহাজাদপুর, থানা কোম্পানীগঞ্জ, জেলা নোয়াখালী বলে জানা গেছে।
আটককৃত ব্যক্তির হেফাজত হতে উদ্ধারকৃত আলামতঃ ৫ টি নিষিদ্ধ ঘোষিত জিহাদী বই, যার কভারের উপর DABIQ ১২ ও ন্যায্য সন্ত্রাস সহ অন্যান্য লেখা আছে। (২) ০৫ টি নিষিদ্ধ ঘোষিত জিহাদী বই, যার কভারের উপর DABIQ ১৩ ও আর রাফিদা সহ অন্যান্য লেখা আছে। (৩) ৬ টি নিষিদ্ধ ঘোষিত জিহাদী বই, যাহার কভারের উপর রুহিয়্যাহ ১২ তম সংখ্যা ও তা হবে এমন এক আগুন সহ বিভিন্ন লেখা আছে।
এছাড়াও মোট ৩,৩৮,৬৩১ (তিন লক্ষ আটত্রিশ হাজার ছয়শত একত্রিশ) টাকা উদ্ধার করা হয়। পাশাপাশি সৌদি ৪১০ রিয়েল ও মালয়েশিয়া ১ রিংগিত এবং  ৫। একটি কালো রংয়ের ব্যাগ (যাহার মধ্যে ১ হইতে ৪নং ক্রমিকের আলামত রক্ষিত ছিল) উদ্ধার করে ডিবি।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি নিজেকে নব্য জেএমবি এর বাইতুল মাল বিভাগের দায়িত্বশীল এবং দাওয়াতী কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য সে বিভিন্ন জেলা সফর করছে বলে জানায়। ডিবি জানায়, নব্য জেএমবি এর কেন্দ্রীয় নেতাদের সহিত তার যোগাযোগ ছিল। নব্য জেএমবি সংগঠনের সহিত জড়িত থাকায় সে পলাতক থেকে দেশের বিভিন্ন অঞ্চলে নিষিদ্ধ ঘোষিত নব্য জেএমবি কে সংগঠিত করার লক্ষ্যে অর্থ সংগ্রহ বিলি বন্টন, দাওয়াতী কার্যক্রম ও ধর্মীয় উগ্রবাদ প্রচার করে আসছিল।
সন্ত্রাসী কার্যে অর্থায়ন সংক্রান্ত অপরাধ, নিষিদ্ধ সংগঠন সমর্থন, অপরাধ সংগঠনের ষড়যন্ত্র, অপরাধ সংগঠনের প্রচেষ্টো, অপরাধ সংগঠনের সাহায্য ও সহায়তা এবং সন্ত্রাসী কার্মকান্ডে প্ররোচিত করায় আটককৃত নব্য জেএমবি সদস্য কামরুজ্জামান এর বিরুদ্ধে বগুড়া শাহজাহানপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। আটক ব্যক্তিকে আদালতে হাজির করে ০৫ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

শেয়ারকরুন: