সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:৪৬ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গবিন্দগঞ্জের উজিরেরপাড়া বাইগুনীতে জমি নিয়ে ত্রিমুখী বিরোধ- ঘরের বেড়া ভাংচুর গাবতলীতে ওয়ার্ড ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত সুখানপুকুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত সোনাতলায় পিঁয়াজ চাষ বৃদ্ধি ও পাটবিজ উৎপাদনের লক্ষ্যে কৃষক প্রশিক্ষণ মোশাররফ হোসেন বগুড়ার সোনাতলায় গাজাগুরু তহসেন আলি সহ ৪ মাদক ব্যবসায়ী আটক নাট্যদিশারি আফসার আহমদ এর স্মরণসভা বগুড়া জেলা মহিলা আওয়ামীলীগের কমিটি বাতিলের দাবীতে কাহালুতে মানব বন্ধন অনুষ্ঠিত গাবতলীর জামিরবাড়িয়া পাকা সড়কে স্বেচ্ছাশ্রমে মেরামত গাবতলীর ১১জন বিসিএস ক্যাডারে নিয়োগপ্রাপ্ত ডাক্তারগণকে সংবর্ধণা সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ ও দোষীদের শাস্তির দাবীতে বগুড়ায় সুজনের মানববন্ধন

পঞ্চগড়ে হাঙ্গার ফ্রি ওমেন স্কলারশিপ ও প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা উপকরণ প্রদান

পঞ্চগড়ে হাঙ্গার ফ্রি ওমেন স্কলারশিপ ও প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা উপকরণ প্রদান

প্রেস বিজ্ঞপ্তিঃ পঞ্চগড়ের বোদায় ৫৫ জন স্কুল ও কলেজের নারী শিক্ষার্থীদের হাঙ্গার ফ্রি ওমেন স্কলারশিপ ও ৪৩ জনকে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা উপকরণ প্রদান করলো জাপান ভিত্তিক স্বেচ্ছাব্রতী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড। শুক্রবার এ উপলক্ষ্যে আলোচনা সভায় সভাপতিত্ব করেন পাথরাজ সরকারি কলেজের শিক্ষক বিকাশ অধিকারী। অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর আতাউর রহমান মিটন, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের প্রোগ্রাম অফিসার (ম্যানেজমেন্ট) সিজুল ইসলাম, কমরেড মোহাম্মদ ফরহাদ কমিউনিটি হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার তাসকিন তাবাচ্ছুম বৃষ্টি, ফিজিওথেরাপিষ্ট রাজিব হাসান রিয়াদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের প্রোগ্রাম অফিসার মালেকা বেগম । স্কলারশিপ ছাড়াও চারমাস মেয়াদী স্বাস্থ্য পাঠশালার কোর্স সম্পন্ন ১৫ জন শিক্ষার্থীদের একটি করে ফাস্ট এইড বক্স দেয়া হয় যাতে ছিল বিপি মেশিন, আর্টারী, সিজার, কটন, প্রভিসেভ, থার্মোমিটার, রোল ব্যান্ডেজ, হেক্সিসোল, ব্যান্ডেজ এবং ৬ দিনব্যাপী প্রাথমিক স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষণ গ্রহণকারী ২৮ জন  (লোকাল সার্ভিস প্রোভাইডার) এলএসপিদের বিপি মেশিন, থার্মোমিটার, রোল ব্যান্ডেজ, হেক্সিসোল, ব্যান্ডেজ প্রদান করা হয়।

আয়োজকরা জানান, আগামী বছর থেকে“ হাঙ্গার ফ্রি ওমেন স্কলারশিপ” নাম পরিবর্তন হয়ে হবে “বিকশিত নারী শিক্ষাবৃত্তি”। শিক্ষার্থীদের চতুর্থ কোয়ার্টারের টাকা প্রদান করা হয় এদিন। এছাড়া প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যার জন্য স্বাস্থ্য পাঠশালার কোর্স উত্তীর্ণরা এবং এলএসপিরা নিজ নিজ গ্রামে যাতে অবদান রাখতে পারে সে উদ্দেশ্যে প্রদান করা হচ্ছে। কখন একজন সেবাগ্রহীতাকে তাদের আশেপাশের সরকারি হাসপাতাল এবং নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রের ডাক্তারের কাছে যেতে হবে এবং রোগীকে স্বাস্থ্যকেন্দ্রে নেবার আগে পর্যন্ত অবস্থার যাতে অবনতি না হয় সেই ব্যবস্থা গ্রহণ করতে পারে এ উদ্দেশ্যে তাদের অনুপ্রাণিত করা এবং স্বাস্থ্যসেবায় নিজেদেরে যাতে উৎসর্গ করতে আগ্রহী হয় সে ব্যাপারে উৎসাহ দেয়াই উপকরণ প্রদান করা হয়।

শেয়ারকরুন: