রবিবার, ২০ Jun ২০২১, ১২:২৪ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
মহিলা ক্রিকেটদলের অধিনায়ককে গাবতলীতে ফুলেল শুভেচ্ছা আদমদীঘিতে বিলুপ্তীর পথে ঐতিহ্যবাহী বাঁশ শিল্প কাহালুতে ২য় গর্যায় ৩০ট গৃহহীন পরিবার পাচ্ছে দূর্যোগ সহনীয় বাসগৃহ বাংলাদেশ ট্যুরিজম বোর্ডে পদ পেলেন পত্নীতলার রুবাইত হাসান সান্তাহারে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার কাহালু পৌর মেয়রকে সচিবালয়ে প্রবেশের কার্ড করে নিয়ে দিলেন এম পি মোশারফ হোসেন কাহালুতে চোর সন্দেহে যুবককে বাড়ী থেকে তুলে নিয়ে গিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন কাহালুতে ৫ জুয়াড়ী আটক ডাঃ জোবাইদা’র জন্মবার্ষিকী উপলক্ষে গাবতলীতে ছাত্রদলের দোয়া মাহফিল ও খাবার বিতরণ গাবতলীর বাগবাড়ীতে মসজিদ নির্মাণ কাজের উদ্ধোধন করলেন ডাঃ পাভেল

বগুড়ার মহাস্থানে লোকালয়ে হঠাৎ বানরের আগমনঃ বন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা

বগুড়ার মহাস্থানে লোকালয়ে হঠাৎ বানরের আগমনঃ বন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা

গোলাম রব্বানী শিপন, মহাস্থান (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজলার মহাস্থানে লোকালয়ে হঠাৎ একটি বানরের আগমন ঘটেছে।
গত ৩দিন হলোএলাকায় বানরটির উৎপাত দেখা গেছে। বানরটির মালিক কে? বা কোথায় থেকে এসেছে তা কেউ বলতে পারে না। তবে কেউ বলছে মধুপুর এলাকা থেকে ট্রাকে ভুল বসত এসেছে। আবার কেউ বলছে,  দলছুট হয়ে এসেছে। কিন্তু লোকালয়েও বানরটি তার স্বাভাবিক বাঁদরামো করেই যাচ্ছিলো। খাবার ছুঁড়ে দিলে তা খেতে লাফিয়ে পড়ছিলো রাস্তায় আবার খাবার নিয়েই উঠে পড়ছিলো দেয়ালের ওপর কিংবা বাড়ির ছাদে। আবার অনেক দুষ্টু ছেলে মেয়েরা বানরটিকে ঢিল ছুড়ে উত্ত্যক্ত করছে। এরিপোর্ট লেখা পর্যন্ত বর্তমান বানরটি মহাস্থান নামাপাড়া ইউপি সদস্য তোফাজ্জল হোসেন তোফার বাড়ীর একটি লিচু গাছে ও ঘরের চালায় বসে অবস্থান করছিল।
বড় আকৃতির এই বানরটির খবর চারিদিকে ছড়িয়ে পড়লে তাকে দেখতে নিমিষেই জমে যাচ্ছে ভিড়। খাদ্য অভাবে এই বানরটি দিক বেদিক ছোটা ছুটি করছে।
নিরীহ এই বন্যপ্রাণীটি দ্রুত সংরক্ষণ করতে এলাকাবাসী উপজেলা ভেটেরিনারি সার্জনসহ উপজেলা বন কর্মকর্তাদের পদক্ষেপ নেওয়ার জন্য দৃষ্টি আকর্ষণ করেছেন। বন্যপ্রাণী বানরটি এলাকায় দিশেহারা হয়ে ঘুরে বেড়াচ্ছে।

শেয়ারকরুন: