বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০১:১৫ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বগুড়ায় আবু ত্ব-হা আদনান নিখোঁজের প্রতিবাদে মানববন্ধন আজম খাঁনের স্ত্রী’র সুস্থতা কামনায় গাবতলী উপজেলা মহিলা আওয়ামী লীগের দোয়া মাহফিল আন্তনগর লালমনি ও রংপুর ট্রেনের টিকিট সরবরাহ না থাকায় যাত্রীদের বিড়ম্বনা স্বীকার হজ্জ ও ওমরাহ পালন করতে গিয়ে কেউ যেন হয়রানির স্বীকার না হয় সে বিষয়ে জাতীয় সংসদে কথা বললেন–এম পি মোশারফ হোসেন কাহালুতে ৫টি গাঁজার গাছ সহ এক ব্যক্তি আটক মরহুম আজম খানের সহধর্মিনীর সুস্থ্যতা কামনায় গাবতলীতে মহিলা আ’লীগের উদ্যোগে দোয়া অনুষ্ঠিত তিন মাসে কাহালু পৌরবাসীকে চমক দেখাতে শুরু করেছেন মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান নিশিন্দারা ইউনিয়ন বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত ১২বছরে ঈদগা মাঠে’র হিসাব না দেয়ায় গাবতলীতে ইঞ্জিনিয়ার কালামের বিরুদ্ধে ফুসে উঠেছে মুসুল্লীরা মহাস্থান মাংস বাজারে দাম ও ওজনে আপত্তি না থাকলেও পরিবেশ নিয়ে অভিযোগ

বগুড়ার শিবগঞ্জে অস্ত্র বিস্ফোরক সরঞ্জাম’সহ নব্য জেএমবি সক্রিয় ৪ সদস্য আটক

বগুড়ার শিবগঞ্জে অস্ত্র বিস্ফোরক সরঞ্জাম’সহ নব্য জেএমবি সক্রিয় ৪ সদস্য আটক

গোলাম রব্বানী শিপন, মহাস্থান (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া জেলা গোয়েন্দা শাখার টিম ডিবি পুলিশের অভিযানে একটি ৭.৬৫ বিদেশি পিস্তল, একটি পিস্তলের ম্যাগাজিন, ২ রাউন্ড ৭.৬৫ পিস্তলের গুলি, একটি দেশি তৈরি ওয়ান শুটার গান, দুইটি কার্তুজ, ৩টি অত্যাধুনিক বার্মিজ চাকু, ১টি চাপাতি, ১ কেজি বিস্ফোরক দ্রব্য (পটাশিয়াম ক্লোরেট), ২টি লাল টেপ, ৪টি ব্যাটারি, কিছু পরিমাণ তারসহ ৪জন নব্য জেএমবি’র সদস্যকে  আটক করা হয়েছে। ধৃত জঙ্গিরা নাশকতার উদ্দেশ্য নিয়ে দেশের বিভিন্ন স্থান থেকে বগুড়া জেলার শিবগঞ্জ থানার চন্ডিহারা এলাকার একটি স্থানে সমবেত হতে যাচ্ছিল। এমন নিখুঁত গোয়েন্দা তথ্য পেয়ে ডিআইজি, রাজশাহী রেঞ্জ আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম এর নির্দেশনায় এবং পুলিশ সুপার, বগুড়া আলী আশরাফ ভূঞা, বিপিএম(বার) এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে আব্দুর রাজ্জাক অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখা বগুড়া’র নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার একটা চৌকস টিম ৭ নভেম্বর রাত ০১.৩০ ঘটিকার দিকে বগুড়া-রংপুর মহাসড়কের চন্ডিহার এলাকায় অভিযান চালিয়ে ০৪(চার) জনকে উপরোক্ত অস্ত্র ও সরঞ্জামসহ আটক করে। আটককৃত ব্যক্তিরা হলেন – ১. মোঃ তানভীর আহম্মেদ আবু ইব্রাহিম(২৫) সাংগঠনিক পদবি, নব্য জেএমবি’র আইটি শাখার সদস্য, পিতাঃ মোহাম্মদ আলী, সাং-তরশ্রীরামপুর, থানা-মুকসুদপুর, জেলা-গোপালগঞ্জ, বর্তমান ঠিকানা বাড়ি  ২, রোড ৮ ব্লক এল, দক্ষিণ বনশ্রী, খিলগাঁও, ঢাকা। ২. মোঃ জাকারিয়া জামিল(৩১), সাংগঠনিক পদবি – মিডিয়া শাখার প্রধান, পিতা-খন্দকার গোলাম সারোয়ার, সাং-জগতপোড়া, থানা-ভুয়াপুর, জেলা-টাঙ্গাইল বর্তমান ঠিকানা ৫৮/সি পশ্চিম রাজাবাজার, শেরে বাংলানগর ঢাকা ৩. মোঃ আতিকুর রহমান(২৮) নব্য জেএমবি’র সক্রিয় সদস্য, পিতা- মোঃ আব্দুর রহমান, সাং-চকশ্যামরামপুর, থানা ও জেলা ময়মনসিংহ ও ৪. মোঃ আবু সাঈদ(৩২), নব্য জেএমবি’র সক্রিয় সদস্য পিতা- মোঃ আব্দুল হাকিম, সাং-চকশ্যামরামপুর, থানা ও জেলা ময়মনসিংহ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা নিজেদের নব্য জেএমবি’র সক্রিয় কর্মী হিসেবে নিজেদের স্বীকার করে এবং এখানে মিটিং করে পরবর্তী কার্যক্রম নির্ধারণ করতে চাচ্ছিল বলে জানায়।
আটক ব্যক্তিদের মধ্যে  তানভীর আহম্মেদ, আবু ইব্রাহিম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইটি বিভাগের ছাত্র। এ বছরের শুরুতে জানুয়ারি মাসে আশুলিয়াতে তার বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জঙ্গি পুস্তক, ইলেকট্রনিক ও ড্রোন তৈরির সরঞ্জামসহ তার স্ত্রীকে গ্রেফতার করা হয়েছিল। উক্ত ঘটনায় দায়েরকৃত মামলা {ঢাকা জেলার আশুলিয়া থানার মামলা নং-৩৫, তারিখ-১৪/০১/২০২০ খ্রিঃ ধারা-সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী/২০১৩) এর ৬(১)(ক) এর (ই)/৬(১)(ক) এর(ঈ)/৬(১)(ক) এর(উ)} এর সে একজন পলাতক আসামি এবং ঘটনার পর থেকে সে পলাতক ছিল। সে ড্রোন তৈরির মাধ্যমে নাশকতার পরিকল্পনা করছিল বলে জানা যায়।
আসামি, জাকারিয়া জামিল নব্য জেএমবি’র মিডিয়া শাখার প্রধান দায়িত্বশীল। জঙ্গি সংক্রান্ত অন লাইনে প্রকাশিত বিভিন্ন প্রকাশনাগুলোকে সে আরবি থেকে বাংলায় অনুবাদ করে প্রচার করে। জামিলও আশুলিয়ার মামলার পলাতক আসামি।
আসামি, আতিকুর রহমান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ছাত্র। সে নতুন সদস্য এবং অর্থ সংগ্রহের দায়িত্বপ্রাপ্ত। সর্বশেষ ব্যক্তি,  আবু সাঈদ যুদ্ধ করার জন্য মধ্যপ্রাচ্য যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। উদ্ধার হওয়া বিস্ফোরক দিয়ে ৫০টির মতো উচ্চক্ষমতা সম্পন্ন বোমা বানানো সম্ভব।
এ বিষয়ে শিবগঞ্জ থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য এবং সন্ত্রাস বিরোধী আইনের পৃথক পৃথক মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। আটক ব্যক্তিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

শেয়ারকরুন: