বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১০:৩৯ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি প্রসঙ্গে আবারও জোরালো দাবী জানালেন এম পি মোশারফ প্রবীন সাংবাদিক সরওয়ারের মৃত্যুতে জাতীয় সাংবাদিক সংস্থা’র শোক গাবতলীতে ৩দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠিত মরহুম আজম খানের সহধর্মিনীর সুস্থ্যতা কামনায় গাবতলীর দূর্গাহাটা ২নং ওয়ার্ড আ’লীগের উদ্যোগে দোয়া সোনাতলায় বাঁশহাটা গ্রামে গৃহবধুকে উত্যক্ত করার জেরে মারপিটে অটোচালক আহত বগুড়ায় আবু ত্ব-হা আদনান নিখোঁজের প্রতিবাদে মানববন্ধন আজম খাঁনের স্ত্রী’র সুস্থতা কামনায় গাবতলী উপজেলা মহিলা আওয়ামী লীগের দোয়া মাহফিল আন্তনগর লালমনি ও রংপুর ট্রেনের টিকিট সরবরাহ না থাকায় যাত্রীদের বিড়ম্বনা স্বীকার হজ্জ ও ওমরাহ পালন করতে গিয়ে কেউ যেন হয়রানির স্বীকার না হয় সে বিষয়ে জাতীয় সংসদে কথা বললেন–এম পি মোশারফ হোসেন কাহালুতে ৫টি গাঁজার গাছ সহ এক ব্যক্তি আটক

বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী এবং মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপনে ইউনিয়নভিত্তিক পরিকল্পনা গ্রহণের প্রস্তাব

বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী এবং মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপনে ইউনিয়নভিত্তিক পরিকল্পনা গ্রহণের প্রস্তাব

প্রেস বিজ্ঞপ্তিঃ বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী এবং মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপনে

ইউনিয়নভিত্তিক পরিকল্পনা গ্রহণের প্রস্তাব। বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, গণমানুষের শোষণ ও বঞ্চনা থেকে মুক্তির স্বপ্নদ্রষ্টা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং মহান মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী যথাযথ মর্যাদায় উদযাপনের লক্ষ্যে দেশের প্রতিটি ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের সপক্ষের ব্যক্তি ও সংগঠনসমূহকে সম্পৃক্ত করে ইউনিয়নভিত্তিক বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী ও মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপন এবং দারিদ্র্যমুক্ত ইউনিয়ন গঠনে পরিকল্পনা গ্রহণ করার আহŸান জানানো হয়।

নাগরিক সংগঠন প্রত্যাশা ২০২১ ফোরাম এর সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির চেয়ারম্যান রাষ্ট্রদূত মস্্য়ূদ মান্নান এর নেতৃত্বে সোমবার দুপুরে ফোরামের একটি প্রতিনিধি দল মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, এমপি’র সাথে সাক্ষাৎ করে লিখিতভাবে এই অনুরোধ জানান। সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সম্পাদক এস এম আজাদ হোসেন, ফোরামের সদস্য সচিব রুহি দাস, সাবেক সদস্য সচিব আতাউর রহমান মিটন ও ফোরাম সচিবালয়ের কর্মকর্তা রাশেদুল ইসলাম রাশেদ, প্রমুখ এই প্রতিনিধি দলে যুক্ত ছিলেন। ফোরাম নেতৃবৃন্দ ইউনিয়নভিত্তিক উদযাপন কমিটিতে ‘প্রত্যাশা ২০২১ ফোরাম’ এর প্রতিনিধিদের সম্পৃক্ত করার অনুরোধ করেন। এছাড়াও ফোরাম নেতৃবৃন্দ এ সময়ে বীর মুক্তিযোদ্ধাদের ভাতা ২০ হাজার টাকায় উন্নীত করায় সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য যে ‘প্রত্যাশা ২০২১ ফোরাম’ ২০০৫ সাল থেকে ‘মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপিত হোক দারিদ্র্যমুক্ত বাংলাদেশে’ এই শ্লোগান নিয়ে সারাদেশে গণজাগরণ সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। সরকারি-বেসরকারি কর্মকর্তা, পেশাজীবি, ব্যবসায়ী, আইনজীবীসহ সমাজের বিভিন্ন স্তরের প্রতিনিধি এই ফোরামের সদস্য।

‘প্রত্যাশা ২০২১ ফোরাম’ গভীর শ্রদ্ধার সঙ্গে জাতির জনকের দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গঠনের স্বপ্নের আকাঙ্খাকে স্মরণ করে এবং তাঁর সেই অসমাপ্ত স্বপ্ন পূরণে বর্তমান সরকারের নিরলস প্রচেষ্টাকে সাধুবাদ জানায়। ফোরাম নেতৃবৃন্দ মনে করে, বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা তথা দারিদ্র্যমুক্ত, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গঠনের প্রয়াসকে আরও ফলপ্রসু করার জন্য ইউনিয়নভিত্তিক পরিকল্পনা গ্রহণ প্রয়োজন।

ধন্যবাদসহ -রাশেদুল ইসলাম রাশেদ,সাচিবিক কর্মকর্তা প্রত্যাশা ২০২১ ফোরাম।

শেয়ারকরুন: