সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গাবতলীতে যুবদল নেতা সোহাগ অসুস্থ্য ॥ টিএমএসএস হাসপাতালে ভর্তি সোহেল সভাপতি, মনিন্দ্র সম্পাদক গাবতলীর সুখানপুকুর ৭নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন বগুড়ায় ২৯৭ তম রোভার স্কাউট লিডার ওরিয়েন্টেশন কোর্স’২১ অনুষ্ঠিত গাবতলীর কাগইলে প্রতিন্ধীদের কল্যাণে আলোচনা সভা অনুষ্ঠিত গাবতলীর দক্ষিনপাড়া লাংলু তরুণ সংঘ উন্নয়ন ক্লাব উদ্বোধন কাহালুর ডোমরগ্রাম কেন্দ্রীয় বড় জামে মসজিদের ছাদ ঢালাই কাজের উদ্বোধন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুলেল তোড়া দিয়ে শ্রদ্ধা জানালেন নব-গঠিত কেন্দ্রীয় কৃষকদলের নেতৃবৃন্দ ধ্বংসের শেষ ধাপে ঐতিহ্যবাহী তুষভান্ডার জমিদার বাড়ী বগুড়ায় দেড় কেজি গাজা ও চাপাতি সহ গ্রেফতারঃ ১ সোনাতলায় হাইস্কুল মাঠে ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন কামালেরপাড়া একাদশের কাছে বিশুরপাড়া গ্রাম উন্নয়ন সংস্থা ২-১ গোলে পরাজিত

বাঙালী নদীর তীর সংরক্ষণ ও খনন প্রকল্প ২৩শ কোটি টাকার উন্নয়ন মূলক কাজের উদ্বোধন

বাঙালী নদীর তীর সংরক্ষণ ও খনন প্রকল্প ২৩শ কোটি টাকার উন্নয়ন মূলক কাজের উদ্বোধন

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ প্রায় ২৩শ কোটি টাকা ব্যয়ে বাঙালী নদীর সাড়ে ১৯ কিলোমিটার নদী শাসন ও খনন প্রকল্পের আওতায় বগুড়ার সোনাতলা উপজেলার ৭টি পয়েন্টে একযোগে ওই কাজের উদ্বোধন করা হয়েছে। বাঙালী-করতোয়া-ফুলজোড়-হুরাসাগর নদী সিস্টেম ড্রেজিং/পুনঃখনন ও তীর সংরক্ষণ শীর্ষক প্রকল্পের আওতায় বগুড়ার সোনাতলা উপজেলার নামাজখালী, রংরারপাড়া, রানীরপাড়া, নিশ্চিন্তপুর, সাতবেকী ও হলিদাবগায় নদী শাসন কাজের উদ্বোধন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বগুড়ার সোনাতলা উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন। তিনি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্বশুড়ালয় উত্তরাঞ্চলে। তাই এই এলাকার মানুষজনকে তিনি আত্মার আত্বীয় ভাবে বলেই এই অঞ্চলের মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধিতে তিনি বিভিন্ন প্রকল্পের মাধ্যমে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় ২৩শ কোটি টাকা ব্যয়ে বাঙালী নদী শাসন ও খনন প্রকল্প হাতে নিয়েছে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বগুড়ার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান, সোনাতলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বুলু, সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেড, মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন, জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুজন চন্দ্র ঘোষ প্রমুখ।
এরপূর্বে তিনি পাকুল্লা রাহমানিয়া দাখিল মাদ্রাসায় প্রায় ২ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট আব্দুল মান্নান একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। অত্র প্রতিষ্ঠানের সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জুলফিকার রহমান টিটোর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, অত্র মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মাওলানা আব্দুল হামিদ, শিক্ষা প্রকৌশলীর ইঞ্জিনিয়ার মোঃ মুঞ্জুরুল ইসলাম, পাকুল্লা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান একেএম লতিফুল বারী টিম, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি আতোয়ার রহমান গেদা, বিশিষ্ট ব্যবসায়ী সাদাকাতুল বারী পুটু, কৃষকলীগ নেতা আবু লায়েছ নাহিদ প্রমুখ।
উল্লেখ্য, ওই প্রকল্পের আওতায় সিরাজগঞ্জ থেকে গাইবান্ধা পর্যন্ত বাঙালী নদীর তীর সংরক্ষণ ও খনন কাজ করা হবে।

শেয়ারকরুন: