শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৯:২৭ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
স্বাধীনতা সম্পর্কে জানতে হলে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে : মজিবর রহমান মজনু গাবতলীতে বণ্যপ্রাণী সংরক্ষণ বিষয়ে সচেতনতামূলক সভা গাবতলীতে পৌর বিএনপির দোয়া অনুষ্ঠিত এলাকার উন্নয়ন ও কল্যানমুলক কাজ করতে চশমা মার্কায় ভোট দিন- মাওঃ সাইফুল সোনাতলায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ ভোরের দর্পণ পত্রিকার ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গাবতলীতে কেক কর্তন গাবতলীতে আগুনে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন ও কম্বল বিতরণ সোনাতলা পৌরসভার মেয়র ৩ মাসেও চেয়ারে বসতে পারেনি গাবতলীর সোনারায়ে মোটরসাইকেল মার্কায় ভোট চেয়ে প্রার্থী আজাদুলের গণসংযোগ গাবতলীর নেপালতলী ইউনিয়নে আইয়ুব মাস্টারের গণসংযোগ

বিল গেটসমনে করছেন করোনা গেলেও থেকে যাবে ‘ওয়ার্ক ফ্রম হোম’:

বিল গেটসমনে করছেন করোনা গেলেও থেকে যাবে ‘ওয়ার্ক ফ্রম হোম’:

অনলাইন ডেস্ক: করোনাভাইরাস মহামারির কারণে বড় বিপর্যয় নেমে এসেছে বিশ্ব অর্থনীতিতে। তবে সেটি পুরোপুরি থমকে যাওয়া থেকে বাঁচিয়ে দিয়েছে বলা যায় ‘ওয়ার্ক ফ্রম হোম’ বা ঘরে বসে কাজ করার পদ্ধতি। মহামারির কারণে শুরু হলেও এ কর্মসংস্কৃতি এখনই যাচ্ছে না। অর্থাৎ করোনা চলেও গেলেও ওয়ার্ক ফ্রম হোম আরও দীর্ঘদিন থেকে যাবে বলে মনে করছেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধান নির্বাহী বিল গেটস।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইকোনমিক টাইমস আয়োজিত একটি অনলাইন বিজনেস সামিটে অংশ নিয়েছিলেন বিল গেটস। সেখানে তিনি বলেন, মানুষ যেভাবে ওয়ার্ক ফ্রম হোম সংস্কৃতির সঙ্গে মানিয়ে কাজের গতি ধরে রেখেছে তা অসাধারণ। আশা করছি, মহামারি পরিস্থিতি কেটে গেলেও এই কর্মসংস্কৃতি বজায় থাকবে।

মাইক্রোসফটের সাবেক প্রধান বলেন, করোনা মহামারি চলে গেলে আরও একবার ভাবা দরকার অফিসে কতক্ষণ কাটানো উচিত- ২০, ৩০ নাকি ৫০ ভাগ সময়। অনেক প্রতিষ্ঠানই চাইবে কর্মীরা ৫০ শতাংশের কম সময় অফিসে কাটান। আবার অনেকেই পুরোনো অভ্যাসে ফিরে যেতে চাইবে।

শেয়ারকরুন: