রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
নাট্যদিশারি আফসার আহমদ এর স্মরণসভা বগুড়া জেলা মহিলা আওয়ামীলীগের কমিটি বাতিলের দাবীতে কাহালুতে মানব বন্ধন অনুষ্ঠিত গাবতলীর জামিরবাড়িয়া পাকা সড়কে স্বেচ্ছাশ্রমে মেরামত গাবতলীর ১১জন বিসিএস ক্যাডারে নিয়োগপ্রাপ্ত ডাক্তারগণকে সংবর্ধণা সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ ও দোষীদের শাস্তির দাবীতে বগুড়ায় সুজনের মানববন্ধন গাবতলীতে মোটর সাইেকেলের ধাক্কায় কলা ব্যবসায়ী নিহত লুকু সভাপতি, তাসকিন সম্পাদক নির্বাচিত গাবতলী পৌর ছাত্রদলের সম্মেলন অনুষ্ঠিত জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিতএম এ মতিন,কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ গাবতলীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কমিটি গঠন প্রধান অতিথি ইঞ্জিঃ ইশরাক হোসেন গাবতলী থানা ছাত্রদলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ভোট দিতে চান ভোটাররা পারিবারিক ঐতিহ্য ধরে রাখতে নৌকার মাঝি হতে চান সাইফুল

ভোট দিতে চান ভোটাররা পারিবারিক ঐতিহ্য ধরে রাখতে নৌকার মাঝি হতে চান সাইফুল

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে, ততই বগুড়ার সোনাতলা উপজেলার মধুপুর ইউনিয়নের ভোটাররা নড়ে চড়ে বসেছে। ভোটাররা বলেছেন, এবার ভোটাররা প্রতীক নয়, ব্যক্তি ইমেজে ভোট দিতে চান। ভোট অবাধ সুষ্ঠ নিরপেক্ষ পরিবেশে অনুষ্ঠিত হলে তারা তাদের পছন্দের প্রার্থীকে এবার বেঁছে নেবে। অপরদিকে সম্ভাব্য প্রার্থীরা বলেছেন, সম্ভাব্য প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলামকে দলীয় মনোনয়ন দিলে অনেক প্রার্থী তার পক্ষে কাজ করবেন এবং নির্বাচন থেকে সরে দাঁড়াবেন।
ইতিমধ্যেই সম্ভাব্য প্রার্থীরা এলাকায় লিপলেট, পোস্টার, ব্যানার, ফেসটুন টানিয়ে দিয়ে ভোটারদের দৃষ্টি কেড়েছে। নির্বাচনকে সামনে রেখে এবার ওই এলাকার ভোটাররা একজন কর্মবীর মানুষকে খুুঁজছে। সেক্ষেত্রে সাইফুল ইসলামের নাম এসেছে প্রথমে।
যমুনা ও বাঙালী নদীর মধ্যবর্তী ইউনিয়ন মধুপুর। ওই ইউনিয়নের প্রায় ৮৫ ভাগ মানুষ সরাসরি কৃষি কাজের সাথে জড়িত। প্রকৃতির সাথে লড়াই সংগ্রাম করে টিকে থাকাই তাদের যেন দৈনন্দিন চ্যালেঞ্জ। বিগত দিনে স্থানীয় নির্বাচনে বিজয়ী জনপ্রতিনিধিরা শুধু সরকারী অনুদান ছাড়া এলাকার অসহায় দরিদ্র মানুষের পাশে গিয়ে কেউ কখনও এক মুহুর্তের জন্য দাঁড়ায়নি বলে ভোটারদের অভিযোগ রয়েছে। তবে সেক্ষেত্রে ব্যতিক্রম ধর্মী সাইফুল ইসলাম। তিনি নন কোন জনপ্রতিনিধি তারপরও তার সাহায্য সহযোগিতার হাত কখনও থেমে নেই। নেই দিন-রাত মানুষের বিপদের কথা শুনলেই ছুটে গিয়ে পাশে দাঁড়ায় সাইফুল ইসলাম। এমনকি ওই এলাকার শতশত বেকার যুবক-যুবতীর কর্মসংস্থানের সুযোগ করে দিয়ে এলাকার মানুষের মনিকোঠায় স্থান দখল করে নিতে সক্ষম হয়েছেন তিনি।
তিনি এলাকায় প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের নামানুসারে তেকানীতে আব্দুল মান্নান বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের স্থাপন, পূর্ব তেকানী ইয়াকুবিয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, সাতবিল প্রতিদিনের প্রকাশক, জাতির জনক শিক্ষা গবেষণা পাঠাগারের প্রতিষ্ঠাতা, কোভিড-১৯ প্রেক্ষিত বাংলাদেশ নামক একটি গ্রন্থ প্রকাশ করেছেন। যে বইটিতে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড উঠে এসেছে। এছাড়াও বইটিতে করোনাকালীন সময় ও পরবর্তীতে কিভাবে ভালো থাকা যায় সে বিষয়ে গ্রন্থটিতে বিস্তারিত তুলে ধরা হয়েছে।
এ বিষয়ে সাইফুল ইসলাম জানান, এলাকার মানুষের ভাগ্যের উন্নয়নে দীর্ঘদিন যাবত তাদের পরিবার সেবা দিয়ে আসছে। মানুষের সেবা দেওয়া আমাদের পারিবারিক ঐতিহ্য। পারিবারিক ঐতিহ্য ধরে রাখতে আমৃত এলাকাবাসীর পাশে থেকে কাজ করে যেতে চান।

শেয়ারকরুন: