শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৯:১৯ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
স্বাধীনতা সম্পর্কে জানতে হলে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে : মজিবর রহমান মজনু গাবতলীতে বণ্যপ্রাণী সংরক্ষণ বিষয়ে সচেতনতামূলক সভা গাবতলীতে পৌর বিএনপির দোয়া অনুষ্ঠিত এলাকার উন্নয়ন ও কল্যানমুলক কাজ করতে চশমা মার্কায় ভোট দিন- মাওঃ সাইফুল সোনাতলায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ ভোরের দর্পণ পত্রিকার ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গাবতলীতে কেক কর্তন গাবতলীতে আগুনে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন ও কম্বল বিতরণ সোনাতলা পৌরসভার মেয়র ৩ মাসেও চেয়ারে বসতে পারেনি গাবতলীর সোনারায়ে মোটরসাইকেল মার্কায় ভোট চেয়ে প্রার্থী আজাদুলের গণসংযোগ গাবতলীর নেপালতলী ইউনিয়নে আইয়ুব মাস্টারের গণসংযোগ

মুজিব শতবর্ষ উপলক্ষে গাবতলীতে ৪৫জন গৃহহীন পরিবার পাচ্ছে দূর্যোগ সহনীয় ঘর

মুজিব শতবর্ষ উপলক্ষে গাবতলীতে ৪৫জন গৃহহীন পরিবার পাচ্ছে দূর্যোগ সহনীয় ঘর

সাব্বির হাসান,গাবতলী (বগুড়া) প্রতিনিধিঃ “আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার এই স্লোগানকে সামনে রেখে” মুজিব শতবর্ষ উপলক্ষে বগুড়ার গাবতলীতে ৪৫জন গৃহহীন পরিবার পাচ্ছে দূর্যোগ সহনীয় বাসগৃহ। ইতিমধ্যে ঘরগুলো নির্মাণের প্রায় শেষ পর্যায়ে এসেছে। এখন প্লাষ্টার ও রং এর কাজ চলমান রয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসসূত্রে জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রনালয়ের আওতায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক ব্যস্তবায়িত বগুড়ার গাবতলীতে গৃহহীনদের জন্য নির্মিত হচ্ছে দূর্যোগ সহনীয় বাসগৃহ। স্বপ্নপূরণ হতে যাচ্ছে অসহায় গৃহহীন পরিবারগুলোর। স্ত্রী, সন্তান নিয়ে যারা খোলা আকাশের নিচে রোধ-বৃষ্টি উপেক্ষা করে দীর্ঘদিন যাবত বসবাস করেছেন। শেখ হাসিনার উপহারের এই ঘর পেয়ে বদলে যাবে গৃহহীন পরিবারগুলোর জীবনযাত্রার মান। দৈনিক কাজকর্ম শেষে রাতে দু-মুঠো খেয়ে নিশ্চিন্তে ঘুমাতে পারবে তারা। মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা তার অঙ্গিকার অনুযায়ী সারাদেশে গৃহহীনদের আশ্রয়নের অধিকার প্রতিষ্ঠাতা করছেন। এরই ধারাবাহিকতায় গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের নিশিন্দারা এবং সোনারায় ইউনিয়নের আটবাড়ীয়া গ্রামে সরকারী খাস জমিতে নির্মিত হচ্ছে দূর্যোগ সহনীয় এই ঘর। এরমধ্যে মহিষাবানে ৮টি এবং সোনারায়ে ৩৭টি। উপজেলার মোট ৪৫টি ভূমিহীন অসহায় পরিবার এই ঘরগুলো বরাদ্দ পাচ্ছে। প্রতিটি পরিবারের জন্য দুটি বেডরুম, একটি রান্নাঘর, একটি টয়লেট ও বারান্দা রয়েছে। প্রতিটি ঘর নির্মাণের ব্যয় ধরা হয়েছে ১লাখ ৭১হাজার টাকা। মানসম্মতভাবে ঘরগুলো নির্মাণের জন্য ইউএনও রওনক জাহানের পরামর্শক্রমে সর্বক্ষণ তদারকী করছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ক কর্মকর্তা রাশেদুল ইসলাম। এ ব্যাপারে পিআইও রাশেদুল ইসলাম বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রনালয়ের আওতায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক ব্যস্তবায়িত এই ঘরগুলো প্রকৃত অসহায় মানুষদের চিহিৃত করে তাদের মাঝে হস্তান্তরের তালিকা প্রস্তুত করা হয়েছে। বিভিন্ন ইটভাটা মালিকসহ সকলের আন্তরিকতায় এতো অল্পখরচে এইঘর নির্মাণ করা সম্ভম হচ্ছে। তিনি বলেন, খুন দ্রুত সময়ের মধ্যে এই ঘরগুলো সুবিধাভোগীদের কাছে হস্তান্তর করা হবে। এছাড়াও ব্যক্তিগত তহবিল থেকে বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন রামেশ্বরপুরে দুটি গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দিচ্ছেন।

শেয়ারকরুন: