সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৯:০০ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গাবতলীতে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় প্রধান অতিথি রাগেবুল আহসান রিপু গাবতলীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত মোকামতলায় এলপিজি অটো গ্যাস ষ্টেশনের উদ্বোধন কাহালুর পাইকড় ইউনিয়নে সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠিত ডোমারে সড়ক দূঘর্টনায় যুবক নিহত গাবতলীতে শিক্ষক সুজাকে লাঞ্ছিত করায় সুজনের নিন্দা গাবতলীতে শহীদ মুক্তিযোদ্ধাদের মাগফিরাত ও জীবিতদের কল্যাণ কামনায় দোয়া মাহফিল গাবতলীর নেপালতলী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’র কমিটি অনুমোদন বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের দশটিকায় ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত সোনাতলা-গাবতলী সড়কে  ট্রাকের চাপায় পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী মৃত্যু হয়েছে

মুজিব শতবর্ষ উপলক্ষে গাবতলীতে ৪৫জন গৃহহীন পরিবার পাচ্ছে দূর্যোগ সহনীয় ঘর

মুজিব শতবর্ষ উপলক্ষে গাবতলীতে ৪৫জন গৃহহীন পরিবার পাচ্ছে দূর্যোগ সহনীয় ঘর

সাব্বির হাসান,গাবতলী (বগুড়া) প্রতিনিধিঃ “আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার এই স্লোগানকে সামনে রেখে” মুজিব শতবর্ষ উপলক্ষে বগুড়ার গাবতলীতে ৪৫জন গৃহহীন পরিবার পাচ্ছে দূর্যোগ সহনীয় বাসগৃহ। ইতিমধ্যে ঘরগুলো নির্মাণের প্রায় শেষ পর্যায়ে এসেছে। এখন প্লাষ্টার ও রং এর কাজ চলমান রয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসসূত্রে জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রনালয়ের আওতায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক ব্যস্তবায়িত বগুড়ার গাবতলীতে গৃহহীনদের জন্য নির্মিত হচ্ছে দূর্যোগ সহনীয় বাসগৃহ। স্বপ্নপূরণ হতে যাচ্ছে অসহায় গৃহহীন পরিবারগুলোর। স্ত্রী, সন্তান নিয়ে যারা খোলা আকাশের নিচে রোধ-বৃষ্টি উপেক্ষা করে দীর্ঘদিন যাবত বসবাস করেছেন। শেখ হাসিনার উপহারের এই ঘর পেয়ে বদলে যাবে গৃহহীন পরিবারগুলোর জীবনযাত্রার মান। দৈনিক কাজকর্ম শেষে রাতে দু-মুঠো খেয়ে নিশ্চিন্তে ঘুমাতে পারবে তারা। মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা তার অঙ্গিকার অনুযায়ী সারাদেশে গৃহহীনদের আশ্রয়নের অধিকার প্রতিষ্ঠাতা করছেন। এরই ধারাবাহিকতায় গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের নিশিন্দারা এবং সোনারায় ইউনিয়নের আটবাড়ীয়া গ্রামে সরকারী খাস জমিতে নির্মিত হচ্ছে দূর্যোগ সহনীয় এই ঘর। এরমধ্যে মহিষাবানে ৮টি এবং সোনারায়ে ৩৭টি। উপজেলার মোট ৪৫টি ভূমিহীন অসহায় পরিবার এই ঘরগুলো বরাদ্দ পাচ্ছে। প্রতিটি পরিবারের জন্য দুটি বেডরুম, একটি রান্নাঘর, একটি টয়লেট ও বারান্দা রয়েছে। প্রতিটি ঘর নির্মাণের ব্যয় ধরা হয়েছে ১লাখ ৭১হাজার টাকা। মানসম্মতভাবে ঘরগুলো নির্মাণের জন্য ইউএনও রওনক জাহানের পরামর্শক্রমে সর্বক্ষণ তদারকী করছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ক কর্মকর্তা রাশেদুল ইসলাম। এ ব্যাপারে পিআইও রাশেদুল ইসলাম বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রনালয়ের আওতায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক ব্যস্তবায়িত এই ঘরগুলো প্রকৃত অসহায় মানুষদের চিহিৃত করে তাদের মাঝে হস্তান্তরের তালিকা প্রস্তুত করা হয়েছে। বিভিন্ন ইটভাটা মালিকসহ সকলের আন্তরিকতায় এতো অল্পখরচে এইঘর নির্মাণ করা সম্ভম হচ্ছে। তিনি বলেন, খুন দ্রুত সময়ের মধ্যে এই ঘরগুলো সুবিধাভোগীদের কাছে হস্তান্তর করা হবে। এছাড়াও ব্যক্তিগত তহবিল থেকে বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন রামেশ্বরপুরে দুটি গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দিচ্ছেন।

শেয়ারকরুন: