শনিবার, ২৪ Jul ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বিএনপির দুস্থ নেতাকর্মী, এতিমখানা ও নব মুসলিমকে মাংস প্রদান বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা করে গাবতলীর উজগ্রামে দোয়া মাহফিল ১১০টি পরিবারের মুখে হাসি ফুটালেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মওদুদ আহম্মেদ জাতীয় সাংবাদিক সংস্থা’র সাবেক মহাসচিব সাজ্জাদুল কবির মারা গেছেন নেতৃবৃন্দ’র শোক গাবতলীর মহিষাবান ইউনিয়ন পরিষদে ভিজিএফ’র চাল বিতরণ জাতীয় সাংবাদিক সংস্থা’র জেলা সদস্য বাবু’র পিতার মৃত্যুতে নেতৃবৃন্দ’র শোক সোনাতলায় দিনদিন বেরেই চলেছে চোরের উপদ্রব-কৌশলে আবারো ইজিবাইক চুড়ি নন্দীগ্রামে নিজস্ব অর্থায়নে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন এম পি মোশারফ হোসেন কালাই ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ করলেন ইউ পি চেয়ারম্যান হান্নান বগুড়ায় পুকুরে ডুবে বৃদ্ধের মৃত্যু

মুজিব শতবর্ষ উপলক্ষে সোনাতলায় জমি ও ঘর নেই এমন ১২৫ জন ভুমিহীন মানুষের জন্য তৈরি করা হচ্ছে ঘর

মুজিব শতবর্ষ উপলক্ষে সোনাতলায় জমি ও ঘর নেই এমন ১২৫ জন ভুমিহীন মানুষের জন্য তৈরি করা হচ্ছে ঘর

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলায় জমি ও ঘর কিছুই নেই এমন ১২৫ জন ভুমিহীন মানুষের জন্য তৈরি করা হচ্ছে বাসস্থান। ইতিমধ্যেই ঘর নির্মাণের কাজ শেষ পর্যায়ে রয়েছে। ঘরগুলো নির্মাণ কাজ শেষ হলে ১২৫ জন ক শ্রেণির ভুমিহীন পাবে মাথা গোঁজার ঠাই।
মুজিব শতবর্ষ উপলক্ষে বগুড়ার সোনাতলায় ক শ্রেণির ভুমিহীন (যাদের জমিও ঘর কিছুই নেই) এমন ১২৫ পরিবারের পুনর্বাসনে দূর্যোগ সহনীয় গৃহনির্মাণ করা হচ্ছে। গত ২৬ নভেম্বর ২০২০ তারিখে আনুষ্ঠানিক ভাবে ওই উপজেলায় ঘরগুলো নির্মাণের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান। দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে গৃহনির্মাণ কাজ বাস্তবায়ন করছেন উপজেলা প্রশাসন।
জমি ও ঘর কিছুই নেই এমন ১২৫ পরিবারের জন্য বাসগৃহ নির্মাণ করতে সরকারের ব্যয় হবে ২ কোটি ১৩ লাখ ৭৫ হাজার টাকা। প্রতিটি ঘর নির্মাণ করতে সরকারের ব্যয় হবে ১ লাখ ৭৫ হাজার টাকা। প্রতিটি পরিবার পাবে দুইটি করে শয়ন কক্ষ, একটি রান্নাঘর, একটি টয়লেট বাথরুম। ঘরের সামনে থাকবে বারান্দা। বগুড়ার সোনাতলায় এমন ১২৫টি ঘর বরাদ্দ পেয়ে ভুমিহীন শ্রেণীর মানুষগুলোর মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
গতকাল শুক্রবার বগুড়ার সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন উপজেলার শিচারপাড়া এলাকায় এমন সদ্য নির্মাণকৃত ৩৫টি ঘর পরিদর্শন করেন। এ সময় তিনি ভুমিহীন শ্রেণীর লোকজনের সাথে মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভুমি কাবেরী জালাল, ওসি রেজাউল করিম রেজা, স্থানীয় জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল, ইউপি সদস্য শহিদুল ইসলাম মুকুল, আজিজুল ইসলাম রাজা মিয়া প্রমুখ। এ সময় ভুমিহীন শ্রেণীর মানুষগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া ও দীর্ঘায়ু কামনা করেন।

শেয়ারকরুন: