শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গাবতলীতে মোটর সাইেকেলের ধাক্কায় কলা ব্যবসায়ী নিহত লুকু সভাপতি, তাসকিন সম্পাদক নির্বাচিত গাবতলী পৌর ছাত্রদলের সম্মেলন অনুষ্ঠিত জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিতএম এ মতিন,কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ গাবতলীতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কমিটি গঠন প্রধান অতিথি ইঞ্জিঃ ইশরাক হোসেন গাবতলী থানা ছাত্রদলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সোনাতলায় জোরপুর্বক জমিদখলের চেষ্টা অতঃপর বাড়িঘর ভাংচুর, লুটপাটসহ মারধরে আহত-৩ দেহের একটু রক্ত দিলে যদি বাঁচে একটি প্রাণ ধন্য তোমার পিতা মাতা মহৎ তোমার দান সোনাতলায় ছাত্রদলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সোনাতলায় পৌরসভা নির্বাচনকে সামনে রেখে প্রতিযোগিতার মাঠে চলছে প্রার্থীদের গনসংযোগ বগুড়া প্রেসক্লাবের সদস্য. দৈনিক চাঁদনী বাজার পত্রিকার সাবেক সম্পাদক মাকছুদুরের ইন্তেকাল

মুজিব শতবর্ষ উপলক্ষে সোনাতলায় জমি ও ঘর নেই এমন ১২৫ জন ভুমিহীন মানুষের জন্য তৈরি করা হচ্ছে ঘর

মুজিব শতবর্ষ উপলক্ষে সোনাতলায় জমি ও ঘর নেই এমন ১২৫ জন ভুমিহীন মানুষের জন্য তৈরি করা হচ্ছে ঘর

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলায় জমি ও ঘর কিছুই নেই এমন ১২৫ জন ভুমিহীন মানুষের জন্য তৈরি করা হচ্ছে বাসস্থান। ইতিমধ্যেই ঘর নির্মাণের কাজ শেষ পর্যায়ে রয়েছে। ঘরগুলো নির্মাণ কাজ শেষ হলে ১২৫ জন ক শ্রেণির ভুমিহীন পাবে মাথা গোঁজার ঠাই।
মুজিব শতবর্ষ উপলক্ষে বগুড়ার সোনাতলায় ক শ্রেণির ভুমিহীন (যাদের জমিও ঘর কিছুই নেই) এমন ১২৫ পরিবারের পুনর্বাসনে দূর্যোগ সহনীয় গৃহনির্মাণ করা হচ্ছে। গত ২৬ নভেম্বর ২০২০ তারিখে আনুষ্ঠানিক ভাবে ওই উপজেলায় ঘরগুলো নির্মাণের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান। দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে গৃহনির্মাণ কাজ বাস্তবায়ন করছেন উপজেলা প্রশাসন।
জমি ও ঘর কিছুই নেই এমন ১২৫ পরিবারের জন্য বাসগৃহ নির্মাণ করতে সরকারের ব্যয় হবে ২ কোটি ১৩ লাখ ৭৫ হাজার টাকা। প্রতিটি ঘর নির্মাণ করতে সরকারের ব্যয় হবে ১ লাখ ৭৫ হাজার টাকা। প্রতিটি পরিবার পাবে দুইটি করে শয়ন কক্ষ, একটি রান্নাঘর, একটি টয়লেট বাথরুম। ঘরের সামনে থাকবে বারান্দা। বগুড়ার সোনাতলায় এমন ১২৫টি ঘর বরাদ্দ পেয়ে ভুমিহীন শ্রেণীর মানুষগুলোর মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
গতকাল শুক্রবার বগুড়ার সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন উপজেলার শিচারপাড়া এলাকায় এমন সদ্য নির্মাণকৃত ৩৫টি ঘর পরিদর্শন করেন। এ সময় তিনি ভুমিহীন শ্রেণীর লোকজনের সাথে মতবিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভুমি কাবেরী জালাল, ওসি রেজাউল করিম রেজা, স্থানীয় জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল, ইউপি সদস্য শহিদুল ইসলাম মুকুল, আজিজুল ইসলাম রাজা মিয়া প্রমুখ। এ সময় ভুমিহীন শ্রেণীর মানুষগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া ও দীর্ঘায়ু কামনা করেন।

শেয়ারকরুন: