বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০২:৪৩ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বগুড়ায় আবু ত্ব-হা আদনান নিখোঁজের প্রতিবাদে মানববন্ধন আজম খাঁনের স্ত্রী’র সুস্থতা কামনায় গাবতলী উপজেলা মহিলা আওয়ামী লীগের দোয়া মাহফিল আন্তনগর লালমনি ও রংপুর ট্রেনের টিকিট সরবরাহ না থাকায় যাত্রীদের বিড়ম্বনা স্বীকার হজ্জ ও ওমরাহ পালন করতে গিয়ে কেউ যেন হয়রানির স্বীকার না হয় সে বিষয়ে জাতীয় সংসদে কথা বললেন–এম পি মোশারফ হোসেন কাহালুতে ৫টি গাঁজার গাছ সহ এক ব্যক্তি আটক মরহুম আজম খানের সহধর্মিনীর সুস্থ্যতা কামনায় গাবতলীতে মহিলা আ’লীগের উদ্যোগে দোয়া অনুষ্ঠিত তিন মাসে কাহালু পৌরবাসীকে চমক দেখাতে শুরু করেছেন মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান নিশিন্দারা ইউনিয়ন বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত ১২বছরে ঈদগা মাঠে’র হিসাব না দেয়ায় গাবতলীতে ইঞ্জিনিয়ার কালামের বিরুদ্ধে ফুসে উঠেছে মুসুল্লীরা মহাস্থান মাংস বাজারে দাম ও ওজনে আপত্তি না থাকলেও পরিবেশ নিয়ে অভিযোগ

রায়নগর ইউনিয়ন উন্নয়নের রোল মডেল করতে আবারও নির্বাচনে চেয়ারম্যান শফি দোয়া প্রত্যাশী 

রায়নগর ইউনিয়ন উন্নয়নের রোল মডেল করতে আবারও নির্বাচনে চেয়ারম্যান শফি দোয়া প্রত্যাশী 

গোলাম রব্বানী শিপন, মহাস্থান (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার ১২নং রায়নগর  ইউনিয়ন অাধুনিক উন্নয়নের রোল মডেল করতে ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, আবারও ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকলের নিকট দোয়া ও সমর্থন প্রত্যাশা করেছেন।
আর মাত্র ৪ মাস, তারপর সারাদেশে অনুষ্ঠিত হবে ইউনিয়ন পরিষদ নির্বাচন।
উক্ত নির্বাচনকে ঘিরে এখন থেকেই প্রার্থীদের চলছে প্রস্তুতি ও গনসংযোগ। কোথাও কোথাও উঠান বৈঠকসহ চলঠে প্রচার প্রচারনা। প্রচার প্রচারনায় নির্বাচনী আমেজ বইছে এসব স্থানীয় ইউনিয়ন এলাকায়। ভোটের হিসাব কষছেন সাধারণ ভোটার সহ নির্বাচন করতে আগ্রহী প্রার্থীগণ।
১২নং রায়নগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান সফল চেয়ারম্যান বিশিষ্ট ঠিকাদার শফিকুল ইসলাম শফি আবারও ইউনিয়নের জনগণের সেবা শতভাগ নিশ্চিত করতে চান। তিনি একান্ত সাক্ষাতকারে এ প্রতিবেদককে জানান, রায়নগর ইউপির উপনির্বাচনে ইউনিয়নবাসীর ভোটে নির্বাচিত হয়ে  ১৩ মাস একাধারে রায়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে সততা ও সফলতার সহিত দায়িত্ব পালন করছি। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পূর্বে থেকেই তিনি ইউনিয়নবাসীদের সুখে দুখে পাশে থাকতেন। তাই আসন্ন রায়নগর ইউনিয়ন নির্বাচন করতে তিনি জনগণের প্রত্যাশার আবারও প্রতিফলন ঘটবে বলে মনে করছেন। এরই ধারাবাহিকতায় তিনি একজন জনপ্রতিনিধি হিসেবে রায়নগর ইউনিয়নবাসীর নিকট পরিক্ষিত সৈনিক বলে তার এলাকা ঘুরে জানা যায়।
চেয়ারম্যান শফিকের বিষয়ে জানতে গেলে প্রথমে উঠে আসে তার বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে অর্থনৈতিক সহযোগীতাসহ ব্যক্তিগত ভাবে অংশগ্রহণ করা। বর্তমান চেয়ারম্যান থাকাকালীন সময়ে সরকার কর্তৃক বরাদ্দকৃত বিভিন্ন প্রকল্পের অর্থ দিয়ে ইউনিয়নসহ উন্নয়ন করেছেন বিভিন্ন রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ড, মসজিদ, মাদ্রাসা, স্কুল/কলেজ ও এতিমখানা। সরকারি বরাদ্দ ছাড়াও তিনি করোনাকালে ব্যক্তিগত ভাবে এই ইউনিয়নের কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা করেছেন। মাদকে যেন না জড়িয়ে পড়ে এজন্য ইউনিয়নের যুবকদের খেলাধুলায় উদ্বুদ্ধ করতে তিনি জার্সি, ফুটবল, ক্রিকেট ব্যাটসহ নানা ক্রীড়া সামগ্রী উপকরন বিতরণ করছেন।
এছাড়াও অসহায় অসুস্থ্য ব্যক্তিদের চিকিৎসার ব্যবস্থা, গরীব মেয়েদের বিবাহর সাহায্য, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, গর্ভবতী মায়েদের জন্য ভাতার কার্ড’সহ বিভিন্ন আচার অনুষ্ঠানে অর্থনৈতিক সহযোগীতাও উপস্থিতি ছিল চোখে পড়ার মত। ধনী-গরীব সর্বসম্প্রদায় সাধারণ মানুষের সাথে তার রয়েছে আত্মার সম্পর্ক। আগামী ইউপি নির্বাচন অনুষ্ঠিত হলে পরিক্ষিত সৈনিক হিসেবে তাঁর ইউনিয়নের জনগণ তাঁকে বিপুল পরিমাণ ভোটে নির্বাচিত করবেন বলে তিনি আশা ব্যাক্ত করেন।
রায়নগর ইউনিয়নের সর্বত্রব্যাপী জানা যায়, ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি’কে নিয়ে সাধারণ ভোটারদের মাঝে বইছে আলোচনার ঝড়। প্রতিনিয়তই বৃদ্ধি পাচ্ছে তাঁর জনপ্রিয়তা ও সমর্থক গোষ্ঠী। সৎ ও যোগ্য ব্যক্তির মাপকাঠিতে শফিকুল ইসলাম দলমত ধর্মবর্ণ নির্বিশেষে সাধারণ ভোটারদের মনের কোঠায়  ঠাঁই করে নিয়েছেন। প্রচার প্রচারণায় রয়েছে বিশেষ অবস্থান। ইউনিয়নের সার্বিক উন্নয়নসহ গরীবদের পানি সরবরাহ করতে টিউবওয়েলের ব্যবস্থা, ডেনেজ ব্যবস্থা, মাদক মুক্ত সমাজ গঠন, বাল্য বিবাহ মুক্ত আধুনিক ও ডিজিটাল রায়নগর ইউনিয়ন গড়তে চান তিনি। এজন্য জনগণের ভোটে তিনি আবারও নির্বাচিত হবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন। এলাকায় সকল শ্রেণী পেশার মানুষের সাথে রয়েছে তার গভীর সম্পর্ক। ভোটারদের মন জয় করে আবারও রায়নগর ইউনিয়নবাসীর সেবা করতে চান।
রায়নগর ইউনিয়নের স্থানীয় ভোটারদের সাথে কথা বলে জানা যায়, আমরা চাই একজন সৎ যোগ্য ও কর্মঠ প্রার্থী এবং ভাল মানুষ যার মাধ্যমে এলাকার সার্বিক উন্নয়ন সাধিত হবে । মাদক ও নেশা মুক্ত সমাজ গঠিত হবে। সন্ত্রাস মুক্ত, আধুনিক ইউনিয়ন গঠন হবে। পরিছন্ন এলাকা ড্রেনেজ ব্যবস্থাসহ মানুষের আস্থার কেন্দ্র বিন্দুতে পরিণত হবে। আর এর সফলতা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি’র মাঝে রয়েছে বলে অনেকেই প্রকাশ করেন। এমন প্রত্যাশায় নির্বাচনের দিন গুনছেন ১২নং রায়নগর ইউনিয়নবাসী।

শেয়ারকরুন: