শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গাবতলীর নেপালতলী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’র কমিটি অনুমোদন বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের দশটিকায় ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত সোনাতলা-গাবতলী সড়কে  ট্রাকের চাপায় পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী মৃত্যু হয়েছে মাননীয় স্পিকার শহীদ জিয়ার লাশ কবরে আছে কি নেই এতদিন পরে তা কেন সংসদে আলোচনা হচ্ছে –এম পি মোশারফ হোসেন প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে গাবতলীতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান গাবতলীতে দর্জি শ্রমিকদের মাঝে ত্রাণের চাল বিতরণ সোনাতলায় খামারীদের প্রশিক্ষণে বিভাগীয় পরিচালকের পরিদর্শন কাহালুতে “প্রতিবন্ধী নারীর প্রতি সহিংসতা দূরীকরণে” উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভা গাবতলীতে নিখোঁজ হওয়ার ৩দিন পর এক মহিলার লাশ উদ্ধার বগুড়ায় ডিবির অভিযানে ইয়াবাসহ বারপুর মধ্যপাড়ার বাপ্পী সহ গ্রেফতারঃ ০৫

শিবগঞ্জে বিনাতদন্তে সেচ লাইসেন্স প্রদানের প্রতিবাদে মানববন্ধন

শিবগঞ্জে বিনাতদন্তে সেচ লাইসেন্স প্রদানের প্রতিবাদে মানববন্ধন

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়নের আমঝুপি মৌজায় বিনাতদন্তে সেচ কমিটি কর্তৃক অগভীর নলকুপ স্থাপনে সেচ লাইসেন্স প্রদানের প্রতিবাদে মানববন্ধন করেছে আমঝুপি গ্রামবাসী। সরজমিনে তদন্ত ছাড়া অবৈধ ও গোপনীয় ভাবে ওই গ্রামের আফতাব আলী আকন্দের ছেলে জাহাঙ্গীরকে সেচ লাইসেন্স প্রদানের অভিযোগে ২৫ নভেম্বর উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসার ও সেচ কমিটি বরাবরে আমঝুপি গ্রামের কৃষক শাহিনুর,গোলাম মোস্তফা ও আনোয়ার হোসেন বাদী হয়ে লিখিত অভিযোগ দায়ের ও সংবাদ সম্মেলন করে। সেচ কমিটি এব্যাপারে কোনো আইনি ব্যবস্থা গ্রহন না করায় ৮ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১টায় আবেদনকৃত কৃষকরা আমঝুপি গ্রামবাসীকে নিয়ে মানববন্ধন করেছে। মানববন্ধনে আমঝুপি গ্রামবাসী জাহাঙ্গীরের সেচ লাইসেন্স বাতিল পূর্বক সরেজমিনে তদন্ত সাপেক্ষে সেচ লাইসেন্স প্রদানের জোড় দাবী জানান।
জানা যায়,উপজেলার সৈয়দপুর ইউনিয়নের আমঝুপি মৌজায় অগভীর নলকুপ স্থাপনের লক্ষে কৃষক শাহিনুর,গোলাম মোস্তফা আনোয়ার হোসেন ও জাহাঙ্গীর আলম উপজেলা বিএডিসি অফিসে সেচ লাইসেন্স এর জন্য আবেদন করে। কিন্তু বিএডিসিসহ উপজেলা সেচ কমিটি তদন্ত না করেই অবৈধ ও গোপনীয় ভাবে জাহাঙ্গীরকে ওই মৌজায় ৮১৪ নং দাগে লাইসেন্স প্রদান করে। এর কারনে আবেদন কৃষকরা সেচ কমিটি বরাবরে অভিযোগ দায়ের করে। এতে তারা(অভিযোগকারী কৃষকরা) কোন আইনি সহযোগীতা না পেয়ে গ্রামবাসীকে নিয়ে মানববন্ধন করে।
বিষয়টি নিয়ে পল্লী বিদ্যুৎ মোকামতলা অফিসের ডিজিএম শাহ মোঃ রাজ্জাকুর রহমান জানান,উপজেলা সেচ কমিটি যাকে লাইসেন্স দেবে আমরা তাকেই বিদ্যুৎ সংযোগ দিয়ে থাকি। তদন্তের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ভালো বলতে পারবেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবির এর সাথে যোগাযোগ করলে ,অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন,তদন্ত ছাড়া লাইসেন্স প্রদান করা হলে,পুনরায় তদন্তের ব্যবস্থা করা হবে।
এ ব্যাপারে সেচ কমিটির উপদেষ্টা উপজেলা চেয়ারম্যানের সাথে কথা বললে, তিনি বিষয়টি নিয়ে নির্বাহী অফিসারের সাথে কথা বলার পরামর্শ দেন।

শেয়ারকরুন: