বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:৫৪ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি প্রসঙ্গে আবারও জোরালো দাবী জানালেন এম পি মোশারফ প্রবীন সাংবাদিক সরওয়ারের মৃত্যুতে জাতীয় সাংবাদিক সংস্থা’র শোক গাবতলীতে ৩দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠিত মরহুম আজম খানের সহধর্মিনীর সুস্থ্যতা কামনায় গাবতলীর দূর্গাহাটা ২নং ওয়ার্ড আ’লীগের উদ্যোগে দোয়া সোনাতলায় বাঁশহাটা গ্রামে গৃহবধুকে উত্যক্ত করার জেরে মারপিটে অটোচালক আহত বগুড়ায় আবু ত্ব-হা আদনান নিখোঁজের প্রতিবাদে মানববন্ধন আজম খাঁনের স্ত্রী’র সুস্থতা কামনায় গাবতলী উপজেলা মহিলা আওয়ামী লীগের দোয়া মাহফিল আন্তনগর লালমনি ও রংপুর ট্রেনের টিকিট সরবরাহ না থাকায় যাত্রীদের বিড়ম্বনা স্বীকার হজ্জ ও ওমরাহ পালন করতে গিয়ে কেউ যেন হয়রানির স্বীকার না হয় সে বিষয়ে জাতীয় সংসদে কথা বললেন–এম পি মোশারফ হোসেন কাহালুতে ৫টি গাঁজার গাছ সহ এক ব্যক্তি আটক

শেরপুরে চলাচলের রাস্তা অবৈধ ভাবে বন্ধ করায় শান্তিনগরে অশান্তি

শেরপুরে চলাচলের রাস্তা অবৈধ ভাবে বন্ধ করায় শান্তিনগরে অশান্তি

আবু রায়হান রানা, শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শেরপুর পৌরসভার শান্তিনগরে অবস্থিত জনসাধারণের চলাচলের একটি রাস্তা হটাৎ করে টিনের বেড়া দিয়ে বন্ধ করে দেয়ায় মানুষের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এই রাস্তা দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু কিশোর শিক্ষার্থী সহ শত শত নারী পুরুষ প্রায় ৩৬ বছর যাবৎ চলাচল করছে। এই রাস্তাটি প্রায় ২০ বছর আগে পৌরসভা কর্তৃপক্ষ সরকারি অর্থায়নে ব্রিকসলিং করে দিয়েছেন। অথচ হটাৎ করে গত ১২ ফেব্রুয়ারি রাস্তাটির প্রবেশ মুখে টিনের বেড়া দিয়ে দিবারাত্রি চলাচলের রাস্তাটি অবৈধভাবে বন্ধ করে প্রভাবশালী ব্যক্তি এটিএম মাহবুবর রহমান সেখানে বহুতল ভবন তৈরীর কাজ শুরু করেন।
ফলে শিশু কিশোর শিক্ষার্থী সহ শত শত মানুষের চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। এতে শান্তিনগর এলাকার মানুষের মনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এদিকে মৌখিক অভিযোগের প্রেক্ষিতে পৌর কর্তৃপক্ষ নির্মাণ কাজ বন্ধ করে দেয় এবং টিনের বেড়া খুলে দেয়ার নির্দেশ দিলেও এখন (২১ মার্চ) পর্যন্ত তা খুলে দেয়া হয়নি। সরকারী অর্থায়নে নির্মিত মানুষের চলাচলের রাস্তাটি অবিলম্বে খুলে দেয়ার জন্য শান্তিনগর এলাকার প্রায় অর্ধশত মানুষ গত ২২ ফেব্রুয়ারি শেরপুর পৌরসভার মেয়র বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগের প্রেক্ষিতে জনতার মেয়র আলহাজ্ব জানে আলম খোকা সরেজমিনে পরিদর্শন এবং একটি শালিশী বৈঠক করেন। তিনি উভয়পক্ষকে সমঝোতার জন্য কিছুটা সময় দিলেও তাতে কোন সমাধান না হওয়ায় পরবর্তীতে ঐ ভবনের নকশা বাতিলের জন্য শান্তিনগর এলাকার শান্তিপ্রিয় মানুষ লিখিত আবেদন জানালে পৌরসভার একজন উপ-সহকারী প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। শান্তিনগর এলাকার শান্তিপ্রিয় মানুষের চলাচলের রাস্তাটি পৌরবিধি মোতাবেক অবিলম্বে খুলে দেয়ার যৌক্তিক সিদ্ধান্ত দেয়ার জন্য জনতার মেয়র জননেতা আলহাজ্ব জানে আলম খোকার নিকট শান্তিনগর এলাকার সর্বস্তরের মানুষ জোর দাবি জানিয়েছেন। জনতার মেয়র জনস্বার্থে দ্রæত পদক্ষেপ গ্রহণ করবেন বলে জনসাধারণ আশা প্রকাশ করেছেন।

শেয়ারকরুন: