সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৪ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গাবতলীতে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় প্রধান অতিথি রাগেবুল আহসান রিপু গাবতলীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত মোকামতলায় এলপিজি অটো গ্যাস ষ্টেশনের উদ্বোধন কাহালুর পাইকড় ইউনিয়নে সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠিত ডোমারে সড়ক দূঘর্টনায় যুবক নিহত গাবতলীতে শিক্ষক সুজাকে লাঞ্ছিত করায় সুজনের নিন্দা গাবতলীতে শহীদ মুক্তিযোদ্ধাদের মাগফিরাত ও জীবিতদের কল্যাণ কামনায় দোয়া মাহফিল গাবতলীর নেপালতলী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’র কমিটি অনুমোদন বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের দশটিকায় ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত সোনাতলা-গাবতলী সড়কে  ট্রাকের চাপায় পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী মৃত্যু হয়েছে

শেরপুরে হাটের টোল চার্ট উধাও!

শেরপুরে হাটের টোল চার্ট উধাও!

আবু রায়হান রানা,শেরপুর বগুড়াঃ বগুড়ার শেরপুর বারদুয়ারী হাটে টোল আদায়ের হারের তালিকা সম্বলিত টোল চার্ট উধাও হয়ে গেছে। টোল চার্ট না থাকায় ইচ্ছামত অতিরিক্ত টোল আদায় করছে আদায়কারীরা। অথচ যেন দেখার কেউ নেই।
জানা গেছে, বগুড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার অনুমোদিত সরকারি হাটবাজারের জন্য আদায়যোগ্য টোলের হার সম্বলিত তালিকা টোলচার্ট প্রতিটি হাটবাজারে প্রকাশ্যে টাঙ্গিয়ে রাখার নিয়ম রয়েছে। কিন্তু শেরপুরের কোন হাটেবাজারেই তা ঝুলানো হয় না। এসংক্রান্ত সংবাদ প্রকাশের পর গত জুলাই মাসের শেষ সপ্তাহে শেরপুর বারদুয়ারী হাটের গরুহাটিতে একটি এবং মিষ্টি পট্টিতে একটি বিশালকার ডিজিটাল প্যানা প্লেক্স টোল চার্ট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঝুলানো হয়। কিন্তু কিছুদিন না যেতেই টোল চার্ট দুটি উধাও হয়ে গেছে।
হাট এলাকার রতন কুমার ও আহমদ আলী জানান, টোল চার্ট আমরা লাগানো দেখেছি। কিন্তু এখন হঠাৎ কোথায় গেছে জানি না।
অনুসন্ধানে জানা গেছে, ইজারা না হওয়ায় বারদুয়ারী হাটের খাস আদায়কারীরা অতিরিক্ত চাঁদা আদায়ের জন্য টোল চার্ট খুলে রেখে ক্রেতা বিক্রেতাদের নিকট থেকে সরকার নির্ধারিত টাকার অতিরিক্ত টাকা জোরপুর্বক আদায় করছে।
এ ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মো. লিয়াকত আলী সেখ জানান, টোলচার্ট নির্ধারিত জায়গায় রাখার জন্য ব্যবস্থা নেয়া হবে।

শেয়ারকরুন: