সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গবিন্দগঞ্জের উজিরেরপাড়া বাইগুনীতে জমি নিয়ে ত্রিমুখী বিরোধ- ঘরের বেড়া ভাংচুর গাবতলীতে ওয়ার্ড ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত সুখানপুকুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত সোনাতলায় পিঁয়াজ চাষ বৃদ্ধি ও পাটবিজ উৎপাদনের লক্ষ্যে কৃষক প্রশিক্ষণ মোশাররফ হোসেন বগুড়ার সোনাতলায় গাজাগুরু তহসেন আলি সহ ৪ মাদক ব্যবসায়ী আটক নাট্যদিশারি আফসার আহমদ এর স্মরণসভা বগুড়া জেলা মহিলা আওয়ামীলীগের কমিটি বাতিলের দাবীতে কাহালুতে মানব বন্ধন অনুষ্ঠিত গাবতলীর জামিরবাড়িয়া পাকা সড়কে স্বেচ্ছাশ্রমে মেরামত গাবতলীর ১১জন বিসিএস ক্যাডারে নিয়োগপ্রাপ্ত ডাক্তারগণকে সংবর্ধণা সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ ও দোষীদের শাস্তির দাবীতে বগুড়ায় সুজনের মানববন্ধন

সরকারি জমি দখলের অভিযোগে বগুড়ায় দুদকের অভিযান

সরকারি জমি দখলের অভিযোগে বগুড়ায় দুদকের অভিযান

ডেস্ক রিপোর্টঃ সরকারি জমি দখলের অভিযোগে বগুড়ায় দুদকের অভিযান
বগুড়া জেলার কাহালু উপজেলায় ৭৪ শতাংশ সরকারি খাস জমি স্থানীয় প্রভাবশালী মহলের মাধ্যমে জোরপূর্বক দখল এবং ভুয়া রেকর্ডপত্র দিয়ে নিজেদের নামে রেকর্ড করার অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
২৫ নভেম্বর বুধবার সংস্থাটির এনফোর্সমেন্ট ইউনিটে আসা অভিযোগের ভিত্তিতে দুদকের বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম ও উপ-সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরীর সমন্বয়ে গঠিত টিম এই অভিযান পরিচালনা করেন। দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য এই তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, অভিযানের সময় দুদক টিম কাহালু উপজেলা সদর ইউনিয়ন ভূমি অফিস থেকে সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করে পর্যালোচনা করেন এবং দখল করা সরকারি খাস জমি সরেজমিনে পরিদর্শন করেন। অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনায় সরকারি খাস জমি দখল ও দুর্নীতির আশ্রয় নিয়ে অবৈধভাবে জাল পর্চা ও খতিয়ান তৈরির প্রমাণ পায় দুদক টিম। পরে তারা ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তাদের রেকর্ডপত্র সংগ্রহ, সংরক্ষণ ও ব্যবস্থাপনার বিষয়ে অধিকতর দায়িত্বশীল ও যত্নবান হওয়ার জোর তাগিদ দেন।
অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট রেকর্ডপত্র পরবর্তীতে বিস্তারিত পর্যালোচনা করে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে অভিযান পরিচালনাকারী টিম বলে দুদকের পক্ষ থেকে জানানো হয়।

শেয়ারকরুন: