বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০৩:০৬ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বগুড়ায় আবু ত্ব-হা আদনান নিখোঁজের প্রতিবাদে মানববন্ধন আজম খাঁনের স্ত্রী’র সুস্থতা কামনায় গাবতলী উপজেলা মহিলা আওয়ামী লীগের দোয়া মাহফিল আন্তনগর লালমনি ও রংপুর ট্রেনের টিকিট সরবরাহ না থাকায় যাত্রীদের বিড়ম্বনা স্বীকার হজ্জ ও ওমরাহ পালন করতে গিয়ে কেউ যেন হয়রানির স্বীকার না হয় সে বিষয়ে জাতীয় সংসদে কথা বললেন–এম পি মোশারফ হোসেন কাহালুতে ৫টি গাঁজার গাছ সহ এক ব্যক্তি আটক মরহুম আজম খানের সহধর্মিনীর সুস্থ্যতা কামনায় গাবতলীতে মহিলা আ’লীগের উদ্যোগে দোয়া অনুষ্ঠিত তিন মাসে কাহালু পৌরবাসীকে চমক দেখাতে শুরু করেছেন মেয়র আলহাজ্ব আব্দুল মান্নান নিশিন্দারা ইউনিয়ন বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত ১২বছরে ঈদগা মাঠে’র হিসাব না দেয়ায় গাবতলীতে ইঞ্জিনিয়ার কালামের বিরুদ্ধে ফুসে উঠেছে মুসুল্লীরা মহাস্থান মাংস বাজারে দাম ও ওজনে আপত্তি না থাকলেও পরিবেশ নিয়ে অভিযোগ

সাংবাদিকদের নীতি নৈতিকতা হলো বিপদে মানুষকে সাহায্য করা, মহাস্থান প্রেসক্লাবে-চেয়ারম্যান শফি

সাংবাদিকদের নীতি নৈতিকতা হলো বিপদে মানুষকে সাহায্য করা, মহাস্থান প্রেসক্লাবে-চেয়ারম্যান শফি

গোলাম রব্বানী শিপন, মহাস্থান (বগুড়া)প্রতিনিধিঃ বগুড়ার মহাস্থান প্রেসক্লাব এর আয়োজনে স্থানীয় ব্যবসায়ী ও জনপ্রতিনিধিদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১২ নভেম্বর) মহাস্থান ইকরা মডেল স্কুলে প্রেসক্লাব এর সভাপতি আনিছুর রহমান মিটুর সভাপতিত্বে ও সহ-সভাপতি সৈয়দ আব্দুর রহিম সাজুর পরিচালনায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রায়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি। এসময় তিনি বলেন, সমাজের যে কোন অন্যায় অসংগতির প্রতিবাদ করতে দেশ ও সমাজের প্রয়োজনে সাধারণ মানুষ বা অন্য পেশাজীবীরা যা করতে পারে না সাংবাদিকেরা তা পারেন। অর্থাৎ সাংবাদিকদের হাতে রয়েছে অনেক ক্ষমতা। সাংবাদিকতা একটা নীতি নৈতিকতা বোধ সম্পন্ন পেশা, যা মর্যাদাসম্পন্ন। সাংবাদিকরা বিপদে মানুষকে সাহায্য করতে পারেন, পারেন সমাজের যে কোন অন্যায় অসংগতির প্রতিবাদ করতে। মহাস্থান প্রেসক্লাব আগে ছিল ২টি যেকারনে দ্বিধাদ্বন্দ্ব লেগেই থাকত। আজ সেটি একত্রিতো হয়ে অনেক চড়াই উৎড়াই পেড়িয়ে এখন মানসম্মত একটি প্রেসক্লাবে পরিনত হয়েছে।
কোন সাংবাদিক বিপদে পড়লে সবাই তাকে উদ্ধার করে, আর এরই মধ্যে কেউ কেউ স্বার্থের কারণে বিপদকে কাজে লাগিয়ে ফায়দা লুটায়। এদের কে চিহ্নত করে আপনারাই সাংগঠনিক ভাবে ব্যবস্থা নেবেন। সাংবাদিকদের মর্যাদার জন্য একটা দিক-নির্দেশনা থাকা দরকার। সেই দিক নির্দেশনা আমরা স্থানীয় এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা আপনাদের পাশে থেকে সর্বক্ষিণ সহযোগিতা করব। এক কথাই মহাস্থান এলাকায় অপসাংবাদিকতার বিরুদ্ধে আমরা জেহাদ করবো বলে তিনি তার বক্তব্যে যোগ করেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলা ভিশন চ্যানেলের বগুড়া ব্যুরো চীপ আব্দুর রহিম বগড়া, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার কোষাধ্যক্ষ আব্দুর ওয়াদুদ, কেন্দ্রীয় কৃষকলীগের কৃষি বিষয়ক সস্পাদক আজমল হোসেন, স্থানীয় ইউপি সদস্য তোফাজ্জল হোসেন তোফা, সাবেক ইউপি সদস্য আলমগীর হোসেন লালু, বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজ সেবক গোলাম রব্বানী পুটু, আব্দুল মালেক, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এস আই সুমন,নির্বাহী সদস্য ও প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আব্দুল বাছেত, সোহেল রানা, ইকবাল হোসেন প্রমুখ।

মতবিনিময় সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যমুনা টিভি বগুড়া ব্যুরো প্রধান মেহেরুল ইসলাম সুজন, ইনডিপেন্ডেট পত্রিকার বগুড়া জেলা প্রতিনিধি মাহফুজ মন্ডল, ঢাকা প্রেসক্লাব বগুড়ার প্রধান হিমেল সরকার, বাংলা ভিশনের ক্যামেরা পার্সন মতিউর রহমান, দৈনিক উত্তরকোণ পত্রিকার স্টাফ ফটো গ্রাফার সাইফুল ইসলাম, নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সাধারন সম্পাদক সাংবাদিক রকিবুল ইসলাম সোহাগ, শিবগঞ্জ উপজেলা সমাজ সেবা অফিসার(ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান, ইউপি সদস্য ছানাউল হক ছানা, ব্যবসায়ী ও সমাজ সেবক ফুল মিয়া,সিরাজুল ইসলাম, বেলাল মন্ডল,জাহিদুল ইসলাম জাহিদ,এনামুল হক,মুঞ্জু মিয়া,প্রেস ক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক ওবায়দুর রহমান,যুগ্ন সম্পাদক গোলাম রব্বানী শিপন, কোষাধ্যক্ষ নুরনবী রহমান, দপ্তর সম্পাদক আজিজুল হক বিপুল,প্রচার সম্পাদক সেলিম উদ্দীন,ক্রীড়া ও সাহিত্য সম্পাদক সোহাগ মাহবুব, সদস্য কেএম আমিনুল ইসলাম, তাহেরা জামান লিপি,সাফাওয়াত সজল, মুনসুর রহমান আকাশ, আব্দুল বারী,গোলজার রহমান, রাহাতুল আলম রাহাত,আব্দুল হান্নান টগর, শিবগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাব এর সভাপতি রশিদুল ইসলাম রানা, জাতীয় সাংবাদিক কল্যান ফাইন্ডেশনের সভাপতি রবিউল ইসলাম রবি, সাংবাদিক ইমরানুল হক, কামরুল ইসলাম, পিয়াস, ইঞ্জিনিয়ার সাব্বীর হোসেন সহ স্থানীয় ব্যবসায়ী ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ারকরুন: