রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>

সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে পটল নৌকার মাঝি হতে চান

সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে পটল নৌকার মাঝি হতে চান

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ আসন্ন বগুড়ার সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে সকলের প্রিয় ব্যক্তিত্ব একেএম মফিজুল ইসলাম পটল বাংলাদেশ আওয়ামীলীগের মনোনিত প্রাথী হিসেবে লড়তে চান। ওই পৌরসভায় সম্ভাব্য প্রার্থী তালিকায় ৬ জনের নাম ভোটারদের মুখে শোনা গেলেও জনপ্রিয়তায় শীর্ষে মফিজুল ইসলাম পটল। প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের উন্নয়ন উৎপাদনের ধারা এবং পৌরবাসীর নাগরিক সুযোগ সুবিধা নিশ্চিত করতেই তিনি নৌকার মাঝি হতে চান।
তিনি ১৯৭৬ সালের ৩১শে ডিসেম্বর সারিয়াকান্দি পৌরসভার ৬নং ওয়ার্ডে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতা মোকলেছার রহমান মন্ডল ও মাতা মৃত পারুল বেগমের জ্যেষ্ঠ পুত্র পটল। তিনি সারিয়াকান্দি সরকারী বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও সারিয়াকান্দি ডিগ্রী কলেজ থেকে এইচএসসি ও বিএ কৃতিত্বের সাথে পাস করেন। এছাড়াও তিনি রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে এমএসএস মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। স্কুল জীবনে তিনি শেখ রাসেল স্মৃতি সংসদের মাধ্যমে মুজিব আদর্শে অনুপ্রানিত হয়ে রাজনীতিতে প্রবেশ করেন। ১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত তিনি সারিয়াকান্দি ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের সাহিত্য ও পাঠাগার সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৯৫-১৯৯৮ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ ছাত্রলীগ সারিয়াকান্দি উপজেলা শাখার শিক্ষা ও পাঠ্যচক্র বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি ১৯৯৮-২০০৩ সাল পর্যন্ত উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন। ২০০৩-২০০৫ সাল পর্যন্ত গোপন ব্যালটের মাধ্যমে কাউন্সিলরদের প্রত্যেক ভোটে তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। দুই মেয়াদে উপজেলা শ্রমিকলীগের সিনিয়র সহ-সভাপতি ও ২০১২ সাল থেকে অদ্যবধি পর্যন্ত পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে যাচ্ছেন। মফিকুল ইসলাম এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সুনামের সহিত সভাপতির দায়িত্ব পালন করছেন। বিভিন্ন শ্রমিক সংগঠনের উপদেষ্টার দায়িত্ব পালন করছেন।
তিনি দীর্ঘদিন যাবত অসহায় ও দরিদ্র মানুষের পাশে থেকে নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন। ঈদ ও দূর্গা পূজার সময় আর্থিকভাবে মানুষকে সহযোগিতা করে যাওয়ার পাশাপাশি দায়গ্রস্থ কন্যার পিতার পাশে দাঁড়ানোর পাশাপাশি সকল প্রাকৃতিক দূর্যোগে পৌরবাসীর সাথে থেকে কাজ করে পৌরবাসীর মনিকোঠায় স্থান দখল করে নিতে সক্ষম হয়েছেন।
মফিজুল ইসলাম পটল নির্বাচিত হলে, পৌরবাসীর মৌলিক অধিকার নিশ্চিত করবেন। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াবেন। অন্যায়ের বিপক্ষে পৌরবাসীকে সাথে নিয়ে লড়বেন। নাগরিক সকল সুযোগ সুবিধা নিশ্চিত করবেন। ন্যায় বিচার প্রতিষ্ঠা করবেন। সারিয়াকান্দিতে নৌবন্দর ও শিশু পার্ক গড়ে তুলবেন। পাশাপাশি যমুনা নদীর কালিতলায় দর্শনার্থীদের বিনোদন স্পট স্থাপন করবেন।
সারিয়াকান্দি পৌরসভার রাস্তাঘাট, ব্রীজকালভাট শিক্ষা প্রতিষ্ঠানের ভৌত অবকাঠামো উন্নয়নে তিনি বলিষ্ঠ ভুমিকা পালন করে যাচ্ছেন।
বর্তমানে তিনি রাজনীতির পাশাপাশি এক্সিম ব্যাংক লিমিটেড সারিয়াকান্দি শাখার নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।
প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে তিনি প্রার্থী হতে চান।

শেয়ারকরুন: