মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১১:০০ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
কাহালুতে ৬টি মামলায় ৩ হাজার ৪’শ টাকা জরিমানা আদায় করলেন ইউএনও মাছুদুর রহমান মুজিব শতবর্ষ উপলক্ষে গাবতলীর নশিপুর ইউনিয়ন যুবলীগের বৃক্ষরোপন গাবতলীতে জমি বায়নার অর্থ আত্মসাতের অভিযোগ গাবতলীতে আওয়ামী লীগ নেতা রিবন এর মায়ের মৃত্যুতে দোয়া মাহফিল কাহালুর উত্তরসূরী গ্রুপের উদ্যোগে দেওগ্রাম হাইস্কুলে বৃক্ষরোপনের উদ্বোধন গাবতলী থানা পুলিশ-চুরি ডাকাতি ও মামদকসহ ৫ আসামীকে গ্রেফতার করে জেলে পাঠিয়েছে কাহালুতে ১০ম দিনে ৭টি মামলায় ৩ হাজার ৫’শ টাকা জরিমানা গাবতলীতে বন বিভাগের গাছ চুরি ও গাছ ভাঙ্গার ঘটনায় ৮জনের বিরুদ্ধে মামলা কাহালু উপজেলা তাঁতীলীগের সভাপতি শাহিন ফকিরের রোগমুক্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত সোনাতলায় জাসদ নেতা হারুনের উদ্যোগে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

সোনাতলায় আল্পনা হত্যার বিচার ও দোষীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

সোনাতলায় আল্পনা হত্যার বিচার ও দোষীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

রিমন আহম্মেদ বিকাশঃ বগুড়া সোনাতলা পৌর এলাকার আগুনিয়াইর গ্রামের মেয়ে আরিফা আক্তার আল্পনা হত্যার বিচার ও হত্যাকান্ডে জড়িত দোষী ব্যক্তিদের বিচার ও ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

১৯ মে বুধবার সকাল ১১টায় সোনাতলা পিটিআই মোড়ে অনুষ্ঠিত মানববন্ধনে পৌর কাউন্সিলর, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ,দলমত নির্বিশেষে এলাকার নারী-পুরুষসহ বিভিন্ন শ্রেণি পেশার শত শত মানুষ হাতে ব্যানার-ফেস্টুন নিয়ে অংশগ্রহন করেন।

মানববন্ধন চলাকালিন সময়ে পৌর কাউন্সিলর নিপুন আনোয়ার কাজলের সভাপতিত্বে বক্তব্য দেন,বিশিষ্ট সমাজসেবক ও সকলের শ্রদ্ধেয় শাহিদুল বারি খান রব্বানী,বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব উপজেলা খেলাঘর সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মহসিন আলী তাহা,পৌর মহিলা কাউন্সিলর ওয়াছিয়া আক্তার রুনা,দুর্জয় সাহিত্য গোষ্ঠির সভাপতি ও বাঙালী বার্তা অনলাইন পত্রিকার সম্পাদক ইকবাল কবির লেমন ও এম মেহেরুল ইসলাম প্রমুখ। বক্তারা অবিলম্বে সোনাতলার মেয়ে আরিফা আক্তার আল্পনা হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবী করেন।
উল্লেখ্য,সোনাতলা পৌরসভার আগুনিয়াতাইর গ্রামের মোঃ আলমের মেয়ে আরিফা আক্তার আল্পনাকে গত ১৪ মে শুক্রবার বগুড়া সদর থানার মালতিনগর চাঁনমারিঘাট এলাকায় শ্বশুরবাড়িতে তার স্বামী,শ্বশুর ও শ্বাশুরি মিলে শারিরিক নির্যাতন করে হত্যার অভিযোগে বগুড়া জেলা নারী ও শিশু নির্যাতন আইনে আল্পনার মা জামিলা বেগম বাদী হয়ে মামলা দায়ের করে।
মামলা সুত্রে জানাযায়, উপজেলার পৌর এলাকার আগুনিয়াতাইড় গ্রামের মোঃ আলমের মেয়ে আরিফা আকতার আল্পনার সাথে ২০১৮ সালে বগুড়া সদর উপজেলার মালতিনগর চাঁনমারিঘাট এলাকার কিবরিয়ার ছেলে আব্দুর রহমান ডন (৩০) এর সাথে ইসলামী সরানুযায়ী বিবাহ হয়। বিয়ের কিছুদিন পর থেকেই যৌতুকলোভী আব্দুর রহমান ও তার বাবা-মা আল্পনাকে বাবার নিকট থেকে ৩ লক্ষ টাকা যৌতুক আনতে বলে। আল্পনা অস্বিকার করলে কারনে অকারনে স্বামীর বাড়ির লোকজন প্রায়ই নির্যাতন করতে থাকে। একই জেরে গত ১৪ মে শুক্রবার ঈদুল ফিতরের দিন আবারও স্বামী আব্দুর রহমান ডন বাবা-মার প্ররোচনায় ব্যাপক শারিরিক নির্যাতন করায় আল্পনার মৃত্যু হয়। হত্যাকে আত্মহত্যা হিসেবে প্রচারর জন্য আল্পনার গলায় ওড়না পেঁচিয়ে বাথরুমের ভিতরে ভেন্টিলিটারের সাথে জুলিয়ে রাখে। লাশের শরীরের বিভিন্ন জায়গায় জখমের চিহ্ন দেখে সন্দেহ হলে আল্পনার মা জামিলা বেগম বাদী হয়ে ২০০০ সালেন নারী ও শিশু নির্যাতন(সংশোধনী ২০০৩) এর আইনের ১১(ক)/৩০ ধারায় আল্পনার স্বামী আব্দুর রহমান,শ্বশুর কিবরিয়া ও শ্বাশুরী শিল্পী বেগকে আসামী করে মামলা দায়ের করে।

শেয়ারকরুন: