রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৭ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গাবতলীতে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় প্রধান অতিথি রাগেবুল আহসান রিপু গাবতলীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত মোকামতলায় এলপিজি অটো গ্যাস ষ্টেশনের উদ্বোধন কাহালুর পাইকড় ইউনিয়নে সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠিত ডোমারে সড়ক দূঘর্টনায় যুবক নিহত গাবতলীতে শিক্ষক সুজাকে লাঞ্ছিত করায় সুজনের নিন্দা গাবতলীতে শহীদ মুক্তিযোদ্ধাদের মাগফিরাত ও জীবিতদের কল্যাণ কামনায় দোয়া মাহফিল গাবতলীর নেপালতলী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’র কমিটি অনুমোদন বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের দশটিকায় ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত সোনাতলা-গাবতলী সড়কে  ট্রাকের চাপায় পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী মৃত্যু হয়েছে

সোনাতলায় এক কৃষকের খড়ের গাদায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা

সোনাতলায় এক কৃষকের খড়ের গাদায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা

রিমন আহম্মেদ বিকাশঃ বগুড়ার সোনাতলা উপজেলার সদর ইউনিয়নের খিতাবেরপাড়া গ্রামে শত্রুতা করে ৬৫ বছরের বৃদ্ধ কৃষক আফছার আলী মন্ডলের খড়ের গাদায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে ওই কৃষকের প্রায় ৩০/৪০ হাজার টাকা ক্ষতি হয়। আফছার আলী মন্ডল ওই গ্রামের মৃত আলা বক্স মন্ডলের ছেলে। তার দুই ছেলে মিনাজুল ইসলাম ও আলী আহম্মদ ঢাকায় একটি কোম্পানিতে চাকুরী করে। বাড়িতে শুধু আফসার আলী ও তার বৃদ্ধ স্ত্রী মিনি বেগম থাকেন।
ভুুক্তভোগী আফসার আলী জানান,গত ১ ডিসেম্বর মঙ্গলবার দিবাগত রাত্রি ৮টায় এশার নামাজ আদায় করতে তিনি মসজিদে যান। এ সুযোগে শত্রুতামূলকভাবে একই এলাকার কিছু দুর্বৃত্ত তার বাড়ির পূর্বপাশে থাকা খড়ের গাদায় আগুন দিয়ে পালিয়ে যায়। প্রথমে তার স্ত্রী খড়ের গাদায় দাউ দাউ করে জ্বলে ওঠা আগুন দেখে চিৎকার করতে থাকে। স্ত্রীর চিৎকারে প্রতিবেশী ও গ্রামের লোকজন এসে প্রাণপন চেষ্টা করে পানি ও বালি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। অল্পের জন্য বেঁচে যায় বৃদ্ধ কৃষকের বসতবাড়ি। নামাজ আদায় করে আফসার আলী বাড়িতে এসে তার গরুর জন্য রাখা খড় পুড়ে ভস্ম হওয়ার কথা শুনে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন।
আফসার আলী আরও জানান,বছর খানেক আগে গরুর পানি খাওয়া চারিতে বিষ প্রয়োগ করে প্রায় লক্ষাধিক টাকা মূল্যের একটি গাভী মেরে ফেলেছে কে বা কাহারা। এছাড়াও চাল ও মুড়ির সাথে বিষ দিয়ে তার অনেকগুলো মুরগী মেরে ফেলে। এমনকি ওই কৃষকের বাড়ির পাশে লাগানো লাউগাছ,ছিমগাছ সহ বিভিন্ন প্রকার সবজি কেটে ফেলে ব্যাপক ক্ষতিসাধন করেছে। এ সব ক্ষতির হাত থেকে রেহাই পেতে ওই কৃষক এলাকার লোকজন ও প্রশাসনের সহযোগীতা কামনা করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় অভিযোগের প্রস্ততি চলছিল।

শেয়ারকরুন: