শুক্রবার, ১৮ Jun ২০২১, ১২:১৩ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি প্রসঙ্গে আবারও জোরালো দাবী জানালেন এম পি মোশারফ প্রবীন সাংবাদিক সরওয়ারের মৃত্যুতে জাতীয় সাংবাদিক সংস্থা’র শোক গাবতলীতে ৩দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠিত মরহুম আজম খানের সহধর্মিনীর সুস্থ্যতা কামনায় গাবতলীর দূর্গাহাটা ২নং ওয়ার্ড আ’লীগের উদ্যোগে দোয়া সোনাতলায় বাঁশহাটা গ্রামে গৃহবধুকে উত্যক্ত করার জেরে মারপিটে অটোচালক আহত বগুড়ায় আবু ত্ব-হা আদনান নিখোঁজের প্রতিবাদে মানববন্ধন আজম খাঁনের স্ত্রী’র সুস্থতা কামনায় গাবতলী উপজেলা মহিলা আওয়ামী লীগের দোয়া মাহফিল আন্তনগর লালমনি ও রংপুর ট্রেনের টিকিট সরবরাহ না থাকায় যাত্রীদের বিড়ম্বনা স্বীকার হজ্জ ও ওমরাহ পালন করতে গিয়ে কেউ যেন হয়রানির স্বীকার না হয় সে বিষয়ে জাতীয় সংসদে কথা বললেন–এম পি মোশারফ হোসেন কাহালুতে ৫টি গাঁজার গাছ সহ এক ব্যক্তি আটক

সোনাতলায় এক কৃষকের খড়ের গাদায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা

সোনাতলায় এক কৃষকের খড়ের গাদায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা

রিমন আহম্মেদ বিকাশঃ বগুড়ার সোনাতলা উপজেলার সদর ইউনিয়নের খিতাবেরপাড়া গ্রামে শত্রুতা করে ৬৫ বছরের বৃদ্ধ কৃষক আফছার আলী মন্ডলের খড়ের গাদায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে ওই কৃষকের প্রায় ৩০/৪০ হাজার টাকা ক্ষতি হয়। আফছার আলী মন্ডল ওই গ্রামের মৃত আলা বক্স মন্ডলের ছেলে। তার দুই ছেলে মিনাজুল ইসলাম ও আলী আহম্মদ ঢাকায় একটি কোম্পানিতে চাকুরী করে। বাড়িতে শুধু আফসার আলী ও তার বৃদ্ধ স্ত্রী মিনি বেগম থাকেন।
ভুুক্তভোগী আফসার আলী জানান,গত ১ ডিসেম্বর মঙ্গলবার দিবাগত রাত্রি ৮টায় এশার নামাজ আদায় করতে তিনি মসজিদে যান। এ সুযোগে শত্রুতামূলকভাবে একই এলাকার কিছু দুর্বৃত্ত তার বাড়ির পূর্বপাশে থাকা খড়ের গাদায় আগুন দিয়ে পালিয়ে যায়। প্রথমে তার স্ত্রী খড়ের গাদায় দাউ দাউ করে জ্বলে ওঠা আগুন দেখে চিৎকার করতে থাকে। স্ত্রীর চিৎকারে প্রতিবেশী ও গ্রামের লোকজন এসে প্রাণপন চেষ্টা করে পানি ও বালি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। অল্পের জন্য বেঁচে যায় বৃদ্ধ কৃষকের বসতবাড়ি। নামাজ আদায় করে আফসার আলী বাড়িতে এসে তার গরুর জন্য রাখা খড় পুড়ে ভস্ম হওয়ার কথা শুনে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন।
আফসার আলী আরও জানান,বছর খানেক আগে গরুর পানি খাওয়া চারিতে বিষ প্রয়োগ করে প্রায় লক্ষাধিক টাকা মূল্যের একটি গাভী মেরে ফেলেছে কে বা কাহারা। এছাড়াও চাল ও মুড়ির সাথে বিষ দিয়ে তার অনেকগুলো মুরগী মেরে ফেলে। এমনকি ওই কৃষকের বাড়ির পাশে লাগানো লাউগাছ,ছিমগাছ সহ বিভিন্ন প্রকার সবজি কেটে ফেলে ব্যাপক ক্ষতিসাধন করেছে। এ সব ক্ষতির হাত থেকে রেহাই পেতে ওই কৃষক এলাকার লোকজন ও প্রশাসনের সহযোগীতা কামনা করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় অভিযোগের প্রস্ততি চলছিল।

শেয়ারকরুন: