সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:১১ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গাবতলীতে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় প্রধান অতিথি রাগেবুল আহসান রিপু গাবতলীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত মোকামতলায় এলপিজি অটো গ্যাস ষ্টেশনের উদ্বোধন কাহালুর পাইকড় ইউনিয়নে সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠিত ডোমারে সড়ক দূঘর্টনায় যুবক নিহত গাবতলীতে শিক্ষক সুজাকে লাঞ্ছিত করায় সুজনের নিন্দা গাবতলীতে শহীদ মুক্তিযোদ্ধাদের মাগফিরাত ও জীবিতদের কল্যাণ কামনায় দোয়া মাহফিল গাবতলীর নেপালতলী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’র কমিটি অনুমোদন বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের দশটিকায় ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত সোনাতলা-গাবতলী সড়কে  ট্রাকের চাপায় পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী মৃত্যু হয়েছে

সোনাতলায় বৃদ্ধা ছালমার ভাগ্যে আজও জোটেনি বয়স্ক ভাতা

সোনাতলায় বৃদ্ধা ছালমার ভাগ্যে আজও জোটেনি বয়স্ক ভাতা

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রির্পোটারঃ বগুড়ার সোনাতলার ৯৫ বছর বয়সী বৃদ্ধা ছালমা বেওয়া বয়সের ভাড়ে নুয়ে পড়লেও আজও তার ভাগ্যে জোটেনি বয়স্ক ভাতার কার্ড। ওই বৃদ্ধা ভিক্ষাবৃত্তি কিংবা অন্যের দ্বারে না গেলে তার অন্ন জোটেনা। সে শুধু তাকিয়ে থাকে তার হিতাকাঙ্খিদের দিকে। কখন কে তার সামনে এনে দেবে এক মুঠো অন্ন।
বৃদ্ধা ছালমা বেওয়া বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নের বাঁশহাটা গ্রামের বাসিন্দা। ৯৫বছর বয়সী বৃদ্ধা ছালমার ভাগ্যে আজও জোটেনি বয়স্ক ভাতা। এই বয়সেও তার দিকে কোন জনপ্রতিনিধিরা ফিরে তাকায়নি। সে ওই গ্রামের মৃত সাকোয়াত হোসেনের স্ত্রী। এক ছেলে ও তিন মেয়ের জননী তিনি। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে তার স্বামী সাকোয়াত হোসেনকে পাকহানাদার বাহিনীর সরাসরি গুলিতে নিহত হয়। শিশু ছেলেমেয়েদের নিয়ে আশ্রয় নেয় বাবার বাড়িতে। অতি কষ্টে ছেলেমেয়েরা বড় হলেও কারও কর্মের সংস্থান হয়নি এখনও। তাই বৃদ্ধ বয়সেও তাকিয়ে থাকতে হয় অন্যের দিকে।
বৃদ্ধা ছালমা জানান, সরকার আসে, সরকার যায় তাদের সমর্থিত মেম্বার চেয়ারম্যানরা ভোটের সময় বয়স্ক ভাতা দেয়ার প্রতিশ্রুতি দিলেও এভাবেই কেটে যায় স্বাধীনতা পরবর্তী দীর্ঘ প্রায় ৪৯ বছর। এছাড়াও তিনি আরও জানান, টাকা না দিলে জনপ্রতিনিধিরা বয়স্ক ভাতার তালিকা ভুক্ত করেনা।
এ ব্যাপারে দিগদাইড় ইউনিয়নের চেয়ারম্যান আলী তৈয়ব শামীম জানান, সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বারদের বয়স্ক ভাতা তালিকা প্রনয়ন করে দেওয়ার জন্য বলা হয়েছে। কিভাবে সেই তালিকা থেকে বাদ পড়ে এ বিষয়ে তিনি স্পষ্ট নন।
এ বিষয়ে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শাহিনুর আফরোজ জানান, বয়স্ক ভাতাভোগীদের তালিকা প্রণয়নের দায়িত্ব সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের। এ বিষয়ে কেউ তাকে অবগত করেননি।

শেয়ারকরুন: