রবিবার, ২০ Jun ২০২১, ০৫:৪১ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
মহিলা ক্রিকেটদলের অধিনায়ককে গাবতলীতে ফুলেল শুভেচ্ছা আদমদীঘিতে বিলুপ্তীর পথে ঐতিহ্যবাহী বাঁশ শিল্প কাহালুতে ২য় গর্যায় ৩০ট গৃহহীন পরিবার পাচ্ছে দূর্যোগ সহনীয় বাসগৃহ বাংলাদেশ ট্যুরিজম বোর্ডে পদ পেলেন পত্নীতলার রুবাইত হাসান সান্তাহারে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার কাহালু পৌর মেয়রকে সচিবালয়ে প্রবেশের কার্ড করে নিয়ে দিলেন এম পি মোশারফ হোসেন কাহালুতে চোর সন্দেহে যুবককে বাড়ী থেকে তুলে নিয়ে গিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন কাহালুতে ৫ জুয়াড়ী আটক ডাঃ জোবাইদা’র জন্মবার্ষিকী উপলক্ষে গাবতলীতে ছাত্রদলের দোয়া মাহফিল ও খাবার বিতরণ গাবতলীর বাগবাড়ীতে মসজিদ নির্মাণ কাজের উদ্ধোধন করলেন ডাঃ পাভেল

সোনাতলায় ব্রীজ আছে, রাস্তা নেই, মাটি কাটার দাবি

সোনাতলায় ব্রীজ আছে, রাস্তা নেই, মাটি কাটার দাবি

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলায় জনগুরুত্বপূর্ণ একটি স্থানে ব্রীজ আছে, রাস্তা নেই। এলাকাবাসী দ্রæত সময়ের মধ্যে রাস্তা নির্মাণের দাবি তুলেছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, বগুড়ার সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের মধ্য দিঘলকান্দী গ্রামে ভেলুরপাড়া-সৈয়দ আহম্মদ কলেজ ষ্টেশন সড়কের সংযোগ সড়কে ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয় ২০২০ সালের প্রথম দিকে প্রায় ১৮ লাখ টাকা ব্যয়ে ব্রীজটি নির্মিত হয়। ব্রীজ নির্মাণের প্রায় ১ বছর অতিবাহিত হলেও সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি। এমনকি যে রাস্তায় ব্রীজটি নির্মাণ করা হয়েছে রাস্তাটি নিচু ও সড়– হওয়ায় সামান্য বৃষ্টিতে রাস্তাটি পানির নিচে ডুবে যায়।
এলাকাবাসী আরও জানান, ওই এলাকার প্রায় ৮৫ ভাগ মানুষ সরাসরি কৃষি কাজের সাথে জড়িত। রাস্তাটিতে মাটি কাটা সহ প্রশস্ত করণ করা হলে কৃষক তাদের উৎপাদিত কৃষি পণ্য খুব সহজেই বাজারজাত করতে পারবে। সড়কটি মধ্যদিঘলকান্দী থেকে ভেলুরপাড়ার জোড়গাছায় গিয়ে মিলিত হয়েছে।
এ বিষয়ে স্থানীয় জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল জানান, এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে সংশ্লিষ্ট স্থানে ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের অর্থায়নে ব্রীজ নির্মাণ করা হয়েছে। ব্রীজ নির্মাণের পর স্থানীয় লোকজন মাটি দিতে বাধা দেওয়ায় তখন রাস্তাটি করা সম্ভব হয়নি। এটি একটি গুরুত্বপূর্ণ রাস্তা। কৃষক তাদের উৎপাদিত ফসল রোপন ও বিক্রয়ে রাস্তাটি ব্যবহার করে থাকে।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, সংযোগ সড়কে মাটি কাটা হলেও গত বছরের চার দফা বন্যায় তা ধ্বসে যায়। এছাড়াও আরও জানা গেছে, আগামীতে ৪০ দিনের কর্মসূচির আওতায় এনে ওই ব্রীজের সংযোগ সড়ক সহ নিচু সড়কটি প্রশস্তকরণ করা হবে।

শেয়ারকরুন: