মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১০:৪২ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
কাহালুতে ৬টি মামলায় ৩ হাজার ৪’শ টাকা জরিমানা আদায় করলেন ইউএনও মাছুদুর রহমান মুজিব শতবর্ষ উপলক্ষে গাবতলীর নশিপুর ইউনিয়ন যুবলীগের বৃক্ষরোপন গাবতলীতে জমি বায়নার অর্থ আত্মসাতের অভিযোগ গাবতলীতে আওয়ামী লীগ নেতা রিবন এর মায়ের মৃত্যুতে দোয়া মাহফিল কাহালুর উত্তরসূরী গ্রুপের উদ্যোগে দেওগ্রাম হাইস্কুলে বৃক্ষরোপনের উদ্বোধন গাবতলী থানা পুলিশ-চুরি ডাকাতি ও মামদকসহ ৫ আসামীকে গ্রেফতার করে জেলে পাঠিয়েছে কাহালুতে ১০ম দিনে ৭টি মামলায় ৩ হাজার ৫’শ টাকা জরিমানা গাবতলীতে বন বিভাগের গাছ চুরি ও গাছ ভাঙ্গার ঘটনায় ৮জনের বিরুদ্ধে মামলা কাহালু উপজেলা তাঁতীলীগের সভাপতি শাহিন ফকিরের রোগমুক্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত সোনাতলায় জাসদ নেতা হারুনের উদ্যোগে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

সোনাতলায় লড ডাউনের প্রথম দিন

সোনাতলায় লড ডাউনের প্রথম দিন

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলায় ১ জুলাই বৃহস্পতিবার সরকার ঘোষিত লক ডাউনের প্রথম দিনে দোকান পাট, শপিং মল, অফিস আদালত, যান চলাচল বন্ধ ছিল।

এমনকি মানুষ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য সামান্য সময়ের দু’একজনকে রাস্তায় দেখা গেলেও প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাহিরে যায়নি।
১ জুলাই ভোর রাত থেকে বিকাল পর্যন্ত অবিরাম বর্ষন হওয়ায় বগুড়ার সোনাতলা উপজেলার বিভিন্ন এলাকার মানুষ ঘরের বাহিরে যায়নি।

তবে প্রয়োজনের তাগিদে দু’একজন মানুষ বের হলেও তাদেরকে পায়ে হেঁটে যাতায়াত করতে দেখা গেছে।

তবে খোলেনি কোন দোকান পাট, শপিং মল, অফিস আদালত। খোলা ছিল ঔষধ, শিশু খাদ্য, কাঁচা বাজার সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান। তবে গ্রাম গঞ্জের রাস্তাগুলোতে যৎ সামান্য সিএনজি, অটোরিকশা যোগে মানুষকে যাতায়াত করতে দেখা গেছে। বৃহস্পতিবার ছিল বগুড়া জেলার দ্বিতীয় বৃহত্তর সৈয়দ আহম্মদ কলেজ পাট ও গরুর হাট।উপজেলা প্রশাসন ও হাট কমিটির পূর্ব ঘোষিত নির্দেশে সেই হাটটি বসেনি।

দিনভর উপজেলা প্রশাসনের পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সার্বক্ষনিক টহল দিতে দেখা গেছে। এছাড়াও বিভিন্ন এলাকায় স্বেচ্ছাসেবী সদস্যরা যানবাহন চলাচল করতে দেয়নি।
এদিকে উপজেলার তেকানীচুকাইনগর, বালুয়া ও জোড়গাছা ইউনিয়নে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন। এ সময় সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।
কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য জনপ্রতিনিধিদের পাশাপাশি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র তাদের সাধ্য মতো কর্মহীনদের তালিকা প্রনয়ন করে ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে।
উল্লেখ্য, বৃষ্টি উপেক্ষা করে করোনা সংক্রমন রোধে সরকার ঘোষিত কঠোর লক ডাউন বাস্তবায়ন করতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিনভর তৎপর থাকতে দেখা গেছে। পাশাপাশি উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌর মেয়র জাহাঙ্গীর আলম নান্নুকে তাদের সাথে কাজ করতে দেখা গেছে।

শেয়ারকরুন: