রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবীতে গাবতলীর চকবোচাই বন্দরে মশাল মিছিল গাবতলী মহিলা কলেজে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত সোনাতলায় সাবেক সেনা সদস্য আমজাদের ইন্তেকাল সোনাতলায় জাহানাবাদ আলিম মাদ্রাসার আলিম পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা বিএনপির চেয়ারপাস্ন খালেদা জিয়ার সুস্থ্যতা কামনায় কাগইলে দোয়া গাবতলীর মহিষাবানে সুধী সমাবেশ অনুষ্ঠিত গাবতলীতে বিএনপি নেতা মতি’র রুহের মাগফিরাত কামনায় দোয়া গাবতলীতে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার-১ গাবতলীতে খালেদার সুস্থ্যতা কামনায় পৌর বিএনপির দোয়া গাবতলীর উজগ্রাম ছয়ঘড়িয়াপাড়া সমাজ কল্যাণ ক্লাব উদ্বোধন ও দোয়া মাহফিল

সোনাতলায় সংখ্যালঘু পরিবারের জমি জবরদখলের প্রতিবাদে মানববন্ধন

সোনাতলায় সংখ্যালঘু পরিবারের জমি জবরদখলের প্রতিবাদে মানববন্ধন

ষ্টাফ রিপোর্টারঃ সোনাতলা উপজেলার হাঁসরাজ গ্রামের সংখ্যালঘু পরিবারের জমি জৈনক খাতের আলী কর্তৃক জবরদখল করার প্রতিবাদে সচেতন গ্রামবাসী মানববন্ধন করেছে।
২৮ ডিসেম্বর সোমবার দুপুর ১২টায় উপজেলার মধুপুর ইউনিয়নের হাঁসরাজ গ্রামে রাস্তায় দাঁড়িয়ে ব্যানার ও বিভিন্ন প্রকার লিফলেট হাতে এ কর্মসূচী পালন করে হাঁসরাজ গ্রামবাসী।
মানববন্ধন শেষে এক সমাবেশে বক্তব্য রাখেন,ভুক্তভোগী গিরিন চন্দ্র দাস,দিনেশ চন্দ্র দাস,ভেটু চন্দ্র সরকার,নির্মল চন্দ্র দাস,মোহাম্মদ আলী প্রামানিক,সাজেদুর রহমান জুয়েল,গ্রামবাসীর পক্ষে সাবেক ইউপি সদস্য তোফাজ্জল হোসেন প্রামানিক, প্রভাষক রেজাউল করিম রেজা, নুরুল ইসলাম, ছানাউল ইসলাম,মিজানুর রহমান মিঠু, শামছুল হক প্রমুখ।
বক্তাগণ তাদের বক্তব্য বলেন, খাতের আলী সরকারী চাকুরীতে অবসর গ্রহণ করে গ্রামে ফিরে এসে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে নিরহ গ্রামবাসীর উপর নানা ধরনের অন্যায় অবিচার জুলুম নির্যাতন সহ হিন্দু সম্প্রদায়ের লোকজনের জায়গা জমির ভুয়া কাগজপত্র সৃষ্টি করে একের পর এক জমি জবর দখল করে নিজের আয়ত্বে নিচ্ছে। এছাড়াও ওই গ্রামের মোহাম্মদ আলী ও গিরিন চন্দ্র সেন কান্না জড়িত কন্ঠে বলেন, ওই খাতের আলী আমাদের জমির ভুয়া কাগজপত্র তৈরি করে জোড় করে জমি দখল করেছে। এছাড়াও গিরিন চন্দ্র সেন আরও জানান, কয়েক দফা তার বসতবাড়িতে হামলা মারপিট করে বাড়ির জায়গা দখলের চেষ্টা চালায় পুলিশের ওই সাবেক কর্মকর্তা।
প্রভাষক রেজাউল করিম রেজা জানান, উক্ত খাতের আলী তাদের জায়গা জমি জোড়পূর্বক বেদখল দিয়েছে। এমনকি বসতবাড়িতে কয়েক দফা হামলা চালিয়ে ভাংচুর করেছে। এছাড়াও তাদের জমিতে রোপনকৃত ফসলের চারা গত রোববার রাতে উপড়ে ফেলেছে।
এ বিষয়ে সোনাতলা থানার ওসি রেজাউল করিম রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মানব বন্ধনের বিষয়ে কেউ তাকে অবগত করেনি। এ বিষয়ে তিনি কিছুই জানেন না।

শেয়ারকরুন: