বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১০:৪১ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি প্রসঙ্গে আবারও জোরালো দাবী জানালেন এম পি মোশারফ প্রবীন সাংবাদিক সরওয়ারের মৃত্যুতে জাতীয় সাংবাদিক সংস্থা’র শোক গাবতলীতে ৩দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠিত মরহুম আজম খানের সহধর্মিনীর সুস্থ্যতা কামনায় গাবতলীর দূর্গাহাটা ২নং ওয়ার্ড আ’লীগের উদ্যোগে দোয়া সোনাতলায় বাঁশহাটা গ্রামে গৃহবধুকে উত্যক্ত করার জেরে মারপিটে অটোচালক আহত বগুড়ায় আবু ত্ব-হা আদনান নিখোঁজের প্রতিবাদে মানববন্ধন আজম খাঁনের স্ত্রী’র সুস্থতা কামনায় গাবতলী উপজেলা মহিলা আওয়ামী লীগের দোয়া মাহফিল আন্তনগর লালমনি ও রংপুর ট্রেনের টিকিট সরবরাহ না থাকায় যাত্রীদের বিড়ম্বনা স্বীকার হজ্জ ও ওমরাহ পালন করতে গিয়ে কেউ যেন হয়রানির স্বীকার না হয় সে বিষয়ে জাতীয় সংসদে কথা বললেন–এম পি মোশারফ হোসেন কাহালুতে ৫টি গাঁজার গাছ সহ এক ব্যক্তি আটক

সোনাতলায় সংখ্যালঘু পরিবারের জমি জবরদখলের প্রতিবাদে মানববন্ধন

সোনাতলায় সংখ্যালঘু পরিবারের জমি জবরদখলের প্রতিবাদে মানববন্ধন

ষ্টাফ রিপোর্টারঃ সোনাতলা উপজেলার হাঁসরাজ গ্রামের সংখ্যালঘু পরিবারের জমি জৈনক খাতের আলী কর্তৃক জবরদখল করার প্রতিবাদে সচেতন গ্রামবাসী মানববন্ধন করেছে।
২৮ ডিসেম্বর সোমবার দুপুর ১২টায় উপজেলার মধুপুর ইউনিয়নের হাঁসরাজ গ্রামে রাস্তায় দাঁড়িয়ে ব্যানার ও বিভিন্ন প্রকার লিফলেট হাতে এ কর্মসূচী পালন করে হাঁসরাজ গ্রামবাসী।
মানববন্ধন শেষে এক সমাবেশে বক্তব্য রাখেন,ভুক্তভোগী গিরিন চন্দ্র দাস,দিনেশ চন্দ্র দাস,ভেটু চন্দ্র সরকার,নির্মল চন্দ্র দাস,মোহাম্মদ আলী প্রামানিক,সাজেদুর রহমান জুয়েল,গ্রামবাসীর পক্ষে সাবেক ইউপি সদস্য তোফাজ্জল হোসেন প্রামানিক, প্রভাষক রেজাউল করিম রেজা, নুরুল ইসলাম, ছানাউল ইসলাম,মিজানুর রহমান মিঠু, শামছুল হক প্রমুখ।
বক্তাগণ তাদের বক্তব্য বলেন, খাতের আলী সরকারী চাকুরীতে অবসর গ্রহণ করে গ্রামে ফিরে এসে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে নিরহ গ্রামবাসীর উপর নানা ধরনের অন্যায় অবিচার জুলুম নির্যাতন সহ হিন্দু সম্প্রদায়ের লোকজনের জায়গা জমির ভুয়া কাগজপত্র সৃষ্টি করে একের পর এক জমি জবর দখল করে নিজের আয়ত্বে নিচ্ছে। এছাড়াও ওই গ্রামের মোহাম্মদ আলী ও গিরিন চন্দ্র সেন কান্না জড়িত কন্ঠে বলেন, ওই খাতের আলী আমাদের জমির ভুয়া কাগজপত্র তৈরি করে জোড় করে জমি দখল করেছে। এছাড়াও গিরিন চন্দ্র সেন আরও জানান, কয়েক দফা তার বসতবাড়িতে হামলা মারপিট করে বাড়ির জায়গা দখলের চেষ্টা চালায় পুলিশের ওই সাবেক কর্মকর্তা।
প্রভাষক রেজাউল করিম রেজা জানান, উক্ত খাতের আলী তাদের জায়গা জমি জোড়পূর্বক বেদখল দিয়েছে। এমনকি বসতবাড়িতে কয়েক দফা হামলা চালিয়ে ভাংচুর করেছে। এছাড়াও তাদের জমিতে রোপনকৃত ফসলের চারা গত রোববার রাতে উপড়ে ফেলেছে।
এ বিষয়ে সোনাতলা থানার ওসি রেজাউল করিম রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মানব বন্ধনের বিষয়ে কেউ তাকে অবগত করেনি। এ বিষয়ে তিনি কিছুই জানেন না।

শেয়ারকরুন: