সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
গবিন্দগঞ্জের উজিরেরপাড়া বাইগুনীতে জমি নিয়ে ত্রিমুখী বিরোধ- ঘরের বেড়া ভাংচুর গাবতলীতে ওয়ার্ড ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত সুখানপুকুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত সোনাতলায় পিঁয়াজ চাষ বৃদ্ধি ও পাটবিজ উৎপাদনের লক্ষ্যে কৃষক প্রশিক্ষণ মোশাররফ হোসেন বগুড়ার সোনাতলায় গাজাগুরু তহসেন আলি সহ ৪ মাদক ব্যবসায়ী আটক নাট্যদিশারি আফসার আহমদ এর স্মরণসভা বগুড়া জেলা মহিলা আওয়ামীলীগের কমিটি বাতিলের দাবীতে কাহালুতে মানব বন্ধন অনুষ্ঠিত গাবতলীর জামিরবাড়িয়া পাকা সড়কে স্বেচ্ছাশ্রমে মেরামত গাবতলীর ১১জন বিসিএস ক্যাডারে নিয়োগপ্রাপ্ত ডাক্তারগণকে সংবর্ধণা সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ ও দোষীদের শাস্তির দাবীতে বগুড়ায় সুজনের মানববন্ধন

সোনাতলায় সাবেক এক পুলিশ সদস্যের বিরুদ্ধে গ্রামবাসীর মানব বন্ধন

সোনাতলায় সাবেক এক পুলিশ সদস্যের বিরুদ্ধে গ্রামবাসীর মানব বন্ধন

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলা উপজেলার মধুপুর ইউনিয়নের হাঁসরাজ গ্রামবাসীদের উদ্যোগে গতকাল সোমবার অবসরপ্রাপ্ত এক পুলিশের এসআই এর বিরুদ্ধে মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়।
সোনাতলা উপজেলার মধুপুর ইউনিয়নের হাঁসরাজ গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজনের পাশাপাশি গ্রামবাসী ওই গ্রামের মৃত ইনছার আলী প্রামানিকের ছেলে ও অসবরপ্রাপ্ত পুলিশের এসআই খাতের আলী প্রামানিকের বিরুদ্ধে গ্রামবাসী মানব বন্ধন কর্মসূচি পালন করেন। সকাল সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত গ্রামবাসী হাঁসরাজ এলাকায় এক ঘন্টা মানব বন্ধন কর্মসূচি পালন শেষে এক সমাবেশের আয়োজন করেন। সমাবেশে বক্তব্য রাখেন, সাজেদুর রহমান জুয়েল, সাবেক ইউপি সদস্য তোফাজ্জল হোসেন প্রামানিক, প্রভাষক রেজাউল করিম রেজা, নুরুল ইসলাম, দিনেশ চন্দ্র, ছানাউল ইসলাম, গ্রীন চন্দ্র দাস, মোহাম্মদ আলী, মিজানুর রহমান মিঠু, শামছুল হক প্রমুখ।
বক্তাগণ তাদের বক্তব্য বলেন, অবসরপ্রাপ্ত ওই পুলিশের এসআই খাতের আলী সরকারী চাকুরীতে অবসর গ্রহণ করে গ্রামে ফিরে এসে পুলিশের ভয়ভীতি প্রদর্শন করে নিরহ গ্রামবাসীর উপর নানা ধরনের অন্যায় অবিচার জুলুম নির্যাতন সহ হিন্দু সম্প্রদায়ের লোকজনের জায়গা জমির ভুয়া কাগজপত্র সৃষ্টি করে একের পর এক জমি জবর দখল করে নিজের আয়ত্বে নিচ্ছে। এছাড়াও ওই গ্রামের মোহাম্মদ আলী ও গ্রীন চন্দ্র সেন কান্না জড়িত কন্ঠে বলেন, ওই খাতের আলী আমাদের জমির ভুয়া কাগজপত্র তৈরি করে জোড় করে জমি দখল করেছে। এছাড়াও গ্রীন চন্দ্র সেন আরও জানান, কয়েক দফা তার বসতবাড়িতে হামলা মারপিট করে বাড়ির জায়গা দখলের চেষ্টা চালায় পুলিশের ওই সাবেক কর্মকর্তা।
প্রভাষক রেজাউল করিম রেজা জানান, উক্ত খাতের আলী তাদের জায়গা জমি জোড়পূর্বক বেদখল দিয়েছে। এমনকি বসতবাড়িতে কয়েক দফা হামলা চালিয়ে ভাংচুর করেছে। এছাড়াও তাদের জমিতে রোপনকৃত ফসলের চারা গত রোববার রাতে উপড়ে ফেলেছে।
এ বিষয়ে সোনাতলা থানার ওসি রেজাউল করিম রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মানব বন্ধনের বিষয়ে কেউ তাকে অবগত করেনি। এ বিষয়ে তিনি কিছুই জানেন না।

শেয়ারকরুন: