বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বগুড়ায় নূরানী এইচকিউ মডেল মাদ্রাসার তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত আত্মহননঃ  একূল-ওকূল হারাতে হয় প্রাচীর নির্মাণের সৃষ্ঠজটিলতা নিরসনকল্পে গাবতলীর সোন্দাবাড়ী হাইস্কুলে আলোচনা সভা অনুষ্ঠিত বগুড়ার শিবগঞ্জের বাঘমারা দাখিল মাদ্রাসার সভাপতি নির্বাচিত হয়েছেন সাংবাদিক আতিক রহমান গাবতলীতে অভ্যন্তরীণ আমন ধান-চাল সংগ্রহের উদ্বোধন করলেন রবিন খান রাজধানীর রামপুরায় বাসচাপায় এক শিক্ষার্থীর মৃত্যু চালক আটক বগুড়া র‌্যাবের অভিযানে ৫৮১ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ ১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার কাহালুতে ১ জন চেয়ারম্যান প্রার্থী সহ ৫ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল কাহালু খাদ্য গুদামে আমন ধান ও চাল সংগ্রহের উদ্বোধন বিএনপি নেতা মতি’র মাগফিরাত কামনায় গাবতলীর সোনারায় ইউনিয়ন বিএনপির দোয়া

সোনাতলায় স্বামী বেঁচে থাকা সত্ত্বেও স্ত্রী পাচ্ছেন বিধবা ভাতা!

সোনাতলায় স্বামী বেঁচে থাকা সত্ত্বেও স্ত্রী পাচ্ছেন বিধবা ভাতা!

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলায় স্বামী বেঁচে থাকা সত্ত্বেও বিধবা ভাতা নিচ্ছেন স্ত্রী। অবৈধ সুবিধার বিষয়টি এখন এলাকায় টক অফ দ্যা ভিলেজে পরিনত হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বগুড়ার সোনাতলা উপজেলার তেকানীচুকাইনগর ইউনিয়নের পূর্ব তেকানী গ্রামের গোফার আলীর স্ত্রী সুফিয়া খাতুনের স্বামী এখনও জীবিত। তারপরও তার নামে রয়েছে বিধবা ভাতার কার্ড।
১২ ফেব্রয়ারী শুক্রবার সরজমিনে ওই এলাকায় গিয়ে সুফিয়া খাতুনের সাথে যোগাযোগ করে জানা গেছে, তার স্বামী গোফার আলীর দুই স্ত্রীর মধ্যে সুফিয়া বেগম দ্বিতীয়। গোফার আলী বৃদ্ধ তবে রয়েছেন জীবিত। তার দুই স্ত্রী, চার ছেলে ও তিন মেয়ে রয়েছে। তবে প্রথম স্ত্রী নিঃসন্তান। ফলে গোফার আলী সুফিয়াকে দ্বিতীয় বিয়ে করে। সুফিয়ার চার ছেলে যথাক্রমে শফিকুল ইসলাম, সবিরুল ইসলাম, সুমন ও সোহেল। ছেলেদের মধ্যে শফিকুল ইসলাম ও সোহেল মিয়া আনসার সদস্য। তিন মেয়ে গোলেস্থা, বেলিজা ও বেবি। তিন মেয়ে এখন স্বামীর ঘরে। গোফার আলীর যৎ সামান্য জমি জমা থাকলেও রাক্ষুসী যমুনা নদীগর্ভে বিলীন হয়ে গেছে জমি জমা। বাড়ির মাত্র ৫ শতক জায়গা জমি ছাড়া কোন সহায় সম্পত্তি নাই ওই দম্পত্তির।
খোঁজ খবর নিয়ে জানা গেছে, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সমাজ সেবা অধিদপ্তরের বিধবা ও স্বামী নিগৃৃহীতা মহিলা ভাতার যে বইটি সুফিয়া খাতুনকে বরাদ্দ দিয়েছে সেই বহি নং-৪১৬, ব্যাংক হিসাব নং-০২০০০১৫৫৮৭৩১৭। আইডি নং-০২১০০০০৪০৪০। ওই বই সূত্র জানা গেছে, সুফিয়া খাতুন জুলাই/২০১৯ থেকে জুন/২০২০ পর্যন্ত বিধবা ভাতার ৬ হাজার টাকা সোনাতলা অগ্রণী ব্যাংক থেকে উত্তোলন করেছেন।
এ বিষয়ে সুফিয়া খাতুনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, স্থানীয় জনপ্রনিধিরা মোটা অংকের টাকা দাবি করায় তিনি দীর্ঘদিন যাবত বয়স্ক ভাতা থেকে বঞ্চিত হয়ে আসছেন। তিনি আরও জানান, স্থানীয় জনপ্রতিনিধিরা টাকা ছাড়া কোন কাজ করে না। তিনি আরও জানান, কিভাবে তার নাম বিধবা ভাতায় অন্তর্ভুক্ত হলো এ বিষয়ে তিনি স্পষ্ট কিছু জানেন না বলেও জানান।
এ বিষয়ে স্থানীয় তেকানীচুকাইনগর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শামছুল হক মন্ডলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি ভুলক্রমে হয়েছে। পরবর্তীতে এ বিষয়ে সংশোধনী করা হবে।
এ বিষয়ে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আব্দুল হান্নানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিগত সমাজ সেবা কর্মকর্তা মোছাঃ শাহিনুর আফরোজ থাকাকালীন এই মহিলাটি বিধবা ভাতার আওতায় অন্তর্ভুক্ত হয়েছেন। তিনি আরও জানান, তিনি সোনাতলায় অতিরিক্ত দায়িত্বে রয়েছেন। এ বিষয়ে কেউ তাকে অবগত করেননি। অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, ভুক্তভোগী মহল জানান, সোনাতলা সমাজ সেবা অফিস দুর্নীতির আকরাতে পরিনত হয়েছে। যেখানে টাকা ছাড়া কোন কাজ হয় না। ভুক্তভোগী মহল আরও জানান, টাকা ছাড়া ওরা চোখে কিছু দেখেনা। কানেও কিছু শোনেনা। এ ঘটনার সাথে সমাজ সেবা অফিসের কিছু অসাধু কর্মচারী জড়িত বলেও স্থানীয় লোকজন জানান। গত ২৬ জানুয়ারী ২০২১ ইং তারিখে সোনাতলা উপজেলার কতিপয় মুক্তিযোদ্ধা স্থানীয় সমাজ সেবা অফিসের গেটে নানা অনিয়মের অভিযোগ এনে তালা ঝুলিয়ে দেয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

শেয়ারকরুন: