মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১১:২৪ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
কাহালুতে ৬টি মামলায় ৩ হাজার ৪’শ টাকা জরিমানা আদায় করলেন ইউএনও মাছুদুর রহমান মুজিব শতবর্ষ উপলক্ষে গাবতলীর নশিপুর ইউনিয়ন যুবলীগের বৃক্ষরোপন গাবতলীতে জমি বায়নার অর্থ আত্মসাতের অভিযোগ গাবতলীতে আওয়ামী লীগ নেতা রিবন এর মায়ের মৃত্যুতে দোয়া মাহফিল কাহালুর উত্তরসূরী গ্রুপের উদ্যোগে দেওগ্রাম হাইস্কুলে বৃক্ষরোপনের উদ্বোধন গাবতলী থানা পুলিশ-চুরি ডাকাতি ও মামদকসহ ৫ আসামীকে গ্রেফতার করে জেলে পাঠিয়েছে কাহালুতে ১০ম দিনে ৭টি মামলায় ৩ হাজার ৫’শ টাকা জরিমানা গাবতলীতে বন বিভাগের গাছ চুরি ও গাছ ভাঙ্গার ঘটনায় ৮জনের বিরুদ্ধে মামলা কাহালু উপজেলা তাঁতীলীগের সভাপতি শাহিন ফকিরের রোগমুক্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত সোনাতলায় জাসদ নেতা হারুনের উদ্যোগে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

সোনাতলায় ৪ প্রাথমিক বিদ্যালয়ের ভবিষ্যৎ অনিশ্চিত, শিক্ষকরা হতাশ

সোনাতলায় ৪ প্রাথমিক বিদ্যালয়ের ভবিষ্যৎ অনিশ্চিত, শিক্ষকরা হতাশ

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলা উপজেলায় নতুন করে প্রতিষ্ঠা করা ৪ প্রাথমিক বিদ্যালয়ের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। ফলে ওই সব বিদ্যালয়ে নিয়োজিত শিক্ষকরা বর্তমানে হতাশার মধ্য দিয়ে দিন কাটাচ্ছে। এদিকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর একটি বিজ্ঞপ্তিতে তাদের নামে কে বা কারা ফ্যাক ওয়েব সাইট খুলে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারি করণের জন্য তথ্য আপলোড করেছে। ওই ওয়েব সাইটের সাথে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সাথে কোন সম্পর্ক নেই বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালক সোহেল আহমেদ স্বাক্ষরিত ৩ ফেব্রুয়ারী ২০২১ তারিখের একটি বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।
ইতিমধ্যেই বগুড়ার সোনাতলা পৌর এলাকার আগুনিয়াতাইড়, জোড়গাছা ইউনিয়নের শিচারপাড়া গুচ্ছগ্রাম ও তেকানীচুকাইনগর ইউনিয়নের খাটিয়ামারী এলাকায় ১টি করে মোট ৪টি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হয়েছে। ওই বিদ্যালয় গুলোতে ইতিমধ্যেই প্রতিষ্ঠাতাগণ শিক্ষক-শিক্ষিকা নিয়োগ দিয়েছে।
এদিকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালক ও অতিরিক্ত সচিব সোহেল আহমেদ স্বাক্ষরিত ৩ ফেব্রুয়ারী ২০২১ইং তারিখে একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে একটি অসাধু চক্র প্রধানমন্ত্রী ও মহাপরিচালক প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর ছবি ব্যবহার করে একটি নকল ওয়েব সাইট খুলে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারি করণের জন্য তথ্য আহবান করেছে। ওই ওয়েব সাইটের সাথে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কোন সম্পর্ক নেই। এছাড়াও ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ২০১৩ সালে ২৬১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে। সার্বজনীন ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষে কোন এলাকায় প্রাথমিক বিদ্যালয় প্রয়োজন হলে সরকার নিজ উদ্যোগে প্রাথমিক বিদ্যালয় স্থাপন সহ শিক্ষক নিয়োগ করবে। বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের আর কোন প্রস্তাব বিবেচনার কোন সুযোগ নেই। এছাড়াও ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, একটি স্বার্থন্বেষী মহল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হবে মর্মে প্রচারণা চালিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সচেতনতামূলক বিজ্ঞপ্তিতে বগুড়ার সোনাতলা উপজেলায় প্রতিষ্ঠিত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগকৃত শিক্ষক-শিক্ষিকাগণ চোখে এখন অন্ধকার দেখছেন।

শেয়ারকরুন: