শুক্রবার, ১৮ Jun ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি প্রসঙ্গে আবারও জোরালো দাবী জানালেন এম পি মোশারফ প্রবীন সাংবাদিক সরওয়ারের মৃত্যুতে জাতীয় সাংবাদিক সংস্থা’র শোক গাবতলীতে ৩দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠিত মরহুম আজম খানের সহধর্মিনীর সুস্থ্যতা কামনায় গাবতলীর দূর্গাহাটা ২নং ওয়ার্ড আ’লীগের উদ্যোগে দোয়া সোনাতলায় বাঁশহাটা গ্রামে গৃহবধুকে উত্যক্ত করার জেরে মারপিটে অটোচালক আহত বগুড়ায় আবু ত্ব-হা আদনান নিখোঁজের প্রতিবাদে মানববন্ধন আজম খাঁনের স্ত্রী’র সুস্থতা কামনায় গাবতলী উপজেলা মহিলা আওয়ামী লীগের দোয়া মাহফিল আন্তনগর লালমনি ও রংপুর ট্রেনের টিকিট সরবরাহ না থাকায় যাত্রীদের বিড়ম্বনা স্বীকার হজ্জ ও ওমরাহ পালন করতে গিয়ে কেউ যেন হয়রানির স্বীকার না হয় সে বিষয়ে জাতীয় সংসদে কথা বললেন–এম পি মোশারফ হোসেন কাহালুতে ৫টি গাঁজার গাছ সহ এক ব্যক্তি আটক

সোনাতলা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী সম্মেলন ৮ বছরেও হয়নি

সোনাতলা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী সম্মেলন ৮ বছরেও হয়নি

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া জেলার সোনাতলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বিগত ৮ বছরেও হয়নি। তৃণমূল নেতৃবৃন্দ দলকে আরও শক্তিশালী ও নেতাকর্মীদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল দূর করতে নেতৃত্বের পরিবর্তন চায়।
২০১২ সালের ২২ ডিসেম্বর সর্বশেষ বগুড়া জেলার সোনাতলা উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেই কাউন্সিলে কাউন্সিলরদের প্রত্যেক্ষ ভোটে আবু মোহাম্মদ জিয়াউল করিম শ্যাম্পু সভাপতি ও মাহবুবুল আলম বুলু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। এরপর ওই উপজেলায় দীর্ঘদিন উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়নি। ফলে প্রবীনদের নেতৃত্বে এখনও চলছে ওই উপজেলায় আওয়ামীলীগের কার্যক্রম। দলীয় নেতৃবৃন্দ কাউন্সিলের মাধ্যমে নেতৃত্বের পরিবর্তন চায়। দলকে আরও সুসংগঠিত ও শক্তিশালী করতে তরুন ও ত্যাগী নেতাদের নেতৃত্বের অপেক্ষার প্রহর গুনছে দলীয় নেতৃবৃন্দ। সামনের কাউন্সিলকে সামনে রেখে দলীয় নেতৃবৃন্দ শুনশান নিরবতার মধ্য দিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছে। তারা কাউন্সিলরদের মন জয় করতে এবং দলকে সুসংগঠিত করতে দলীয় নেতৃবৃন্দদেরকে নিজেদের আয়ত্বে নেওয়ার চেষ্টা চালাচ্ছে।
ইতিমধ্যেই ওই উপজেলায় আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কাউন্সিলরদের মুখে মুখে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, সভাপতি পদে উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আছালত জামান, উপজেলা আওয়ামীলাগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মাহবুবুল আলম বুলু,উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ কৃষকলীগ সোনাতলা উপজেলা শাখার সাবেক সভাপতি এবং সারিয়াকান্দি ডিগ্রী কলেজের অধ্যক্ষ সাইদুজ্জামান স্বপন, জেলা আওয়ামীলীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এড. মিনহাদুজ্জামান লীটন, সাধারণ সম্পাদক পদে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সভাপতি অধ্যক্ষ আব্দুল মালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেড এর নাম শোনা যাচ্ছে।
প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের দিক নির্দেশনায় দলটির নেতাকর্মীদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল না থাকায় বিগত তিনটি সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। এমনকি স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থীরা বিজয়ী হন।
এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউল করিম শ্যাম্পুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ২০১২ সালের ডিসেম্বর মাসের ২২ তারিখে সোনাতলা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। তিনি আরও বলেন, জেলা কমিটি এখনও কাউন্সিলের দিনক্ষন নির্ধারণ করেননি। তবে জানুয়ারী মাসের যেকোন সময় কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।
এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু জানান, করোনা ভাইরাসের কারণে ওই উপজেলায় কাউন্সিল একটু পিছিয়ে আগামী ২০২১ সালের জানুয়ারী মাসে যেকোন সময় অনুষ্ঠিত হবে।

শেয়ারকরুন: