শনিবার, ২৪ Jul ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বিএনপির দুস্থ নেতাকর্মী, এতিমখানা ও নব মুসলিমকে মাংস প্রদান বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা করে গাবতলীর উজগ্রামে দোয়া মাহফিল ১১০টি পরিবারের মুখে হাসি ফুটালেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মওদুদ আহম্মেদ জাতীয় সাংবাদিক সংস্থা’র সাবেক মহাসচিব সাজ্জাদুল কবির মারা গেছেন নেতৃবৃন্দ’র শোক গাবতলীর মহিষাবান ইউনিয়ন পরিষদে ভিজিএফ’র চাল বিতরণ জাতীয় সাংবাদিক সংস্থা’র জেলা সদস্য বাবু’র পিতার মৃত্যুতে নেতৃবৃন্দ’র শোক সোনাতলায় দিনদিন বেরেই চলেছে চোরের উপদ্রব-কৌশলে আবারো ইজিবাইক চুড়ি নন্দীগ্রামে নিজস্ব অর্থায়নে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন এম পি মোশারফ হোসেন কালাই ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ করলেন ইউ পি চেয়ারম্যান হান্নান বগুড়ায় পুকুরে ডুবে বৃদ্ধের মৃত্যু

সোনাতলা পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের বাজেট ঘোষণা

সোনাতলা পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের বাজেট ঘোষণা

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলায়  ২৩ জুন বুধবার সোনাতলা পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের ১৪ কোটি ৪০ লাখ ২০ হাজার ২৮৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।
বাজেট ঘোষণা করেন, পৌর মেয়র আলহাজ্ব জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু। তিনি তার বাজেট বক্তব্যে বলেন, ২০২১-২২ অর্থ বছরে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ২৫ লাখ ২০ হাজার ২৮৮ টাকা ৭৮ পয়সা এবং মোট রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৮ লাখ ৯৫ হাজার টাকা। বাজেটে মোট উন্নয়ন আয় ধরা হয়েছে ১২ কোটি ১৫ লাখ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ১৫ লাখ টাকা। এ নিয়ে মোট আয় ১৪ কোটি ৪০ লাখ ২০ হাজার ২৮৮ টাকা ৭৮ পয়সা। মোট ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ২৩ লাখ ৯৫ হাজার টাকা। প্রস্তাবিত বাজেটে উদ্বৃত্ত রাখা হয়েছে ১৬ লাখ ২৫ হাজার ২৮৮ টাকা ৭৮ পয়সা। এ সময় উপস্থিত ছিলেন সোনাতলা পৌরসভার দায়িত্বপ্রাপ্ত সচিব ও উপসহকারী প্রকৌশলী আমিনুর রহমান, প্যানেল মেয়র তাহেরুল ইসলাম তাহের, কমিশনার নিপুন আনোয়ার কাজল, তরিকুল ইসলাম, হারুনুর রশিদ, ফজলুল করিম লাজু, জহুরুল ইসলাম শেফা, ওয়াসিয়া আকতার রুনা, সৈয়দা হামিদা, রেজিনা আকতার, আব্দুল হক বাবু, পৌর সার্ভিস এ্যাসোসিয়েশনের সভাপতি নূরুল ইসলাম পান্নু ও সাধারণ সম্পাদক রুহুল আমিন রাজু প্রমূখ। এ ছাড়াও বাজেট অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। বাজেট অনুষ্ঠানে পৌর মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু বলেন, গ শ্রেণির সোনাতলা পৌরসভা খ শ্রেণিতে রূপান্তরিত করা হয়েছে। আধুনিক সোনাতলা পৌরসভা গড়তে ৫০ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। ওই প্রকল্প অনুমোদন পেলে একটি অত্যাধুনিক শিশুপার্ক, ময়লা-আবর্জনা ফেলার নির্ধারিত ডাম্পিং স্থাপন করা হবে। ইতিমধ্যেই ময়না-আবর্জনা ফেলানোর ডাম্পিং স্থাপনের জন্য জমি ক্রয় করা হয়েছে। এদিকে, বাজেট অনুষ্ঠানের পূর্বে পৌর মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নুর সভাপতিত্বে টাউন লেবেল কো-অর্ডিনেশন কমিটির সভা পৌর সভাকক্ষে অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম বাবু, কমিশনার নিপুন আনোয়ার কাজল, সাইফুল ইসলাম সুজা, আছালত জামান পলাশ, বিশিষ্ট ব্যবসায়ী সুশীল কুমার সাহা প্রমূখ।

শেয়ারকরুন: