মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
কাহালুতে ৬টি মামলায় ৩ হাজার ৪’শ টাকা জরিমানা আদায় করলেন ইউএনও মাছুদুর রহমান মুজিব শতবর্ষ উপলক্ষে গাবতলীর নশিপুর ইউনিয়ন যুবলীগের বৃক্ষরোপন গাবতলীতে জমি বায়নার অর্থ আত্মসাতের অভিযোগ গাবতলীতে আওয়ামী লীগ নেতা রিবন এর মায়ের মৃত্যুতে দোয়া মাহফিল কাহালুর উত্তরসূরী গ্রুপের উদ্যোগে দেওগ্রাম হাইস্কুলে বৃক্ষরোপনের উদ্বোধন গাবতলী থানা পুলিশ-চুরি ডাকাতি ও মামদকসহ ৫ আসামীকে গ্রেফতার করে জেলে পাঠিয়েছে কাহালুতে ১০ম দিনে ৭টি মামলায় ৩ হাজার ৫’শ টাকা জরিমানা গাবতলীতে বন বিভাগের গাছ চুরি ও গাছ ভাঙ্গার ঘটনায় ৮জনের বিরুদ্ধে মামলা কাহালু উপজেলা তাঁতীলীগের সভাপতি শাহিন ফকিরের রোগমুক্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত সোনাতলায় জাসদ নেতা হারুনের উদ্যোগে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

৮শ’ কোটি টাকা ব্যয়ে সরকার বাঙালী নদী শাসন ও খনন প্রকল্প হাতে নিয়েছে -সাহাদারা মান্নান এমপি

৮শ’ কোটি টাকা ব্যয়ে সরকার বাঙালী নদী শাসন ও খনন প্রকল্প হাতে নিয়েছে -সাহাদারা মান্নান এমপি

বদিউদ-জ্জামান মুকুল,ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেছেন, চীনের দুঃখ হোয়াংহো। আর সারিয়াকান্দি-সোনাতলা বাসীর দুঃখ রাক্ষুসী যমুনা ও বাঙালী নদী। ইতিমধ্যেই সরকার ৮শ’ কোটি টাকা ব্যয়ে বাঙালী শাসন ও খনন প্রকল্প হাতে নিয়েছেন। আর ইতিমধ্যেই ওই প্রকল্পের প্রাথমিক কাজ শুরু হয়েছে।
তিনি ১৯ ফেব্রুয়ারী শুক্রবার বগুড়ার সোনাতলা উপজেলার দক্ষিণ রানীরপাড়ায় নদী ভাঙনরোধ প্রকল্প পরিদর্শন ও স্থানীয় জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপরোক্ত কথা বলেন। তিনি তার বক্তব্যে আরও বলেন, বাঙালী নদী শাসন ও খনন কাজ শেষ হলে আর নতুন করে কোন এলাকা নদীগর্ভে বিলীন হবে না। ওই নদীতে সারাবছর পানি থাকবে। কৃষক তাদের উৎপাদিত কৃষি ফসলে সেচ সুবিধা পাবে। এছাড়াও তিনি আরও বলেন, বর্তমান সরকার ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে যুগান্ত পদক্ষেপ গ্রহণ করেছে। গত প্রায় ১২ বছরে সারিয়াকান্দি-সোনাতলার প্রায় ১৩শ’ মসজিদ-মাদ্রাসা, মন্দিরের উন্নয়নে সরকারের প্রায় ৩০ কোটি টাকা ব্যয় হয়েছে। এছাড়াও সরকার দেশের বিভিন্ন উপজেলায় অত্যাধুনিক মসজিদ স্থাপন প্রকল্প হাতে নিয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন, সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেড, জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল, মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন, জোড়গাছা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক রফিকুল আলম মতিন, আলহাজ্ব তফিজ উদ্দিন মাষ্টার, শাহজাহান আলী, মানিক সরকার প্রমুখ। তিনি পরিশেষে বলেন, সরকার জোড়গাছা ইউনিয়নের ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের কাজ করছে।
এরপর তিনি মধুপুর ইউনিয়নের ফুলবাড়ী, ভেলুরপাড়া, চরপাড়া ও হাটকরমজায় বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেন।

শেয়ারকরুন: