বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন

নোটিশ
আমাদের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম.........
শিরোনাম >>>
বগুড়ায় নূরানী এইচকিউ মডেল মাদ্রাসার তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত আত্মহননঃ  একূল-ওকূল হারাতে হয় প্রাচীর নির্মাণের সৃষ্ঠজটিলতা নিরসনকল্পে গাবতলীর সোন্দাবাড়ী হাইস্কুলে আলোচনা সভা অনুষ্ঠিত বগুড়ার শিবগঞ্জের বাঘমারা দাখিল মাদ্রাসার সভাপতি নির্বাচিত হয়েছেন সাংবাদিক আতিক রহমান গাবতলীতে অভ্যন্তরীণ আমন ধান-চাল সংগ্রহের উদ্বোধন করলেন রবিন খান রাজধানীর রামপুরায় বাসচাপায় এক শিক্ষার্থীর মৃত্যু চালক আটক বগুড়া র‌্যাবের অভিযানে ৫৮১ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ ১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার কাহালুতে ১ জন চেয়ারম্যান প্রার্থী সহ ৫ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল কাহালু খাদ্য গুদামে আমন ধান ও চাল সংগ্রহের উদ্বোধন বিএনপি নেতা মতি’র মাগফিরাত কামনায় গাবতলীর সোনারায় ইউনিয়ন বিএনপির দোয়া

গাবতলীতে ভুমিহীনদের জমি জবর দখল থেকে উদ্ধারের দাবীতে মানববন্ধন

গাবতলীতে ভুমিহীনদের জমি জবর দখল থেকে উদ্ধারের দাবীতে মানববন্ধন

মুহাম্মাদ আবু মুসাঃ বগুড়া গাবতলীর নেপালতলী ইউনিয়নের চকরাধিকা গ্রামে ভুমিহীনরা সরকার থেকে নেয়া লিজকৃত খাস জমি স্থানীয় প্রভাবশালী জিন্না গং কর্তৃক কিছু জমি জবর দখলে নেয়ায় তা উদ্ধারের দাবীতে ১০ জুন বৃহস্পতিবার প্রচন্ড রোদে মাঠের মধ্যে অসহায় ও ভুক্তভোগি নারী-পুরুষরা মানববন্ধন কর্মসূচী পালন করেছেন।

ভুক্তভোগি পরিবারের মধ্যে বীর মুক্তিযোদ্ধা চান মিয়া প্রামানিকের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাচ্ছু প্রামানিক, ফটু মন্ডল, সামছুল হক, কিসমত প্রামানিক, লয়া মিয়া, খোকা প্রামানিক, ফুল মিয়া, ছালেক প্রামানিক, আবু তালেব, তহসিন আলী, মিনা প্রামানিক, জুয়েল মিয়া, হাতেম প্রামানিক, সালেহা বেগম, নাছিমা বেগম, টুলি খাতুন প্রমূখ। ভুক্তভোগি ওই অসহায় ও ভুমিহীন পরিবারের লোকজন জানান, চকরাধিকা মৌজায় সরকারী খাস ২একর ৯২শতক জমির এর মধ্যে ২একর ৪৭শতক জমি স্থানীয় ১০জন ভুমিহীন যথাক্রমে বীর মুক্তিযোদ্ধা চান মিয়া প্রামানিক, বাচ্ছু প্রামানিক, ফটু মন্ডল, কিসমত প্রামানিক, খোকা প্রামানিক, ছালেক প্রামানিক, আবু তালেব প্রামানিক, তহসিন আলী প্রামানিক, মিনা প্রামানিক ও হাতেম প্রামানিক ১৯৯৬সালে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের মাধ্যমে সরকারীভাবে ৯৯বছরের জন্য লিজ নিয়ে ভোগ দখল করে আসছেন। কিন্তু চকরাধিকা গ্রামের মৃত হবিবর রহমান প্রামানিকের ছেলে প্রভাবশালী জিন্না মিয়া প্রামানিক, লাল মিয়া প্রামানিক, আশরাফ আলী প্রামানিক ও ছান্নু মিয়া প্রামানিক ভুমিহীনদের লিজকৃত কিছু জমিতে তারা হানা দিয়ে জবর দখল করে নেয় বলে ভুক্তভোগিরা জানান। এ ছাড়াও অসহায় ও ভুমিহীনদের বিরুদ্ধে প্রভাবশালীরা নানা ধরনের ষড়যন্ত্র করে আসছে বলে তারা সাংবাদিকদের জানিয়েছেন। প্রভাবশালী জিন্নাদের জবর দখলে নেয়া জমি গুলো উদ্ধারের জন্য সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের নিকট আবেদন জানিয়েছেন ওই অসহায় ও ভুমিহীনরা। এ বিষয়ে স্থানীয় ইউপি মেম্বার তোফাজ্জল হোসেনের সাথে কথা বললে তিনি জানান, কিছু সরকারী খাস জমি নিয়ে বিবাদ চলছে।

শেয়ারকরুন: